Rekha Patra: ‘আমাদের এসি লাগে না’, ভাজা লঙ্কা-পান্তা ভাত পেটে দিয়েই ভোটের প্রচারে সন্দেশখালির রেখা

Rekha Patra: সকালবেলা ভাজা লঙ্কা দিয়ে পান্তা ভাত খেয়ে বেরিয়ে পরেছেন মিনাখাঁর চাপালি গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত ফুলবাড়িতে ভোটের প্রচারে। কোনওদিন পান্তা ভাত, কোনওদিন জল-মুড়ি, আবার কোনওদিন কিছু না খেয়েই বাড়ি থেকে বেরোচ্ছেন। তপ্ত দুপুরের দাবদাহ থেকে বাঁচতে মাঝে মধ্যে গ্রামের টিউবওয়েল চেপে চোখ-মুখ ধুয়ে নিচ্ছেন।

Rekha Patra: 'আমাদের এসি লাগে না', ভাজা লঙ্কা-পান্তা ভাত পেটে দিয়েই ভোটের প্রচারে সন্দেশখালির রেখা
বিজেপি প্রার্থী রেখা পাত্রImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 16, 2024 | 4:22 PM

মিনাখাঁ: চাঁদিফাটা রোদ্দুর। সূর্য তখন প্রায় মধ্য গগণে। তাপমাত্রা ৪০ ডিগ্রি ছুঁইছুঁই। এর মধ্যেই বাড়ি বাড়ি ঘুরে ভোটের প্রচার সারলেন বসিরহাটের বিজেপি প্রার্থী তথা সন্দেশখালি আন্দোলনের অন্যতম মুখ রেখা পাত্র। তীব্র দাবদাহ উপেক্ষা করেই মিনাখাঁ বিধানসভায় জনসংযোগ সারলেন তিনি। সকালবেলা ভাজা লঙ্কা দিয়ে পান্তা ভাত খেয়ে বেরিয়ে পরেছেন মিনাখাঁর চাপালি গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত ফুলবাড়িতে ভোটের প্রচারে। কোনওদিন পান্তা ভাত, কোনওদিন জল-মুড়ি, আবার কোনওদিন কিছু না খেয়েই বাড়ি থেকে বেরোচ্ছেন। তপ্ত দুপুরের দাবদাহ থেকে বাঁচতে মাঝে মধ্যে গ্রামের টিউবওয়েল চেপে চোখ-মুখ ধুয়ে নিচ্ছেন।

মঙ্গলবার ফুলবাড়ির সাধারণ মানুষজনকে সঙ্গে নিয়ে স্থানীয় একটি শিব মন্দিরে পুজো দেন রেখা পাত্র। তারপর বাড়ি বাড়ি ঘুরে মানুষের আরও কাছে পৌঁছে গেলেন। ভোট চাইলেন বিজেপির জন্য। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বললেন, ‘আমরা গ্রামের মানুষ। আমাদের এসির দরকার নেই। যখন ঘরে ফিরব, তখন একটু ফ্যানের হাওয়া খাব। খোলা আকাশের নীচে গাছের তলায় বসে একটু হাওয়া খাব। এটাই আমাদের জন্য যথেষ্ট। ‘ তারপর নিজেই জানালেন, আজ তিনি ভাজালঙ্কা দিয়ে পান্তা ভাত খেয়ে বেরিয়েছেন। বললেন, ‘আমাদের গ্রামের মানুষের জন্য পান্তা ভাতটাই ঠিকঠাক জিনিস। আমাদের পেটে পান্তা ভাত পড়লে মনে হয়, গোটা ভারত জয় করে ফিরেছি।’

উল্লেখ্য, এবারের লোকসভা নির্বাচনে বাংলায় বিয়াল্লিশ আসনের মধ্যে অন্যতম চর্চিত আসন বসিরহাট। যে সন্দেশখালির ঘটনা গোটা দেশে শোরগোল ফেলে দিয়েছিল, সেই সন্দেশখালি এই বসিরহাট লোকসভা আসনের মধ্যেই। আর এখান থেকে বিজেপি প্রার্থী করেছে সন্দেশখালির আন্দোলনের অন্যতম প্রতিবাদী মুখ রেখা পাত্রকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে ফোন করে কথা বলেছেন রেখার সঙ্গে। আজ বালুরঘাটের সভা থেকেও প্রধানমন্ত্রীর গলায় শোনা গিয়েছে সন্দেশখালির প্রসঙ্গ। এমন অবস্থায় ভোট ময়দানে বসিরহাট থেকে ছাপ ফেলতে বেশ আত্মপ্রত্যয়ী রেখা।