Maldah Arms: সীমান্তে পুলিশের জালে আগ্নেয়াস্ত্র পাচারকারী, চাঁঁইয়ের খোঁজে তল্লাশি

Maldah Arms Recover: গোপন সূত্রে খবর পেয়ে ইংরেজবাজার থানার পুলিশ চন্ডীপুর ব্রিজ এলাকায় হানা দিয়ে তাকে গ্রেফতার করে। এই ঘটনার পেছনে আর কে কে যুক্ত তার তদন্ত শুরু করেছে পুলিশ।

Maldah Arms: সীমান্তে পুলিশের জালে আগ্নেয়াস্ত্র পাচারকারী, চাঁঁইয়ের খোঁজে তল্লাশি
আগ্নেয়াস্ত্র উদ্ধার । প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2022 | 5:26 PM

মালদা: মালদা পুলিশের জালে এক আগ্নেয়াস্ত্র পাচারকারী। গোপন সূত্রে খবর পেয়ে, এক আগ্নেয়াস্ত্র পাচারকারীকে গ্রেফতার করল ইংরেজবাজার থানার পুলিশ। ধৃত যুবকের হেফাজত থেকে উদ্ধার হয়েছে তিনটি আগ্নেয়াস্ত্র।

গোপন সূত্রে খবর পেয়ে, শোভানগর গ্রাম পঞ্চায়েতের চন্ডিপুর ব্রিজ এলাকায় হানা দিয়ে ওই আগ্নেয়াস্ত্র পাচারকারীকে গ্রেফতার করে পুলিশ। ধৃত ওই যুবকের নাম আব্দুল বারিক। তার বাড়ি চাঁচল থানা এলাকায়। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে এই আগ্নেয়াস্ত্র-গুলি বিক্রি করার উদ্দেশ্যেই নিয়ে যাওয়া হচ্ছিল। কিন্তু তার আগেই গোপন সূত্রে খবর পেয়ে ইংরেজবাজার থানার পুলিশ চন্ডীপুর ব্রিজ এলাকায় হানা দিয়ে তাকে গ্রেফতার করে। এই ঘটনার পেছনে আর কে কে যুক্ত তার তদন্ত শুরু করেছে পুলিশ।

প্রসঙ্গত, গত নভেম্বরেই সফিকুল ইসলাম নামে এক আগ্নেয়াস্ত্র পাচারকারীকে গ্রেফতার করে পুলিশ। বাড়ি কালিয়াচকের রাজনগরের কাঁঠালবাড়ি। তাঁর কাছ থেকে উদ্ধার হয়েছে তিনটি সেভেন এমএম পিস্তল। একটি পাইপ গান। সাতটি ম্যাগাজিন। ২০ রাউন্ড কার্তুজ। এছাড়াও মিলেছে একটি মোবাইল।

গোপন সূত্রে খবর পেয়ে মোথাবাড়ি থানার পুলিশ জানতে পারে মোথাবাড়িতে আর্সেনিক মুক্ত জল প্রকল্পের কাছে সফিকুল বেশ কিছু আগ্নেয়াস্ত্র পাচারের জন্যে অন্য একজনের হাতে তুলে দেওয়ার উদ্দেশ্যে হাজির হয়েছে। দ্রুত পুলিশ সেখানে পৌঁছায়। সফিকুলকে ধরেও ফেলে। তাঁর কাছে থাকা একটি ব্যাগ থেকে অস্ত্রগুলি উদ্ধার হয়। তবে কার কাছে সে অস্ত্র পাচার করছিল তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

তার ঠিক আগেই আগ্নেয়াস্ত্র ও কার্তুজ-সহ ২ জনকে গ্রেফতার করে পুলিশ। ভাকশালা গ্রামে হানা দিয়ে এই অস্ত্র মজুতকারীদের হদিশ পায়। উদ্ধার হয় কয়েকটি পাইপগান সহ কার্তুজ। ওই বাড়িতেই আগ্নেয়াস্ত্র তৈরি হত বলে প্রাথমিক তদন্তে অনুমান পুলিশের। ধৃতদের নাম চিহারু শর্মা ও সোহদেব শর্মা।

পুলিশ চিহারু ও সহদেবের বাড়ি তল্লাশি চালিয়ে আগ্নেয়াস্ত্র তৈরির কিছু সরঞ্জামেরও হদিশ পায়। ওই দুই বাড়িতেই পুলিশের চোখে ধুলো দিয়ে অস্ত্র তৈরি হোত বলে প্রাথমিক তদন্তে অনুমান তদন্তকারীদের। এদিন ধৃতের বাড়ি থেকে উদ্ধার হয় আগ্নেয়াস্ত্র প্রচুর যন্ত্রাংশও। এই আগ্নেয়াস্ত্রগুলি কোথায় বিক্রি হত আর এর তৈরির জিনিস কোথা থেকে আসত তার হদিশ করতে পুলিশ তদন্ত শুরু করেছে করনদিঘি থানার পুলিশ।

আরও পড়ুন: Chandrakona Rape Allegation: দুধওয়ালা সাড়া না পেয়ে ফেরত যান, বাচ্চাটা কেঁদেই যাচ্ছিল, ঘরে বধূকে যা অবস্থায় দেখলেন প্রতিবেশীরা…

আরও পড়ুন: Calcutta High Court: ১০০ দিনের কাজে দুর্নীতির অভিযোগ, জেলা শাসককে তিন মাসের মধ্যে তদন্ত শেষের নির্দেশ হাইকোর্টের