Civic Volunteer: কখনও জেলে ভরার হুমকি, কখনও নোংরা গালাগালি! সিভিক পুলিশের তাণ্ডবে রাতের ঘুম ছুটছে এলাকাবাসীর

Nadia: শান্তিপুর থানায় অভিযোগ দায়ের করেন এলাকাবাসী।

Civic Volunteer: কখনও জেলে ভরার হুমকি, কখনও নোংরা গালাগালি! সিভিক পুলিশের তাণ্ডবে রাতের ঘুম ছুটছে এলাকাবাসীর
থানায় অভিযোগ দায়ের এলাকাবাসীর (নিজস্ব ছবি)

নদিয়া: এলাকা চলবে পছন্দ অনুযায়ী। আর যদি পান থেকে চুন খসে তাহলেই গন্ডগোল। অশ্রাব্য ভাষায় গালিগালাজ, সেই গালিগালাজ থেকে রেহাই নেই মহিলাদেরও। আর এতেও যদি কাজ না হয় সোজা লক-আপে ঢোকানোর হুমকি। আর এই কাজ কে করছে?এক সিভিক ভলেন্টিয়ার।

অভিযোগ, ওই সিভিক পুলিশের অত্যাচারে এখন অতিষ্ঠ গোটা এলাকা। ঘটনাস্থান নদিয়ার শান্তিপুর থানার বাগচির বাগান অদ্বৈত লেন। ওই এলাকাতেই থাকেন সিভিক পুলিশ শুভজিৎ বিশ্বাস। পাড়ায় লাল্টু নামে পরিচিত সে। এলাকাবাসীর অভিযোগ,নিজের পেশার ভুল ব্যবহার করে লাল্টু। কারণ-অকারণে এলাকার অধিকাংশ মানুষকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। বাদ পড়েন না মহিলারাও। শুধু তাই নয়, এলাকার কেউ প্রতিবাদ করলে হাজতবাস করাব বলে হুমকি দেয় ওই সিভিক পুলিশ। প্রতিনিয়ত এলাকায় ঢুকে তাণ্ডব চালায় সে। এক কথায় যেন রাতের ঘুম কেড়ে নিয়েছে লাল্টু।

এক মহিলা বলেন, “আমি আর লাল্টু পাশাপাশি থাকি। ও এখন বাড়ির ছাদ বাড়িয়েছে। আমি যদি গাড়ি দুটো ওর বাড়ির পাশে রাখি চিৎকার করে। নোংরা ভাষায় গালাগালি করে। মারতে আসে। আর কথায়-কথায় সারাক্ষণ জেলে ঢুকিয়ে দওয়ার হুমকি দিতে থাকে। শুধু আমি নয় আমাদের পাড়ার প্রত্যেকের সঙ্গে ও এমন করে। ওর সঙ্গে পাড়ার কেউ কথা বলে না। তারপরও ও এইরকম ব্যবহার করে।”

আরও এক এলাকাবাসী বলেন, “লাল্টু খুবই বাড়াবাড়ি করছে। পাড়ার বড় ছোট কিছুই মানে না, মহিলাদের সম্মান করে না। খালি গালিগালাজ করে। আমরা পাড়ায় ছোটো-খাটো অনুষ্ঠান করব বলে ঠিক করেছিলাম। করতে দেবে না। কারণ ওর পছন্দ নয়। কোথা থেকে নোংরা আবর্জনা তুলে এনে ফেলে রেখে দিয়েছে। আমরা জিজ্ঞাসায় করায় বলল যে অনুষ্ঠান করা যাবে না রক্তনদী বয়ে যাবে। ওর অত্যাচারে আমরা রীতিমত অতিষ্ঠ হয়ে যাচ্ছি।”

এরপর আজ ধৈর্যচ্যুত হয়ে শান্তিপুর থানার দ্বারস্থ হয় ওই এলাকার একাধিক পুরুষ ও মহিলারা। তাঁরা শান্তিপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে ওই সিভিক ভলেন্টিয়ারের বিরুদ্ধে। এলাকার সাধারণ মানুষের দাবি সিভিক ভলেন্টিয়ারের দীর্ঘদিনের অত্যাচার তারা আর কিছুতেই সহ্য করতে পারছেন না, পুলিশ যথাযথ ব্যবস্থা করুক। না হলে ওই সিভিক ভলেন্টিয়ারের অত্যাচারে এলাকা ছাড়তে বাধ্য হবেন এলাকার স্থানীয় মানুষ।

আরও পড়ুন: Calcutta High Court: কৃষকদের শস্য পিছু ন্যায্য মূল্য দেওয়া হচ্ছে কি? রিপোর্ট তলব হাইকোর্টের

আরও পড়ুন: Nadia Road Accident: ৭২ ঘণ্টা পার, অবশেষে ফুলবাড়ির দুর্ঘটনাস্থল পরিদর্শনে ৪ সদস্যের বিশেষ ফরেনসিক দল

আরও পড়ুন: Mamata Banerjee Mumbai Visit: সিদ্ধি বিনায়ক মন্দিরে যাবেন মমতা, বৈঠক হবে আদিত্য-পাওয়ারের সঙ্গে

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla