TMC: উপনির্বাচনে প্রার্থী হিসেবে শঙ্কর আঢ্যর নামে পোস্টার পড়তেই শুরু তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ

North 24 pargana: পুরনির্বাচন হওয়ার পরপরই ১৪ নম্বর ওয়ার্ডের জয়ী কাউন্সিলর দিলীপ দাস মারা যান। তার পরিপ্রেক্ষিতেই আগামী ২১ শে অগাস্ট উপ নির্বাচনের দিন ঘোষিত হয়।

TMC: উপনির্বাচনে প্রার্থী হিসেবে শঙ্কর আঢ্যর নামে পোস্টার পড়তেই শুরু তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ
শঙ্কর আঢ্য (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 31, 2022 | 1:30 PM

বনগাঁ: তৃণমূল নেতার নামে পোস্টার পড়তেই প্রকাশ্যে এল গোষ্ঠী কোন্দল। আসন্ন উপনির্বাচনে বনগাঁ ১৪ নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী হিসেবে শঙ্কর আঢ্যকে চায় বনগাঁ। এই পোস্টার ভাইরাল হতেই শুরু হয় গোষ্ঠী কোন্দল।

পুরনির্বাচন হওয়ার পরপরই ১৪ নম্বর ওয়ার্ডের জয়ী কাউন্সিলর দিলীপ দাস মারা যান। তার পরিপ্রেক্ষিতেই আগামী ২১ শে অগাস্ট উপ নির্বাচনের দিন ঘোষিত হয়েছে। তৃণমূল কংগ্রেস থেকে একপ্রকার ‘বিতাড়িত’ শঙ্কর আঢ্য বনগাঁর প্রাক্তন চেয়ারম্যান। তাঁকে আবার কেন প্রার্থী করা হবে? এই প্রশ্ন তোলেন তৃণমূল কংগ্রেসের ওই ওয়ার্ডের মুখপাত্র তথা কাউন্সিলর প্রসেনজিৎ বিশ্বাস।

সাম্প্রতিক অতীতে শংকর আঢ্যকে গত পৌর নির্বাচনে ভোট প্রার্থী না করায় তারপর থেকে দলের বিরুদ্ধে শঙ্কর আঢ্য প্রার্থী দিয়েছিলেন বলে অভিযোগ রয়েছে। যদিও, এক্ষেত্রে শঙ্কর আঢ্যর বার্তা, মানুষ যদি চায়, দল যদি চায় তিনি ভোটে লড়তে প্রস্তুত। শঙ্করবাবু বলেন, ‘ওই ওয়ার্ডের নাগরিকরা সর্বসম্মত ভাবে প্রস্তাব দিয়েছেন দলের উচ্চ স্তরের নেতৃত্বর কাছে পাঠানোর জন্য। তাই সর্বোচ্চ নেতৃত্ব যে সিদ্ধান্ত দেবেন তাই গ্রহণ করা হবে।’

তবে শঙ্কর আঢ্য ভোটের লড়াই করছেন কি না তা নিয়ে তেমন কোনও মাথা ব্যাথা নেই কংগ্রেস-বিজেপির।শান্তিপূর্ণভাবে ভোট হলে মানুষ যাতে ভোট দিতে পারে সেই দাবি রয়েছে বিরোধী দলগুলি। তবে তৃণমূল কংগ্রেস যদি শঙ্কর আঢ্যকে প্রার্থী না করে সেক্ষেত্রে সে তিনি নির্দলে দাঁড়িয়ে যেতে পারেন বলে আশঙ্কা রয়েছে।

তৃণমূল প্রার্থী বলেন, ‘যিনি মিটিং করে এই কথা বলছেন তিনি তৃণমূল কংগ্রেস থেকে বিতাড়িত। দলের বিরুদ্ধে তিনি নির্দল প্রার্থী দিয়েছিলেন সেই কারণে তাঁকে সাসপেন্ড করা হয়। শঙ্কর আঢ্য হচ্ছেন রাত্রিবেলা কংগ্রেস ও সকাল বেলা জোড়া পাতা করা লোক।’