Nadia: শিশুদের মিড-ডে মিলের খাবারে পোকা, বাড়ি নিয়ে খাবার ঢালতেই আঁতকে উঠলেন অভিভাবকরা

West Bengal: বৃহস্পতিবার দুপুরে এলাকার বাসিন্দারা শিশুর জন্য মিড ডে মিলের খাবার নিতে আসেন। তাঁদের মধ্যে শিউলি মণ্ডল নামে একজনের খাবারে জীবন্ত পোকা পড়ে ছিল।

Nadia: শিশুদের মিড-ডে মিলের খাবারে পোকা, বাড়ি নিয়ে খাবার ঢালতেই আঁতকে উঠলেন অভিভাবকরা
নদিয়ায় মিড-ডে মিলের খাবারে পোকা (নিজস্ব ছবি)
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Jun 30, 2022 | 3:03 PM

নদিয়া: ফের মিড-ডে মিলের খাবারে পোকা। ঘটনায় উত্তজনা ছড়াল এলাকায়। নদিয়ার নাকাশিপাড়া বেথুয়ারী পশ্চিম জগদানন্দপুর মাঠপাড়া এলাকার ঘটনা। সেখানেই শিশুরদের খাবারে পোকা পড়ে থাকা নিয়ে বিক্ষোভ দেখালেন অভিভাবকরা।

বৃহস্পতিবার দুপুরে এলাকার বাসিন্দারা শিশুর জন্য মিড ডে মিলের খাবার নিতে আসেন। তাঁদের মধ্যে শিউলি মণ্ডল নামে একজনের খাবারে জীবন্ত পোকা পড়ে ছিল। এরপর ওই খাবারটি মিক্সিতে ঢালতেই পোকাটি বেরিয়ে আসে। যদিও, এর দায় স্বীকার করে নিয়েছেন শিশু কেন্দ্রের হেলপার সবিতা দাস এবং অঙ্গনওয়াড়ির শিক্ষিকা অনিতা রায় দাস।

তাঁরা জানান, খাবার যখন দিয়েছিলেন তাঁরা তখন দেখেননি পোকা পড়ে রয়েছে। অভিভাবকরা তাঁদেরকে এই বিষয়টি এসে দেখান। ঘটনার পরে নাকাশিপাড়া বিডিও এবং সিডিপিও ঘটনাস্থলে আসেন। বিষয়টি খতিয়ে দেখে তদন্তেরও আস্বাসও দেন।

এরপর ঘটনাস্থলে আসেন বেথুয়াডহরী এক নম্বর অঞ্চলের প্রধান পুলক সিংহ। তিনি স্বচক্ষে বিষয়টি দেখেন এবং জানান, এই নিয়ে বিষয়টি তিনি তদন্ত করবেন। এবং যথাযথ ব্যবস্থা নেবেন বলেও জানান তিনি। পাশাপাশি তিনি বলেন, ‘আরও এক অভিভাবক বলেন, ‘রান্না করা খাবারে দেখলাম পোকা। যেই বাচ্চারা এই খাবার খায় স্বাভাবিক তাদের জন্য বিষয়টা খুবই খারাপ। আমরা ব্যবস্থা করি। অপরিচ্ছন্ন অবস্থায় যাতে আর খাবার রান্না করা হয় সেই বিষয়টি আমরা নজরে রাখব।’

এ দিকে যেখানে মিড ডে মিলের রান্না হয় সেই জায়গাটি অত্যন্ত অপরিচ্ছন্ন নোংরা। তাই সেখানে শিশুদের খাবার রান্না উপযুক্ত নয় বলেই মনে করছেন অভিভাবকরা।

এই খবরটিও পড়ুন

এই বিষয়ে এক অভিভাবক বলেন, ‘যেহেতু বাচ্চাদের খাবার দেওয়া হচ্ছে সেই কারণে পরিষ্কার পরিচ্ছন্ন হয়ে কাজ করতে হবে। এই ভাবে রান্না করলে বাচ্চারা তো অসুস্থ হয়ে পড়বে। এই জায়গায় ছাগল থাকে লোম উড়ে এসে পড়ে সেই বিষয়গুলো নজরে রাখা উচিৎ ছিল।’

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla