Basirhat: তরল মাদক সহ দুই জালনোট ব্যবসায়ীকে গ্রেফতার করল পুলিশ

Basirhat: তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে সাড়ে দশ লিটার তরল মাদক বা কোডেইন মিক্চার।

Basirhat: তরল মাদক সহ দুই জালনোট ব্যবসায়ীকে গ্রেফতার করল পুলিশ
অস্ত্রকারবারি গ্রেফতার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2021 | 4:27 PM

বসিরহাট: তরল মাদক সহ দুই জালনোট ব্যবসায়ীকে গ্রেফতার করল পুলিশ। ধৃতদের নাম জসিমঊদ্দিন মণ্ডল ও নাহারউদ্দিন মণ্ডল।

পুলিশ সূত্রে খবর, জসীমউদ্দিনের বাড়ি বাদুড়িয়া থানার বাগজোলা গ্রামে অপর দুষ্কিতী নাহারুদ্দিনের বাড়ি হাবড়া থানার সোনাকেলিতে। জাল নোট ছড়ানো, ছিনতাই, রাহাজানি ও আগ্নেয়াস্ত্র দেখিয়ে ভয় দেখানোর মতো একাধিক অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। জানা গিয়েছে, অনেক দিন ধরেই এলা গা ঢাকা দিয়ে কুকর্ম চালিয়ে যাচ্ছিল। পুলিশ এদের দীর্ঘদিন ধরেই খুঁজছিল।

এরপর আজ ভোর রাতে ওই দুষ্কৃতীরা বাদুড়িয়ার রাখালগাছি এলাকায় আসে। গোপনসূত্রে খবর পেয়ে বাদুড়িয়া থানার ভারপ্রাপ্ত পুলিশ আধিকারিক অনিল সাউ এর নেতৃত্বে একদল পুলিশ গিয়ে দুষ্কৃতীদের হাতেনাতে ধরে। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে সাড়ে দশ লিটার তরল মাদক বা কোডেইন মিক্চার। যার বাজারমূল্য কয়েক লক্ষ টাকা। দুই দুষ্কৃতীকে বারাসত জেলা আদালতে তোলা হচ্ছে। এদেরকে পুলিশি হেফাজতে নেওয়ার জন্য বিচারকের কাছে আবেদন জানিয়েছে বাদুড়িয়া থানার পুলিশ।

উল্লেখ্য, কয়েকদিন আগেই শিলিগুড়িতে পাওয়া যায় প্রায় দেড় কোটি টাকার হেরোইন! সেই সঙ্গে নগদ ১৯ লাখ টাকা।

পুলিশ সূত্রে খবর, গোপন সূত্রে খবর পেয়ে বিধান নগরের একাধিক এলাকায় অভিযান চালায় তারা। পুরো অভিযানে ১ কোটি ৪০ লক্ষ টাকা মূল্যের প্রায় ২ কিলোগ্রাম হেরোইন উদ্ধার হয়। পাশাপাশি ওই ঘটনায় গ্রেফতার হয় মোট ৪ জন। ধৃতদের কাছে তল্লাশি চালিয়ে নগদ প্রায় ১৯ লক্ষ টাকা পাওয়া গিয়েছে বলে জানায় পুলিশ।

এই ঘটনার কিছুদিন আগেই নিউ জলপাইগুড়ি স্টেশনে রাজধানী এক্সপ্রেসে অভিযান চালিয়ে ১৯ কোটি টাকার মাদক উদ্ধার করেছিল স্পেশাল টাস্কফোর্স। ঘটনায় তিনজন মণিপুরের বাসিন্দাকে গ্রেফতার করা হয়। যার মধ্যে একজন ছিল মহিলা। ধৃতদের পুলিশি হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ চালায় পুলিশ। এরই মাঝে  ফের ফাঁসিদেওয়া থানার অধীন বিধান নগর এলাকায় গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ। দেখা যায় আশঙ্কাই ঠিক। সেখানে হাতেনাতে ধরা পড়ে মাদক পাচারকারীরা। গ্রেফতার হয় মোট ৪ জন। পুলিশ সূত্রে খবর, ধৃতদের নাম প্রভাস মণ্ডল, স্বপন মণ্ডস, সঞ্জীব গুরুং এবং রাজু গুরুং।

জানা গিয়েছে, প্রভাস ও স্বপন মণ্ডল মালদহের কালিয়াচকের বাসিন্দা। বাকি দুই ধৃতের বাড়ি মণিপুরে। এদের কাছ থেকে উদ্ধার হয় ২ কিলোগ্রাম ব্রাউন সুগার। পাশাপাশি ধৃতদের কাছ থেকে মাদক বিক্রির ১৯ লক্ষ টাকাও বাজেয়াপ্ত করেছে পুলিশ। কোথা থেকে এত পরিমাণ মাদক তারা পেল, তাদের সঙ্গে কোন চক্র জড়িত তার খোঁজ শুরু করেছে পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, এই মাদক কারবারের জাল বহু দূর পর্যন্ত বিস্তৃত। ধৃতদের শনিবার আদালতে পাঠাবে পুলিশ।

আরও পড়ুন: Babul Supriyo: ‘বাঙালিকে ভরসা করেন না মোদী’, বাবুলের দাবি শুনে পাল্টা ‘বেইমান’ বলল বিজেপি