Madan Mitra: ‘মন্ত্রিত্ব, ক্ষমতা মিউজিক্যাল চেয়ার, আজ থাকবে, কাল থাকবে না’, কাকে বললেন মদন?

Madan Mitra: বিধায়ক বললেন, "মন্ত্রিত্ব, ক্ষমতা... এসব মিউজিক্যাল চেয়ার। আজ থাকবে, কাল থাকবে না। কিন্তু নামটা থেকে যাবে। নামটা মদন মিত্র।"

Madan Mitra: ‘মন্ত্রিত্ব, ক্ষমতা মিউজিক্যাল চেয়ার, আজ থাকবে, কাল থাকবে না’, কাকে বললেন মদন?
মদন মিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2022 | 12:32 PM

কামারহাটি: শনিবার জন্মদিন ছিল কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্রের (Madan Mitra)। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর জন্য পাঞ্জাবি উপহার পাঠিয়েছিলেন। সেই পাঞ্জাবি পরেই সারাদিন ঘুরে বেড়ালেন বিধায়ক। পাশাপাশি ফিরহাদ হাকিমের সম্প্রতি, ‘পাগলে কি না বলে’ খোঁচা নিয়েও এবার গান বাঁধলেন মদন মিত্র। সুরে সুরে বুঝিয়ে দিলেন, তিনি বেলঘরিয়ার জন্য পাগল। বিধায়ক বললেন, “মন্ত্রিত্ব, ক্ষমতা… এসব মিউজিক্যাল চেয়ার। আজ থাকবে, কাল থাকবে না। কিন্তু নামটা থেকে যাবে। নামটা মদন মিত্র।”

কিছুদিন আগেই কাতারে ফুটবল বিশ্বকাপ দেখে ফিরেছেন মদন মিত্র। মদনের কাতার যাওয়ার আগে ফিরহাদ হাকিমের একটি মন্তব্য ঘিরে জোর শোরগোল পড়ে গিয়েছিল। অস্ত্র প্রশিক্ষণ নিয়ে মদন মিত্র যে মন্তব্য করেছিলেন, তার প্রতিক্রিয়ায় মন্ত্রী বলেছিলেন, ‘পাগলে কি না বলে, ছাগলে কি না খায়।’ শুধু তাই নয়, বর্তমানে মদন মিত্র যে মন্ত্রিসভার কেউ নন, সেই কথাও বুঝিয়ে দিয়েছিলেন ফিরহাদ। কাতার যাওয়ার আগেই অবশ্য মন্ত্রীর সেই ‘খোঁচার’ জবাব দিয়েছিলেন মদন। ফেসবুকে লাইভে এসে বুঝিয়ে দিয়েছিলেন, তাঁর ‘একটা স্টেটমেন্ট কয়েক মিলিয়ন দৌড়ায়’।

তবে ফিরহাদের সেই খোঁচা যে মদন মিত্র এখনও ভোলেননি, তা জন্মদিনের সন্ধ্যায় তাঁর বক্তব্য থেকেই স্পষ্ট। নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় বুঝিয়ে দিলেন, মন্ত্রিত্ব চিরকালের জন্য থাকে না, কিন্তু নামটি থেকে যায়। যদিও এদিন সরাসরি কারও নাম উল্লেখ করেননি কামারহাটির বিধায়ক।

শনিবার কামারহাটি এলাকার বিভিন্ন জায়গায় নিজের অনুগামীদের সঙ্গে জন্মদিনের অনুষ্ঠান পালন করেন মদন মিত্র। ফেসবুকে সেই সবের লাইভও করেন তিনি। সব জায়গাতেই ঘুরলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের পাঠানো জন্মদিনের উপহারের পাঞ্জাবি গায়ে।

প্রসঙ্গত, মদন মিত্র প্রসঙ্গে এর আগে একবার মুখ্যমন্ত্রী একবার মজার ছলে ‘কালারফুল’ বলে মন্তব্য করেছিলেন। তারপর থেকে মদন মিত্রর নামের সঙ্গে কালারফুল কথাটিও জড়িয়ে গিয়েছে ভীষণভাবে। মুখ্যমন্ত্রীর সেই স্নেহের ডাক নিয়ে গানও বেঁধেছিলেন তিনি। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি নিজেকে উৎসর্গ করে দেওয়ার কথা অতীতেও বার বার বুঝিয়ে দিয়েছেন মদন। এদিনও মুখ্যমন্ত্রী পাঠানো উপহারের পাঞ্জাবি পেয়ে বেশ আপ্লুত তিনি।