উত্তরের একাধিক জায়গায় ধস, বিধ্বস্ত একাধিক গ্রাম, সমতল থেকে বিচ্ছিন্ন পাহাড়!

Kalingpong Landslide: পশ্চিমবঙ্গ এবং সিকিম সীমানার রংপো, মিল্লির পরস্থিতি ভয়াবহ বলে জানা গিয়েছে।

উত্তরের একাধিক জায়গায় ধস, বিধ্বস্ত একাধিক গ্রাম, সমতল থেকে বিচ্ছিন্ন পাহাড়!
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2021 | 11:32 AM

শিলিগুড়ি: টানা বৃষ্টিতে বিধ্বস্ত উত্তরবঙ্গ। পশ্চিমবঙ্গ এবং সিকিম সীমানার একাধিক জায়গায় ধস নেমেছে। কালিম্পঙ (Kalingpong), সিঙ্গামারিতে ধসে গিয়েছে রাস্তা। ১০ নম্বর জাতীয় সড়কের একটা বড় অংশ অবরুদ্ধ হয়ে পড়েছে। সেবক রংপো রেলপথে ধস নেমেছে। মল্লির কাছে মৃত্যু হয়েছে এক শ্রমিকের, নিখোঁজ আরও দুই। তাঁদের খোঁজ চলছে। মল্লির কাছে কালিম্পং সংলগ্ন মামখোলার ঘটনা।

পশ্চিমবঙ্গ এবং সিকিম সীমানার রংপো, মিল্লির পরস্থিতি ভয়াবহ বলে জানা গিয়েছে। ধসের কবলে দার্জিলিং থেকে কালিম্পঙ আসার রাস্তাও। উত্তরে গাড়ি এমনিতেই কম চলছিল। ধসের ফলে একেবারের সমতলের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ১০ নম্বর জাতীয় সড়কের উপর ২৯ মাইল এলাকাও গিয়েছে ধসের কবলে।

ইতিমধ্যেই উদ্ধারকাজ শুরু করেছে প্রশাসন। তবে টানা বৃষ্টিতে কাজও ব্যাহত হচ্ছে। প্রশাসনের প্রাথমিক কাজ ধস কবলিত এলাকাগুলিতে অন্তত রাস্তাগুলি পরিষ্কার করতে। যোগাযোগ ব্যবস্থার যাতে কিছুটা উন্নতি হয়, সেদিকে নজর দিচ্ছে প্রশাসন। বিপর্যস্ত এলাকাগুলিতে রয়েছে পূর্ত দফতরের কর্মীরা।

নিজস্ব চিত্র

আলিপুর আবহাওয়া দফতর বলছে, উত্তরবঙ্গে বৃষ্টি ক্রমশ বাড়বে। আগামী ২৪ ঘণ্টায় আলিপুরদুয়ার ও কোচবিহার এই দুই জেলায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার থেকে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি ওপরের দিকের এই পাঁচ জেলাতেই বৃষ্টি হবে। আরও পড়ুন: আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির সঙ্গে বইবে ঝোড়ো হাওয়ায়! কোন জেলাগুলির জন্য সতর্কতা?