Madan Mitra: সিপিএমের ছেলেদের গায়ে হাত দেবেন না, বিজেপি কর্মীদেরও গালাগাল নয়, দলীয় কর্মীদের শৃঙ্খলার পাঠ মদনের

West Bengal: বেশ কয়েকদিন ধরে তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় দলের শৃঙ্খলা বজার রাখার জন্য কর্মীদের উদ্দেশে বার্তা দিয়েছেন। তাঁর সেই পথ অনুরসরণ করে ময়দানে নামলেন মদন মিত্র।

Madan Mitra: সিপিএমের ছেলেদের গায়ে হাত দেবেন না, বিজেপি কর্মীদেরও গালাগাল নয়, দলীয় কর্মীদের শৃঙ্খলার পাঠ মদনের
মদন মিত্র (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 31, 2022 | 9:08 AM

কামারহাটি: এবার দলীয় শৃঙ্খলা পালনে ময়দানে নামলেন কামারহাটি বিধায়ক মদন মিত্র। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পর সেই একই বার্তা নিয়ে ময়দানে নেমেছেন তৃণমূল নেতা। ওয়ার্ড ভিত্তিক তৃণমূল কর্মীদেরও হুঁশিয়ারি দেন মদন।

বেশ কয়েকদিন ধরে তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় দলের শৃঙ্খলা বজার রাখার জন্য কর্মীদের উদ্দেশে বার্তা দিয়েছেন। তাঁর সেই পথ অনুরসরণ করে ময়দানে নামলেন মদন মিত্র। দলীয় একটি মিটিং করেন তৃণমূল নেতা। সেখান থেকে দলীয় কর্মীদের হুঁশিয়ারি দেন মদন। অভিযোগ তোলেন, মিটিং-মিছিলে অনেক তৃণমূল নেতা কর্মী যোগদান করেন না। অনেকে আবার নিজেদের স্বার্থ নিয়ে চলেন। আর যদি এইভাবে চলতে থাকে তা যে বরদাস্ত করবে না দল সাফ জানান তিনি।

শনিবার কর্মসূচি থেকে মদন মিত্র বলেন, ‘রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে দুর্নীতির কারণে তৃণমূল কংগ্রেস যদি তাঁর মন্ত্রীত্ব পদ বাদ দিতে পারে, যদি পার্থ চট্টোপাধ্যায়ের মহাসচিব পথ তুলে দিতে পারে, তাহলে আপনারা তৃণমূল কর্মীরা চুনোপুটি, আমার বিধানসভা এলাকায় দলকে নিয়ন্ত্রণে রাখতে গেলে যা যা করণীয় আমি তাই তাই করবো।’ কড়া সুরে তৃণমূল কর্মীদের উদ্দেশে মদন বলেন, ‘কারা জল মেশাচ্ছেন আমি জানতে পেরেছি। সেই ছবি পেয়ে গেছি। বারংবার যদি একই ঘটনা ঘটে তাহলে আমি দলীয় নেতৃত্বকে জানিয়ে ব্লক ও ওয়ার্ড কমিটি পরিবর্তন করে দেব। নন্দনুনগর, জ্যোতিনদাস এই সব অঞ্চল থেকে মিনিমান তিন হাজার লোক আসতে হবে। আমি কুড়িখানা ক্যামেরা রাখব। যাঁরা নিজেদের স্বার্থ ছাড়া কিছুই দেখছেন না, তাঁদের রেয়াত করা হবে না।’

এরপর তিনি বলেন, ‘সিপিএম-বিজেপি গণ্ডগোল পাকানোর চেষ্টা করছে। কিন্তু কোনও সিপিএম-এর বাড়ি ভাঙবেন না, ওদের গায়ে হাত দেবেন না, বিজেপির বাড়িতে গালাগাল দেবেন না। অসভ্য-অভদ্র স্লোগান দেবেন না। কারণ আমরা তৃণমূল। ইঁদুর মেরে হাত গন্ধ করি না।’