Trinamool MP Mahua Moitra: ‘পঞ্চায়েতে টিকিট না পেলে শিবের মতো বিষ পান করুন’, গোষ্ঠীকোন্দল নিয়ে কড়া বার্তা মহুয়ার

Trinamool MP Mahua Moitra: “বিজেপি আমাদের উপর রাজ করছে। এটা আমাদের বুঝতে হবে। বিজেপিকে যদি হারাতে হয় তাহলে একজনের উপর ভরসা রাখতে হবে। দশজনের ভোট কাটাকাটি হলে তাহলে আবার চব্বিশে বিজেপি বেরিয়ে যাবে।” দলীয় কর্মীদের সতর্ক করে এ কথাই বললেন মহুয়া।

Trinamool MP Mahua Moitra: ‘পঞ্চায়েতে টিকিট না পেলে শিবের মতো বিষ পান করুন’, গোষ্ঠীকোন্দল নিয়ে কড়া বার্তা মহুয়ার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2022 | 8:18 PM

ডোমকল: শুরু হয়ে গিয়েছে পঞ্চায়েত ভোটের (Panchayet Election) সলতে পাকানো। এখন থেকেই প্রচারে মাঠে নামতে দেখা গিয়েছে শাসক-বিরোধী দলের তাবড় তাবড় নেতাদের। এরইমধ্যে রাজ্যের নানা জেলা থেকে লাগাতার গোষ্ঠী কোন্দলের খবর অস্বস্তি বাড়িয়েছে শাসকদলের (Trinamool Congress)। এই প্রেক্ষাপটে দাঁড়িয়ে ডোমকলের সভা থেকে দলীয় নেতা-কর্মীদের ‘সাবধান’ করতে দেখা গেল তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে (Mahua Maitra)। মহুয়ার সাফ দাবি, “আপনি যদি টিকিটের দাবিদার হন কিন্তু টিকিট পাননি, তাহলে বিরোধীতা করবেন না। শিবের যেভাবে নিজের গলা দিয়ে বিষ পান করেছিলেন সেই রকম পান করে বসে থাকুন। গলার মধ্যে আটকে থাকলে আটকে থাকবে। আর যদি বিরোধিতা করেন লোকসভার সময় দেখবেন কপালে প্রচুর দুঃখ আছে।”

তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের এ মন্তব্য নিয়ে জোরদার শোরগোল শুরু হয়ে গিয়ছে রাজনৈতিক মহলে। মঙ্গলবার ডোমকলের একটি সভায় এসে আসন্ন পঞ্চায়েতের ভোটের আগে গোষ্ঠী কোন্দল দেখে কর্মীদের উদ্দেশ্যে এ ভাষাতেই ‘ভোকাল টনিক’ দিলেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। মহুয়া বলেন, “আগামী পঞ্চায়েত নির্বাচনের সময় কেউ যদি মনে করেন টিকিট পাওয়ার যোগ্য কিন্তু টিকিট পাননি, সে ক্ষেত্রে দলীয় প্রতীকের কোনও বিরোধিতা করবেন না। অন্যান্য বিরোধী দলের সঙ্গে হাত মেলাবেন না। দলীয় প্রার্থীকে হারিয়ে নিজেকে বড় প্রমাণ করার চেষ্টা করবেন না। টিকিট না পেলে শিব কেমন বিষ পান করেছিলেন সেই রকম হয়ে বসে যান। দলীয় প্রার্থীর হয়ে ভোট করুন। তা না হলে আগামী লোকসভা নির্বাচনের পর কপালে দুঃখ আছে।”

এরপরেই বিজেপিকে এক হাত নিয়ে মহুয়া বলেন, “বিজেপি আমাদের উপর রাজ করছে। এটা আমাদের বুঝতে হবে। বিজেপিকে যদি হারাতে হয় তাহলে একজনের উপর ভরসা রাখতে হবে। দশজনের ভোট কাটাকাটি হলে তাহলে আবার চব্বিশে বিজেপি বেরিয়ে যাবে। এই বিজেপি কী জিনিস আমাদের দেখা আছে। এর দূর থেকে ঘেউ ঘেউ করে। সামনে গিয়ে দাঁড়ালেই ল্যাজ গুটিয়ে পালায়। সংসদে এ ঘটনা আমি বহুবার দেখেছি।” দলীয় কর্মীদের ‘সাবধান’ করে মহুয়ার স্পষ্ট বার্তা, “এই পঞ্চায়েত ভোটটা খুব গুরুত্বপূর্ণ। দলকে নিজের ক্ষমতা দেখবার জন্য অনেকে সাময়িকভাবে বিরোধী হয়ে যায়। এই জিনিসটা এবার করা যাবে। নিজের ব্যক্তিগত স্বার্থের জন্য অন্য দলের সঙ্গে আঁতাত করা যাবে না। কারণ এই পঞ্চায়েত ভোট ঠিকভাবে না হলে আগামী লোকসভা ভোটে অনেক দুঃখ আছে।” এদিকে নদিয়ার তৃণমূল নেতা খুনে এখনও অধারা মূল অভিযুক্ত। এদিন সে প্রসঙ্গে বলতে গিয়ে মহুয়া বলেন, “আমাদের কাছে ৪ ঘণ্টা বা পুলিশের কাছে চারদিন বেশি সময় নয়। রাজ্য সরকার বারবার বলছে পুলিশ দ্রুত এ ঘটনার তদন্ত শেষ করবে।”