North Dinajpur: কথা বললেই ১০ হাজার টাকা জরিমানা! সালিশি সভার নিদানে একঘরে ৩ পরিবার

North Dinajpur: কথা বললেই ১০ হাজার টাকা জরিমানা! সালিশি সভার নিদানে একঘরে ৩ পরিবার
ছবি - গ্রাম্য সালিশি ঘিরে ব্যাপক চাঞ্চল্য চোপড়ায়

North Dinajpur:আবারও নীতি পুলিশি! এবারে চোপড়ায় একঘরে করা হল তিন পরিবারকে। ঘটনায় দুপক্ষের তুমুল সংঘর্ষ। চাঞ্চল্য গোটা এলাকায়।

TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

May 14, 2022 | 8:10 PM

চোপড়া: গ্রামের মোড়লদের নিদানে একঘরে একযোগে ৩টি পরিবার। উত্তর দিনাজপুরের (North Dinajpur) চোপড়ায় কুমারটোল গ্রামে ঘটেছে এই ঘটনা। এদিকে যেখানে গোটা দেশজুড়ে বেড়ে চলা নীতি পুলিশি (Moral Policing) নিয়ে উদ্বেগ বেড়েছে নাগরিক মহলে, সেখানে এই ঘটনা সামনে আসায় নতুন করে তৈরি হয়েছে চাপানউতর। এমকী ঘটনার কথা ক্যামেরার সামনে স্বীকারও করে নিয়েছেন ওই গ্রামের মাতব্বরেরা। তাতেই উঠছে নানা প্রশ্ন। সূত্রের খবর, বিবাহ বহির্ভূত সম্পর্কের অভিযোগে কুমারটোল গ্রামের তিন পরিবারকে একঘরে করেছে গ্রামের মাতব্বরেরা। এমমকী পুলিশে অভিযোগ জানাতে গেলে একঘরে থাকা পরিবারের সদস্যদের মারধরও করা হয়েছে বলে অভিযোগ। এই ঘটনায় স্বভাবতই প্রশ্ন উঠেছে জেলার প্রশাসনিক নিরাপত্তা নিয়ে। 

এদিকে গ্রাম্য সালিশি নিয়ে বারবারই খবরের শিরোনামে আসে উত্তরপ্রদেশ, বিহারের মতো একাধিক রাজ্য। সালিশির নিদান ঘিরে নিন্দার ঝড়ও ওঠে বিভিন্ন মহলে। এবার এই তালিকায় এবার বাংলার নাম জড়িয়ে যাওয়ায় উঠছে প্রশ্ন। শুধুমাত্র এক ঘরে করে রেখে ক্ষান্ত হননি এলাকার মাতব্বরেরা। একঘরে থাকা পরিবারের সদস্যদের সঙ্গে কেউ যদি কথা বলে তাহলে তাকে ১০ হাজার টাকা জরিমানাও করা হবে বলে ফরমান জারি করা হয়েছে। এদিকে দেশ চালানোর জন্য যেখানে পঞ্চায়েত, পুলিশ, প্রশাসন রয়েছে সেখানে কী করে এই জাতীয় ফরমান জারি করার সাহস পায় গ্রামের মাতব্বরেরা? সেই প্রশ্নও উঠছে।    

এই খবরটিও পড়ুন

অভিযোগ ইতিমধ্যেই একঘরে থাকা তিন পরিবারের মধ্যে একটি পরিবারের মোটরবাইক জ্বালিয়ে দেওয়া হয়েছে। তবে পাল্টা আক্রমণের অভিযোগে সরব হয়েছে মুরুব্বিরা। দুই পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও জানা যাচ্ছে। চিকিৎসার জন্য স্থানীয়দের নিকটবর্তী হাসপাতালেও ভর্তি করা হয়। আঘাত নেমেছে মহিলাদের উপরেও। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। ইতিমধ্যে জোরকদমে এই ঘটনার তদন্ত শুরু করেছে চোপড়া থানার পুলিশ। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি বলেই খবর। 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA