Health Department Corruption: স্বাস্থ্য দফতরে চাকরি দেওয়ার নাম করে প্রতারণা, গ্রেফতার মা ও ছেলে

Health Department Corruption: চাকরির জন্য ২০২১ সালে কয়েক দফায় প্রায় সাড়ে চার লক্ষ টাকা দেন অভিযোগকারী যুবক সমীরণ ঘোষ। কিন্তু, তারপর থাকে নানা ভাবে আশ্বস্ত করা হলেও মেলেনি চাকরি।

Health Department Corruption: স্বাস্থ্য দফতরে চাকরি দেওয়ার নাম করে প্রতারণা, গ্রেফতার মা ও ছেলে
Follow Us:
| Edited By: | Updated on: Jun 24, 2022 | 9:28 PM

কল্যাণী: এসএসসি থেকে নার্সিং, একাধিক পরীক্ষায় দুর্নীতির (Corruption) অভিযোগ বিগত কয়েক মাসে লাগাতার চাপ বেড়েছে রাজ্য সরকারের উপর। একাধিক কেসের তদন্তভার গিয়েছে সিবিআইয়ের (CBI) হাতে। এদিকে এমতাবস্থায় এবার স্বাস্থ্য দফতরের গ্রুপ ডি পদে চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ উঠল। তদন্তে নেমে পুলিশ দুজনকে গ্রেফতার করেছে বলে জানা যাচ্ছে। অভিযোগ, মুর্শিদাবাদের শক্তিপুরের বাসিন্দা সমীরন ঘোষ নামে এক যুবক চাকরির জন্য ২০২১ সালে কয়েক দফায় প্রায় সাড়ে চার লক্ষ টাকা দেন। কিন্তু, তারপর থাকে নানা ভাবে আশ্বস্ত করা হলেও মেলেনি চাকরি।

এমনকী টাকা নেওয়ার পর বিশ্বাস অর্জনের জন্য নিয়োগপত্রও দেওয়া হয় ওই যুবককে। এমনকী চাকুরিরত অবস্থায় তাঁকে একটি পরিচয়পত্রও দেওয়া হয়। এমনকী তিন মাস নদীয়ার কল্যাণী জহরলাল নেহেরু হাসপাতাল ও মেডিকেল কলেজে ট্রেনিংও করানো হয়। এরপর কাজে স্থায়ী নিয়োগের নাম করে দীর্ঘদিন ধরে ঘোরান হচ্ছিল বলে অভিযোগ। কিন্তু, শেষ পর্যন্ত পাকা হয়নি চাকরি। এরপরেই ভুক্তোভুগী যুবক সরাসরি দ্বারস্থ হয় স্বাস্থ্য দফতরের। সেখানে যেতেই চোখ কপালে ওঠে তাঁর। জানতে পারেন গোটা নিয়োগ প্রক্রিয়ার বিষয়টিই নাকি ভুয়ো। 

এ ঘটনা জানা মাত্রই প্রতারণার অভিযোগ তুলে চারজনের বিরুদ্ধে কল্যাণী থানায় অভিযোগ দায়ের করেন সমীরন। তদন্তে নেমে কল্যাণী থানার পুলিশ অনিতা সরকার ও তাঁর ছেলে হিমাচল সরকারকে গ্রেফতার করে। তাঁদের বাড়ি চাকদহ থানার চরসরাটি এলাকায়। যদিও এ বিষয়ে মেডিকেল কলেজের অধ্যক্ষ জানিয়েছেন তিনি অভিযোগ পেয়েছেন। সমস্ত বিষয়টি খতিয়ে দেখা হবে। ঘটনা প্রসঙ্গে অভিযোগকারী যুবক বলেন, ”স্বাস্থ্য দফতরে চাকরি করিয়ে দেবে বলে ল্যাবে তিনমাস ট্রেনিং করায়। ততক্ষণে আমি সাড়ে ৪ লক্ষ টাকা দিয়ে দিয়েছি। তারপর ১৫ দিন বসে ছিলাম। তারপর বাড়িতে নিয়োগপত্র যায়। চাকদহ হাসপাতালে নিয়োগের কথা জানানো হয়। পরে জানতে পারি পুরোটাই ভুয়ো”। এদিকে এ ঘটনার খবর চাউর হতেই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে গোটা নদিয়া জেলাজুড়ে। তবে নিয়োগ দুর্নীতিতে এবার স্বাস্থ্য দফতরের নাম নতুন করে জড়িয়ে যাওয়ায় তা নিয়ে জোরদার চর্চা শুরু হয়েছে প্রশাসনিক মহলেও। আর তাতে যে সরকারের অস্বস্তি বাড়বে তা বলার অপেক্ষা রাখে না।