Basirhat Student: উত্তরাখণ্ডের বিচারপতির প্রোফাইল হ্যাক, গ্রেফতার বসিরহাটের রাজিবুল

Basirhat Student: উত্তরাখণ্ড থেকে পুলিশ এসে গ্রেফতার করল ওই ছাত্রকে। ছেলে নির্দোষ, বলছে পরিবার।

Basirhat Student: উত্তরাখণ্ডের বিচারপতির প্রোফাইল হ্যাক, গ্রেফতার বসিরহাটের রাজিবুল
ছাত্রকে গ্রেফতার করল পুলিশ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 20, 2022 | 6:06 PM

বসিরহাট : বসিরহাটের এক ছাত্রের বাড়িতে হাজির উত্তরাখণ্ডের পুলিশ। সাইবার অপরাধের দায়ে গ্রেফতার করা হল ওই ছাত্রকে। বুধবার সকালের এই ঘটনায় কার্যত চমকে যায় ছাত্রের পরিবার। ছেলের কোনও অপরাধ নেই বলেই দাবি করা হয়েছে পরিবারের তরফে। কিন্তু অপরাধটা কী? কেন ভিনরাজ্য থেকে ছুটে এলেন পুলিশ আধিকারিকেরা? ছাত্রের বিরুদ্ধে অভিযোগ, সে উত্তরাখণ্ডের এক আইনজীবীর ফেসবুক প্রোফাইল হ্যাক করেছে। শুধু তাই নয়, ওই প্রোফাইল থেকে উস্কানিমূলক পোস্ট করার অভিযোগও উঠেছে।

এ দিন সকালে বসিরহাটের মাটিয়া থানার বেগমপুর-বিবিপুর গ্রাম পঞ্চায়েতের বেগমপুরের বাসিন্দা ওই ছাত্রকে গ্রেফতার করা হয়েছে। রাজিবুল মিস্ত্রি নামে এই ছাত্র বেগমপুর বিবিপুর হাইস্কুলে দ্বাদশ শ্রেণিতে পড়ে। অভিযোগ, প্রায় আড়াই মাস আগে উত্তরাখণ্ডের বিচারপতির ফেসবুক প্রোফাইল হ্যাক করেছিল ওই ছাত্র। প্রোফাইলে কিছু উস্কানিমূলক পোস্ট করতে দেখা যায়। হুমকির কথা লেখা হয় বলেও অভিযোগ।

ওই ঘটনার পর তদন্ত সে ভাবে এগোয়নি। এরপর সম্প্রতি ওই প্রোফাইল থেকে আবারও একটি পোস্ট করা হয়। এরপরই নড়েচড়ে বসে পুলিশ। উত্তরাখণ্ডের নৈনিতাল জেলার মল্লিতাল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতেই খোঁজ খবর শুরু হয়।

এরপরই পুলিশ রাজিবুল নামে ওই ছাত্রের খোঁজ পায়। তার মোবাইল ফোন ট্র্যাক করে পুলিশ। পুলিশ জানতে পারে রাজিবুল বসিরহাট মহকুমার মাটিয়া থানার বেগমপুর এলাকার বাসিন্দা। এরপর উত্তর ২৪ পরগনার পুলিশের সঙ্গে যোগাযোগ করে উত্তরাখণ্ডের পুলিশ।

বুধবার সকালে দ্বাদশ শ্রেণির ওই ছাত্রের বাড়িতে পৌঁছে যায় পুলিশ। রাজিবুলকে গ্রেফতার করতে মল্লিতাল থানার সাব ইন্সপেক্টর দীপক বিস্তের নেতৃত্বে একটি দল যায় তার বাড়িতে। ধৃত রাজিবুলকে ট্রানজিট রিমান্ডে নেওয়ার আবেদন জানানো হয়েছে বসিরহাট মহকুমা আদালতে। রাজিবুলের পরিবারের সদস্যরা দাবি করছেন, তাঁদের ছেলের কোনও দোষ নেই। না বুঝেই এই ঘটনা ঘটিয়েছে বলে দাবি করেছে ওই ছাত্রের মা। তাঁর দাবি, ছেলে হয়ত কোনও বড়সড় ষড়যন্ত্রের শিকার হয়েছে।