Gaighata: বিবাহিত হয়েও কন্যাশ্রীর ফর্ম জমা, প্রতিবাদ করতেই পঞ্চায়েত সদস্যকে হুমকি

Gaighata: উত্তর ২৪ পরগনার গাইঘাটা থানা এলাকার ডুমা গ্রাম পঞ্চায়েতের দিঘা সুকান্ত পল্লী এলাকার ঘটনা।

Gaighata: বিবাহিত হয়েও কন্যাশ্রীর ফর্ম জমা, প্রতিবাদ করতেই পঞ্চায়েত সদস্যকে হুমকি
তৃণমূল সদস্যা (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2022 | 3:52 PM

গাইঘাটা: বিবাহিত হয়েও সার্টিফিকেটে অবিবাহিত লেখা। তারপর কন্যাশ্রীর ফর্ম জমা। গোটা ঘটনায় তৃণমূল পঞ্চায়েতের সদস্যা আসল ঘটনা বলে দেওয়ায় তাঁর স্বামীকে ফোন করে হুমকি। পাশাপাশি বাড়ি ভাঙচুরের অভিযোগ অভিযুক্তের স্বামীর বিরুদ্ধে।

উত্তর ২৪ পরগনার গাইঘাটা থানা এলাকার ডুমা গ্রাম পঞ্চায়েতের দিঘা সুকান্ত পল্লী এলাকার ঘটনা। সেখানে পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের সদস্যা শ্যামলী বালা পাইকের কাছে মঙ্গলবার স্থানীয় গৌরাঙ্গ দাসের স্ত্রী সুমনা রায় কন্যাশ্রীর ফর্ম জমা দেওয়ার জন্যে ঠিকানার শংসাপত্র নিতে আসেন। এবার ওই শংসাপত্রে সুমনাকে বিবাহিত লিখতে উল্লেখ করেন পঞ্চায়েত সদস্যা। অভিযোগ, সেই সময় সুমনা রায় অবিবাহিত লেখবার জন্য আবেদন করেন পঞ্চায়েত সদস্যার কাছে। কিন্তু পঞ্চায়েত সদস্যা শ্যামলী দেবী অবিবাহিত লিখতে অস্বীকার করে শংসাপত্রে বিবাহিত লিখে দেন।

এরপর ওই মহিলা বিবাহিতর আগে ‘অ’ লিখে সেই সার্টিফিকেট নিয়ে স্কুলে জমা দেয়। স্কুল থেকে পঞ্চায়েত সদস্যার কাছে ফোন এলে পঞ্চায়েত সদস্যা স্কুলকে জানায়, তিনি বিবাহিত লিখে পাঠিয়েছিলেন। অবিবাহিত লেখেনি। এরপর সুমনা রায়ের পরিবার থেকে পঞ্চায়েত সদস্যার স্বামীকে ফোনে হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। শুধু তাই নয়, মধ্যরাতে পঞ্চায়েত সদস্যার বাড়ির দরজা ভাঙচুরও করা হয়। ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন শ্যামলী বালা পাইক। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে গাইঘাটা থানার পুলিশ।

ওই পঞ্চায়েত সদস্য শ্যামলী বালা পাইক বলেন, ‘রাত্রিবেলা ওই মেয়েটির স্বামী এসে দরজায় লাথি মেরেছে। ভাঙচুর করেছে। আমি যেহেতু ওর কন্যাশ্রীর সার্টিফিকেটে বিবাহিত লিখে দিয়েছি সেই কারণে এমন করেছে।’

এদিকে, কয়েকদিন শোরগোল পড়ে উত্তর ২৪ পরগনার দেগঙ্গায়। রেশনের চাল দেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল ওই এলাকায়। দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ। আর তার জেরেই চলল ইট বৃষ্টি। দু’পক্ষ মিলিয়ে আহত হয়েছেন মোট বারো জন। এই সংঘর্ষে রেহাই পাননি অন্তঃসত্ত্বা মহিলাও। তাঁকে আশঙ্কাজনক অবস্থাতে ভর্তি করা হয় হাসপাতালে।