Didir Doot: ইট দিয়ে তালা ভাঙছেন তৃণমূল বিধায়ক, উপস্থিত সাংসদও! প্রশ্নের মুখে ‘দিদির দূত’রা

Ratua, Malda: রতুয়া ২ নম্বর ব্লকে দিদির দূত হয়ে রবিবার গিয়েছিলেন রতুয়ার তৃণমূল বিধায়ক সমর মুখোপাধ্যায় এবং তৃণমূলের রাজ্যসভার সাংসদ মৌসম নূর।

Didir Doot: ইট দিয়ে তালা ভাঙছেন তৃণমূল বিধায়ক, উপস্থিত সাংসদও! প্রশ্নের মুখে ‘দিদির দূত’রা
ইট দিয়ে তালা ভাঙার চেষ্টা
Follow Us:
| Edited By: | Updated on: Jan 22, 2023 | 7:18 PM

রতুয়া: সরকারি অফিসের তালা ইট দিয়ে ভাঙছেন বিধায়ক। সে সময় পাশেই দাঁড়িয়ে রয়েছেন সাংসদ। রবিবারের সকালে এ রকমই দৃশ্য দেখা গেল মালদহ জেলার রতুয়া ২ নম্বর ব্লকে। দিদির দূত হয়ে গিয়ে বিধায়কের এই আচরণ নিয়ে উঠছে প্রশ্ন। রবিবারের দিন স্বাভাবিক ভাবেই বন্ধ ছিল সরকারি দফতর। কিন্তু সেই তালা কেন ভাঙতে উদ্যোগী হলেন দিদির দূত, তা নিয়ে ছড়িয়েছে অসন্তোষ। যদিও পরে সেখানে উপস্থিত কর্মীরা চাবি দিয়ে চালা খুলেছেন। কিন্তু সাংসদের উপস্থিতিতে বিধায়কের আচরণ প্রশ্নের মুখে পড়েছে। যদিও বিষয়টি নিয়ে মুখ খোলেননি সাংসদ ও বিধায়ক। যদিও জেলা তৃণমূল নেতৃত্ব জানিয়েছে, কেন তাঁরা এই কাজ করলেন তা নিয়ে কথা বলা হবে।

রতুয়া ২ নম্বর ব্লকে দিদির দূত হয়ে রবিবার গিয়েছিলেন রতুয়ার তৃণমূল বিধায়ক সমর মুখোপাধ্যায় এবং তৃণমূলের রাজ্যসভার সাংসদ মৌসম নূর। দিদির দূত হিসাবে ঘুরতে ঘুরতে তাঁরা পৌঁছে যান রতুয়ার বিএমওএইচ অফিসে। কিন্তু রবিবার হওয়ায় বন্ধ ছিল সেই অফিস। বিএমওএইচও ছিলেন না অফিসে। সে সময় বিধায়ক এবং সাংসদ ফোন করে অফিসে আসতে বলেন ওই সরকারি স্বাস্থ্য কর্তাকে। কিন্তু তাঁর আসতে দেরি হওয়ায় বিধায়ক নিজেই ইট নিয়ে তালা ভাঙতে উদ্যত হন বলে জানা গিয়েছে। সেই ঘটনার ভিডিয়োও ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে, বন্ধ তালার উপর ইটের বাড়ি মারছেন ওই বিধায়ক। বেশ কয়েক বার বাড়ি মারার পর তাঁকে আটকালেন সেখানে উপস্থিত এক ব্যক্তি। এর পর পাশে দাঁড়িয়ে থাকা এক জন চাবি দিয়ে তালা খুলে নিলেন।

যদিও এ বিষয়ে কথা বলতে চাননি রাজ্যসভার সাংসদ মৌসম নূর এবং বিধায়ক সমর মুখোপাধ্যায়। তবে মালদহ জেলা তৃণমূল সভাপতি আব্দুর রহিম বক্সি বলেছেন, “তালা ভাঙার কাজ কেন বিধায়ক করতে গেলেন বুঝতে পারছি না। যেখানে তিনি বর্ষীয়ান নেতা।” তবে এই বিষয়ে মৌসম নুর ও সমর মুখার্জির সঙ্গে তিনি কথা বলবেন বলে জানিয়েছেন। যদিও দিদির দূত হিসাবে গিয়ে বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল মৌসম নূরকে।

এ নিয়ে মালদা উত্তরের বিজেপি সাংসদ খগেন মুর্মু বলেছেন, “তৃণমূলের এটাই সংস্কৃতি। গোটা রাজ্য জুড়েই এই অবস্থা। নিজেরাই সরকারে থেকে নিজেরাই সরকারি সম্পত্তি নষ্ট করছে। কাটমানি আর তোলাবাজের দল সব। এরাই তো দিদির দূত।”