Jalpesh Temple: হাইকোর্টের নির্দেশ মেনে জল্পেশ মন্দিরে কৃত্রিম পদ্ধতিতে জল ঢাললেন পুণ্যার্থীরা

Jalpaiguri: এ দিকে, হাইকোর্টের নির্দেশ মেনে রবিবার কৃত্রিম পদ্ধতিতে জল্পেশের মন্দিরে জল ঢাললেন পুণ্যার্থীরা।মন্দিরের সম্মুখভাগে লাগানো হয়েছে বড় মাপের জায়ান্ট স্ক্রিন।

Jalpesh Temple: হাইকোর্টের নির্দেশ মেনে জল্পেশ মন্দিরে কৃত্রিম পদ্ধতিতে জল ঢাললেন পুণ্যার্থীরা
জল্পেশের মন্দিরে কৃত্রিম উপায়ে জল ঢালার প্রস্তুতি (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 08, 2022 | 2:50 PM

জলপাইগুড়ি: হাইকোর্টের নির্দেশ। সেই কারণে রবিবার রাত্রিবেলা থেকে কৃত্রিম পদ্ধতিতে জল্পেশের মন্দিরে জল ঢাললেন পুণ্যার্থীরা।

আজ অর্থাৎ ৮ অগাস্ট শ্রাবণ মাসের চতুর্থ সোমবার। ভিড় উপচে পড়েছে জল্পেশের মন্দিরে। তবে এত ভিড় সত্বেও এই প্রথম পুণ্যার্থীরা শূন্য হল মন্দিরের গর্ভগৃহ। কোনও রকম দুর্ঘটনা এড়াতে তৎপর প্রশাসন। ড্রোন উড়িয়ে চলছিল নজরদারি।

এ দিকে, হাইকোর্টের নির্দেশ মেনে রবিবার কৃত্রিম পদ্ধতিতে জল্পেশের মন্দিরে জল ঢাললেন পুণ্যার্থীরা।মন্দিরের সম্মুখভাগে লাগানো হয়েছে বড় মাপের জায়ান্ট স্ক্রিন। যার সাহায্যে পুণ্যার্থীরা শিবের মাথায় জল ঢালার দৃশ্য দেখতে সরাসরি দেখলেন।

উল্লেখ্য, গত শুক্রবার কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গেল বেঞ্চ নির্দেশ দেয় শ্রাবণ মাসের শেষ দুই রবিবার ও সোমবার জল্পেশের গর্ভগৃহে পুণ্যার্থীদের প্রবেশ নিষিদ্ধ। তার পরিবর্তে বিকল্প উপায়ে জল ঢালার পদ্ধতি অবলম্বন করতে বলা হয়েছিল। এমনকী এই দুইদিন বন্ধ রাখতে হবে টিকিট কাউন্টার। সেই মোতাবেক রবিবার বিকল্প পদ্ধতিতেই জল ঢাললেন পুণ্যার্থীরা।

রবিবার জল্পেশের শ্রাবণী মেলার চতুর্থ সপ্তাহ। আর এদিন ব্যাপক ভিড় হওয়ার আশঙ্কা ছিল মন্দির কর্তৃপক্ষের। তবে রবিবার ভিড় সামলানোর জন্য কঠোর পদক্ষেপ করেছিল পুলিশ প্রশাসন। মন্দির চত্বরে বাড়ানো হয়েছিল পুলিশি নিরাপত্তা। এমনকী ড্রোনের মধ্য দিয়েও চলছিল নজরদারি। মহামান্য আদালত যে নির্দেশ দিয়েছে, তা মেনেই মন্দির কমিটি চলছে। পুণ্যার্থীরা মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করতে পারবে না। তবে বাইরে থেকে জল ঢালতে পারবে। মন্দিরের মধ্যে ভলেন্টিয়ারস, সিভিল ডিফেন্স, পুলিশ, প্রত্যেকে রয়েছে। এছাড়াও বড় স্ক্রিন রাখা হয়েছে। যাতে পুণ্যার্থীরা সেই স্ক্রিনেই সমস্ত কিছু দেখতে পারবেন। এইবার প্রচুর লোকের সমাগম হয়েছে। সেই কারণে মহামান্য আদালত এই নির্দেশ দিয়েছে।’