সকলের সামনেই মুচকে ধরা হল মহিলার হাত, তিনি তখন তারস্বরে চেঁচাচ্ছেন! ভ্যাকসিন সেন্টারে ‘বিদঘুটে’ কাণ্ড

Barasat: বৃহস্পতিবার ১৫ নম্বর ওয়ার্ডের ৩০০ জনকে ভ্যাকসিন দেওয়া হয়। সেই মর্মে বুধবার রাতেই ওয়ার্ড কোয়ার্টারের সামনে বিভিন্ন বাড়িতে ভ্যাকসিনের জন্য কুপন পৌঁছে দিয়েছে।

সকলের সামনেই মুচকে ধরা হল মহিলার হাত, তিনি তখন তারস্বরে চেঁচাচ্ছেন! ভ্যাকসিন সেন্টারে 'বিদঘুটে' কাণ্ড
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2021 | 9:33 AM

উত্তর ২৪ পরগনা: ভ্যাকসিনের কুপন বন্টন নিয়ে ঝগড়া, কথা কাটাকাটি-ধাক্কাধাক্কি হাতাহাতি! ফের এক মহিলার হাত মুচকে দেওয়ার অভিযোগ। শাসকদলের গোষ্ঠীকোন্দলের আবারও প্রকাশ্যে বারাসত ১৫ নম্বর ওয়ার্ডে।

জানা গিয়েছে, ওয়ার্ড সভাপতি  নিতাই সরকারের অনুগামীদের সঙ্গে ওয়ার্ড কো-অর্ডিনেটরের স্বামী জয়ন্ত ঘোষের অনুগামীদের সমস্যার জেরে এই ঘটনা। ভ্যাকসিনের কুপন বিলি নিয়ে বৃহস্পতিবারও বচসা বাধে দুপক্ষের মধ্যে। কথা কাটাকাটি পৌঁছয় হাতাহাতিতে। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছয় যে,  ঝামেলার সময়ে এক মহিলা কর্মীর হাত মুচকে দেওয়া হয় বলে অভিযোগ ওঠে।

বৃহস্পতিবার ১৫ নম্বর ওয়ার্ডের ৩০০ জনকে ভ্যাকসিন দেওয়া হয়। সেই মর্মে বুধবার রাতেই ওয়ার্ড কোয়ার্টারের সামনে বিভিন্ন বাড়িতে ভ্যাকসিনের জন্য কুপন পৌঁছে দেওয়া হয়। ওয়ার্ড সভাপতির অভিযোগ, বেছে বেছে মানুষের বাড়িতে কুপন দেওয়া হয়েছে।

সঠিকভাবে কুপন বন্টন করা হয়নি বলে অভিযোগ। যার ফলে বৃহস্পতিবার সকালে ভ্যাকসিন দেওয়া শুরু হলেই কেন্দ্রে ঝামেলা শুরু হয়। এক প্রত্যক্ষদর্শীর মতে, “সকাল থেকেই লাইনে দাঁড়িয়ে আভাস পাচ্ছিলাম। একটা চাপা উত্তেজনা ছিল। কিন্তু প্রকাশ্যে কেউ কিছু বলছিল না। আচমকাই চিত্কার চেঁচামেচি শুনতে পাই। কথা কাটাকাটি-বচসা গড়ায় হাতাহাতি। দুপক্ষের মধ্যে ধাক্কাধাক্কি শুরু হয়। শুনেছি ঝামেলার মাঝে পড়ে এক মহিলা আহত হয়েছেন।”

পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে পৌঁছয় বারাসাত থানার পুলিশ। এক কর্মীকে আটক করে বারাসত থানায় নিয়ে যাওয়া হয়। গোটা ঘটনায় স্থানীয় কো-অর্ডিনেটরের স্বামী জয়ন্ত ঘোষের বক্তব্য, দুপুর আড়াইটের পরে ভ্যাকসিন দেওয়ার কথা জানানো হয়। তার পরেই তিনি ওয়ার্ডের বিভিন্ন প্রান্তের মানুষকে বাড়িতে বাড়িতে গিয়ে কুপন দিয়েছেন। সেখানে সকল মানুষকে কুপন দেওয়া সম্ভব হয়নি বলেও জানিয়েছেন।

সকালে ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হলে ওয়ার্ড সভাপতির অনুগামীরা গিয়ে সেখানে বিক্ষোভ দেখাতে থাকেন বলে অভিযোগ। পরবর্তী ক্ষেত্রে তা হাতাহাতির পর্যায়ে পৌঁছয়। এক মহিলা তৃণমূল কংগ্রেসের কর্মীকে মারধর করা হয় বলে অভিযোগ । বারাসত হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়।

কো-অর্ডিনেটরের স্বামী জয়ন্ত ঘোষ বলেন, “এখানে প্রত্যেক মানুষের ধারণা আজকে ভ্যাকসিন হচ্ছে আর হবে না। ১৫ হাজার মানুষকে তো একসঙ্গে দেওয়া যাবে না। ৩০০ টা কুপন এসেছে। সবাইকে বাড়িতে গিয়ে দেওয়া হয়েছে। কিন্তু মানুষকে ভুল বোঝানো হয়েছে। আমাদের এক মহিলা কর্মীর হাত মুচকে দিয়েছে। যে করেছে সেও আমাদের কর্মী। একটা সমস্যা হয়েছে। তবে সমস্যাটা মিটিয়ে নেওয়া হচ্ছে।”

ওয়ার্ড সভাপতি নিতাই সরকারের বক্তব্য, “মানুষের যাতে কোনও অসুবিধা না হয়, সেদিকে খেয়াল রাখা হচ্ছে। কুপন নিয়ে কোনও সমস্যা হয়নি। নিজেদের মধ্যে একটা সমস্যা হয়েছিল। ভ্যাকসিন সংক্রান্ত কোনও বিষয় নয়। ওদের নিজেদের মধ্যে কোনও সমস্যা থেকে বিষয়টা হয়েছে। ওটা মিটেও গেছে। একটা সংসারে চলতে গেলে এমনটা হয়। ” আরও পড়ুন: গাড়িতে লাগাতে পারবেন না পুলিশ স্টিকার! সিভিক ভলেন্টিয়ারদের কড়া নির্দেশ লালবাজারের