Gouri Shankar Ghosh: নিশিকান্তর পর ‘কেন্দ্রশাসিত’ হওয়ার দাবি মুর্শিদাবাদের বিধায়কেরও

Gouri Shankar Ghosh: নিশিকান্ত দুবের দাবিকে সমর্থন করলেন মুর্শিদাবাদ বিধানসভার বিধায়ক গৌরীশংকর ঘোষ। তিনি জানিয়েছেন, এই একই দাবি তিনি ২০২২ সালে জানিয়েছিলেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে চিঠি দিয়েছিলেন এই বিষয়ে। নিশিকান্ত সংসদে এই আওয়াজ তোলায় স্বরাষ্ট্রমন্ত্রক বিষয়টি বিবেচনা করবে বলে আশাবাদী তিনি।

Gouri Shankar Ghosh: নিশিকান্তর পর 'কেন্দ্রশাসিত' হওয়ার দাবি মুর্শিদাবাদের বিধায়কেরও
নিশিকান্ত, সুকান্তর পর কেন্দ্রশাসিত অঞ্চলের দাবি মুর্শিদাবাদের বিধায়কেরওImage Credit source: PTI and TV9 Bangla
Follow Us:
| Updated on: Jul 26, 2024 | 1:25 PM

মুর্শিদাবাদ: বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের পর দেশের নিরাপত্তার স্বার্থে মালদা-মুর্শিদাবাদ জেলাকে কেন্দ্রশাসিত অঞ্চলের তালিকাভুক্ত করার দাবি তুললেন মুর্শিদাবাদ বিধানসভার বিধায়ক গৌরীশংকর ঘোষ। তবে, এই দাবি তাঁর নতুন নয়। ২০২২ সালেই এই দাবি জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রককে চিঠি দিয়েছিলেন বিজেপি বিধায়ক। এবার, এই একই দাবি নিশিকান্ত দুবে লোকসভায় তোলায়, তাঁর দাবিই মান্যতা পেল বলে মনে করছেন গৌরী শঙ্কর।

তিনি বলেছেন, “এই দাবি অনেক আগেই তুসেছিলাম। আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেছিলাম, মুর্শিদাবাদ-মালদায় যেভাবে অনুপ্রবেশ ঘটছে, তাতে আগামিদিন দেশের নিরাপত্তা বিঘ্নিত হবে। যে শক্তি ভারতকে আবারও ভাঙতে চায়, বাংলাদেশ থেকে তারা মুর্শিদাবাদ মালদা হয়ে ভারতে প্রবেশ করছে। সারা দেশে ছড়িয়ে পড়ছে। স্থানীয় প্রশাসন দলদাসের মতো কাজ করে। এই রাজ্যের শাসকদল শুধু ক্ষমতায় টিকে থাকতে চায়। দেশএর নিরাপত্তার কথা তারা ভাবে না। তাই আমি বলেছিলাম, দেশের নিরাপত্তার স্বার্থে মালদা-মুর্শিদাবাদ এবং ঝাড়খণ্ড বিহারের কিছু অংশ নিয়ে যদি কেন্দ্রশাসিত অঞ্চল করা যায়, তাহলে দেশকে সুরক্ষিত রাখা যাবে। সেই দাবিই আমাদের দলের সাংসদ নিশিকান্ত দুবে সংসদে তুলেছেন। আশা করি, আগামিদিনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এই দাবিকে প্রাধান্য দেবেন এবং এই দাবির যৌক্তিকরতা বিবেচনা করে এই অঞ্চলকে কেন্দ্র শাসিত অঞ্চল করে দেশকে সুরক্ষিত করবেন।”

এদিকে, সংবাদ সংস্থা এএনআই-কে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেছেন, “বাংলাকে ভাগ করার চক্রান্ত চলছে। সুকান্ত মজুমদার বলেছেন উত্তরবঙ্গকে উত্তর-পূর্বের সঙ্গে জুড়বেন। আর নিশিকান্ত দুবে বলেছেন, মালদা-মুর্শিদাবাদকে বিহারের সঙ্গে জুড়ে কেন্দ্র শাসিত অঞ্চল করবেন। এটা বাংলাকে দুর্বল করে দেওয়ার একটা চক্রান্ত। ওরা নির্বাচনে জিততে পারেনি। তাই এই সব চক্রান্ত করছে।” বিজেপির কার্শিয়াংয়ের বিধায়কও জানিয়েছেন, উত্তরবঙ্গকে উত্তর-পূর্ব ভারতের সঙ্গে যুক্ত করা সম্ভব নয়। সৌগতর মতে, তাঁদের বক্তব্যেরই পুনরাবৃত্তি করেছেন ওই বিজেপি বিধায়ক। তাতে তিনি খুশি বলে জানিয়েছেন প্রবীণ তৃণমূল নেতা।