Murshidabad Accident: দুর্ঘটনায় স্বজনহারার বিক্ষোভ দেখে গলা টেপার অভিযোগ পুলিশের বিরুদ্ধে

Murshidabad Accident: সরকারি পদক্ষেপ নেওয়ার দাবিতে হলদিয়া ভাড়া করা রাজ্য সরকার অবরুদ্ধ করে প্রতিবাদ জানাচ্ছেন স্থানীয় বাসিন্দারা।

Murshidabad Accident: দুর্ঘটনায় স্বজনহারার বিক্ষোভ দেখে গলা টেপার অভিযোগ পুলিশের বিরুদ্ধে
পুলিশের বিরুদ্ধে গলা টিপে ধরার অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2022 | 2:41 PM

মুর্শিদাবাদ:  পথ দুর্ঘটনায় মৃত্যু সাইকেল আরোহীর।  রাস্তা সারাইয়ের দাবিতে বিক্ষোভ দেখাচ্ছিলেন স্থানীয় বাসিন্দারা। তাতে সামিল ছিলেন মৃতের পরিবারের সদস্যরাও। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে সিভিক ভলান্টিয়ার বিরুদ্ধে মৃতের আত্মীয়ের গলা টিপে ধরার অভিযোগ উঠল।  ছিলেন এক পুলিশকর্মীও। ট্রাকের ধাক্কায় সাইকেল আরোহীর মৃত্যু ঘিরে রীতিমতো রণক্ষেত্রের চেহারা নিল হলদিয়া ফরাক্কা রাজ্য সড়ক।  মৃত ব্যক্তির পরিবার ও স্থানীয় বাসিন্দারা হলদিয়া ফারাক্কা রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছেন।  খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে আরও উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় স্থানীয় বাসিন্দাদের। রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালে মুর্শিদাবাদের কান্দি মহকুমার বড়ঞার কুলি চৌরাস্তা মোড় সংলগ্ন এলাকায় ট্রাকের ধাক্কায় মৃত্যু হয় এক সাইকেল আরোহীর। জানা গিয়েছে,  মৃত ব্যক্তির নাম সানাই শেখ। সানাইয়ের বাড়ি মহিশগ্ৰাম গ্ৰামে। জানা যাচ্ছে, এদিন কুলি চৌরাস্তা মোড়ে এলাকায় রাস্তা পার হওয়ার সময়ে একটি ট্রাক এসে ধাক্কা মারে তাঁকে। ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় তাঁর। এরপরই উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। স্থানীয় বাসিন্দারা রাস্তায় দেহ ফেলে বিক্ষোভ দেখাতে থাকেন। অভিযোগ, ওই এলাকার রাস্তা দীর্ঘদিন ধরেই খারাপ। অনেকদিন ধরে রাস্তা সারাইয়ের দাবি জানিয়ে এসেছিলেন স্থানীয় বাসিন্দারা। এলাকার মাঝেমধ্যেই দুর্ঘটনা ঘটে। সেই কারণেই মৃত দেহ রাস্তায় ফেলে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয় বাসিন্দারা।

পরে খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছয় বড়ঞা থানার পুলিশ। মৃতদেহ উদ্ধার করতে এসে বিক্ষোভের মুখে পড়েন পুলিশ কর্মীরা। দেহ নিয়ে যেতে বাধা দেন স্থানীয় বাসিন্দারা। পুলিশ স্থানীয় বাসিন্দাদের সঙ্গে ধস্তাধস্তি জড়িয়ে পড়ে। তখন দেখা যায় সিভিক ভলেন্টিয়ার এক ব্যক্তির গলা টিপে ধরেছেন। সংবাদমাধ্যমের ক্যামেরায় ধরা পড়ে সেই দৃশ্য। পরে জানা যায়, ওই ব্যক্তি মৃতের আত্মীয়, বিক্ষোভ দেখাচ্ছিলেন তিনিও। এই দৃশ্য ধরা পড়তেই বিতর্ক তৈরি হয়েছে। আপাতত দেহটি উদ্ধার করে কান্দি মহকুমা হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে ময়না তদন্তের জন্য। ঘটনার তদন্ত ইতিমধ্যেই শুরু করেছে। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য গোটা এলাকায়। এই ঘটনায় এখনও পর্যন্ত পুলিশ প্রশাসনের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। প্রাক্তন পুলিশ কর্তা সত্যজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, “পুলিশকে পদক্ষেপ করতেই হয়। যতটুকু পদক্ষেপ করার দরকার সিনিয়র অফিসাররাই করবেন।”