Sandeshkhali: ‘হ্যাঁ এই ধরনেই মেশিনই ওদের কোমরে গোঁজা থাকত…’

Seikh Sahajahan: এলাকাবাসীর কথায়, সন্দেশখালির আগারহাটি পঞ্চায়েতের একসময় সদস্য ছিলেন মীজানুর মোল্লা। এদের মতো আরও অনেক মীজানুর প্রতিটি অঞ্চলে রয়েছে। বেড়মজুরে যদি শেখ শাহজাহানের ভাই শেখ সিরাজুদ্দিন হয়, সরবেড়িয়া অঞ্চলে জিয়াউদ্দিন মোল্লা, মীজানুর মোল্লারা হলেন শাহজাহানের জমি দখলের অন্যতম সাগরেদ।

Sandeshkhali: 'হ্যাঁ এই ধরনেই মেশিনই ওদের কোমরে গোঁজা থাকত...'
শেখ শাহজাহান নিয়ে আরও বিস্ফোরকImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2024 | 11:44 AM

সরবেড়িয়া: সরবেড়িয়ায় উদ্ধার হওয়া অস্ত্র দিয়েই কি সন্দেশখালিতে হতো জমি দখল? টিভি ৯ বাংলায় বিস্ফোরক অভিযোগ গ্রামবাসী আনসার মোল্লার। অভিযোগ, অস্ত্রের ভয় দেখিয়ে জোর করে দশ বছর আগে জমি দখল করেছিল শেখ শাহজাহানের ‘সাগরেদ’ মীজানুর মোল্লা। সিবিআই-এর কাছে ঘটনার বিষয়ে অভিযোগ দায়ের করেছেন জমিহারারা। অভিযোগ অস্বীকার মীজানুরের।

গত শনিবার অর্থাৎ দ্বিতীয় দফা নির্বাচনের দিন সরবেড়িয়ায় তৃণমূল নেতার আত্মীয় আবু তালেব মোল্লার বাড়ির মাটি খুঁড়ে কার্যত অস্ত্র ভান্ডারের হদিশ পেয়েছিলেন সিবিআই আধিকারিকরা। নেমেছিল এনএসজি কমান্ডো। উদ্ধার হয় একাধিক দেশি-বিদেশি অস্ত্র, বোমা। এই পরিস্থিতির মধ্যেই আবার সিবিআই-এর কাছে অভিযোগ করলেন জমিহারারা। তাঁদের দাবি, এই সব অস্ত্রের জোরেই দশ বছর আগে জমি দখল করেছিল শাহজাহানের সঙ্গী মীজানুররা।

অভিযোগকারী আনসার মোল্লা টিভি ৯ বাংলাকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, “ওদের অনেক দাপট। সব সময় মেশিন নিয়ে ঘোরে। কখন কোন সময় গুলি করে দেবে ঠিক নেই। কার কাছে কত আগ্নেয়াস্ত্র আছে হিসাব পাবে না। কোমরে গোঁজা থাকত মেশিন।” এরপর টিভি ৯ বাংলার প্রতিনিধি অস্ত্র উদ্ধারের ছবি দেখান। সেই উত্তরে ওই ব্যক্তি  জানান, “এই ধরনেই মেশিনই ওদের কোমরে গোঁজা থাকত সবসময়।” জমি হারানো আরও এক অভিযোগকারী বলেন, “আমরা আইনের দ্বারস্থ বরাবর হয়েছি। কিন্তু আমাদের বলা হয়েছিল শেখ শাহজাহানকে জানাও। ওইখানে গেলে সব সমস্যা মিটে যাবে। আর ওকে বললে বলত, ওই জমির কাগজ নেই, ওই জমি তোমাদের নয়। মীজানুরকে দায়িত্ব দেওয়া রয়েছে। ও যেটা করবে সেইটাই। জমির ধারে যাবে না। মেইন ভূমিকায় এখানে মীজানুর। আর তার উপরে শেখ শাহজাহান। দিনের পর দিন জমি দখল হয়েছে। মানুষ বলতে গিয়ে মার খেয়েছে। বাড়ি ছাড়া হয়েছি।”

কে এই মীজানুর মোল্লা?

এলাকাবাসীর কথায়, সন্দেশখালির আগারহাটি পঞ্চায়েতের একসময় সদস্য ছিলেন মীজানুর মোল্লা। এদের মতো আরও অনেক মীজানুর প্রতিটি অঞ্চলে রয়েছে। বেড়মজুরে যদি শেখ শাহজাহানের ভাই শেখ সিরাজুদ্দিন হয়, সরবেড়িয়া অঞ্চলে জিয়াউদ্দিন মোল্লা, মীজানুর মোল্লারা হলেন শাহজাহানের জমি দখলের অন্যতম সাগরেদ।

অভিযুক্ত মীজানুর বললেন, “আট বিঘে তো নয়। সাড়ে চার বিঘা জমি তো ওদের রয়েছে। আনসার মোল্লার ছেলে ঘর বেঁধে রয়েছে। ওনার কাকা জমি বিক্রি করেছিল। আর চার বিঘা জমি বেদখল আছে। এতে আমাদের কী এসে যায়। আর আমরা কোনও দিন অস্ত্র চোখেই দেখিনি। এখন টিভিতে দেখছি। আর আমরা এমন ধরনের লোক নই।”

এই ঘটনায় আনসার মোল্লারা জমি দখলের অভিযোগ সিবিআই-এর কাছে জানিয়েছেন। কীভাবে ডুগরিপাড়ায় তাঁদের সাড়ে আট বিঘা জমি দখল হয়েছে সবটাই খোলসা করে জানিয়েছেন তাঁরা।