Death by electrocution: ফের তারে পা লেগে বিদ্যুত্স্পৃষ্ট! মালদহে মৃত্যু প্রৌঢ়ের

Maldah: বিদ্যুৎ দফতের এর গাফিলতিতেই বিদ্যুৎপৃষ্ট হয়ে এক প্রৌঢ়ের মৃত্যু বলে অভিযোগ তুলে বিক্ষোভ এলাকাবাসীর।

Death by electrocution: ফের তারে পা লেগে বিদ্যুত্স্পৃষ্ট! মালদহে মৃত্যু প্রৌঢ়ের
প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2021 | 11:58 AM

মালদা: জমা জলে ফের বিদ্যুত্স্পৃষ্ট হয়ে মৃত্যু। রাস্তায় পড়ে থাকা বিদ্যুতের খোলা তারে পা লাগে। তাতে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে মৃত্যু হয় প্রৌঢ়ের। মালদার (Maldah) মোথাবাড়ি থানার সারাফতটোলা এলাকায় উত্তেজনা ছড়ায়। মৃতের নাম সিদ্দিকি শেখ (৬০)। এই নিয়ে গত তিন দিন রাজ্যে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে মৃতের সংখ্যা ৭।

বিদ্যুৎ দফতের এর গাফিলতিতেই বিদ্যুৎপৃষ্ট হয়ে এক প্রৌঢ়ের মৃত্যু বলে অভিযোগ তুলে বিক্ষোভ এলাকাবাসীর। মালদা জেলার মোথাবাড়ি থানার সারাফতটোলা এলাকায় উত্তেজনা ছড়ায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে যায় পুলিশ।

স্থানীয়দের অভিযোগ, বুধবার বিদ্যুৎ দফতরের কর্মীরা কাজ করে যাওয়ার পর মাটিতে পড়েছিল বিদ্যুতের তার। সেই তারে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হয় ওই প্রৌঢ়ের। সিদ্দিকির বাড়ি ওই এলাকাতেই। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছয় মোথাবাড়ি থানার পুলিশ। মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠায় পুলিশ।

উত্তর ২৪ পরগনারই মতিঝিলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় ২ কিশোরীর। রবিবার বিকেলে বাড়ি থেকে বেরিয়েছিল দুই কিশোরী। পুরো রাস্তা জলমগ্ন থাকায়, সেখান দিয়ে যাওয়ার সময় ল্যাম্পপোস্টে হাত দেয় এক কিশোরী। তখনই বিদ্যুত্স্পৃষ্ট হয় এক জন। তাঁকে বাঁচাতে গিয়ে বিদ্যুত্স্পৃষ্ট হয় অপরজনও।

মৃত দুই কিশোরীর নাম শ্রেয়া বণিক (১২), অনুষ্কা নন্দী (১৩)। দুই কিশোরীর মৃত্যু নিশ্চিত করেন দক্ষিণ দমদম পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর সুরজিৎ রায়চৌধুরী। ঘটনায় শোকপ্রকাশ করে তিনি জানিয়েছেন, “দুর্ঘটনার উপরে কারও হাত নেই। দমদমের নিকাশি ব্যবস্থা বাগজোলা খালের উপর নির্ভর। খালের জল না নামলে কিছু করার নেই। দুই কিশোরী গরিব পরিবারের সন্তান। খুব খারাপ লাগছে। সমবেদনা জানানো ছাড়া আর কী বলতে পারি।”

স্থানীয়দের অভিযোগ, বাগজোলা খালের সংস্কারের দিকে কোনও ভ্রুক্ষেপ নেই রাজ্য প্রশাসনের। স্থানীয় সূত্রে খবর, সৌন্দর্যায়নের জন্য লাগানো অনুচ্চ বাতিস্তম্ভের সুইচ বক্স খোলা ছিল। ওখানে নাকি এ ধরনের বাতিস্তম্ভগুলি এ ভাবেই বিপজ্জনক অবস্থায় রয়েছে। তা থেকেই দুর্ঘটনা।

এদিকে, বুধবারই খড়দহে বাড়িতেই বিদ্যুত্স্পৃষ্ট হয়ে মৃত্যু হয় এক প্রৌঢ়ের। তার আগের দিন অর্থাত্ মঙ্গলবার খড়দহে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে মৃত্যু হয় একই পরিবারের তিন সদস্যের। মঙ্গলবার সন্ধ্যায় খড়দার পাতুলিয়াতে নিজেদের বাড়িতে জমা জলেই বিদ্যুত্‍স্পৃষ্ট দম্পতি ও তাঁদের কিশোর ছেলের। খড়দহের ই সরকারি আবাসনে নিজের স্ত্রী ও দুই পুত্রকে নিয়ে থাকতেন বছর চল্লিশের রাজা দাস। কিছুদিন ধরেই বৃষ্টির জেরে আবাসনের ভেতরেও জল জমেছে। জমা জলেই এদিন ঘরের মধ্য়েই বাড়ির কোনও কাজে বিদ্যুত্‍ সংযোগ করতে গিয়েছেল রাজা। সেইসময়ে তিনি বিদ্যুত্‍স্পৃষ্ট হন। স্বামীকে বাঁচাতে ছুটে আসেন স্ত্রী পৌলমী। তিনিও বিদ্যুত্‍স্পৃষ্ট ( Electrocution) হন। মা-বাবাকে বাঁচাতে আসেন বছর এগারোর শুভ দাস। সেসময় খাটের ওপর বসেছিল তার ছোট ভাই। কিন্তু, মা-বাবাকে বাঁচাকে গিয়ে বিদ্যুত্‍স্পৃষ্ট হয় শুভও। দুর্যোগে রাজ্যে এখনও পর্যন্ত বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৯ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: Photo Gallery: কয়েক সেকেন্ডের ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড খড়গপুরে আম্বা, তছনছ ৭৫টি বাড়ি!