West Bengal By-Election Results 2021: জয়ী শোভনদেব, ‘কাজল সিনহার সিমপ্যাথি কাজ করেছে’, বলছেন নন্দিতা

Khardaha By-Election Results 2021: বিধানসভা নির্বাচনে ভবানীপুর কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন শোভনদেব। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রাম আসনে হেরে যাওয়ায় সেই ভবানীপুর কেন্দ্র মমতার জন্য ছেড়ে দেন তিনি।

West Bengal By-Election Results 2021: জয়ী শোভনদেব, 'কাজল সিনহার সিমপ্যাথি কাজ করেছে', বলছেন নন্দিতা
খড়দহের প্রার্থী শোভনদেব, (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 02, 2021 | 2:15 PM

খড়দহ : খড়দহ (Khardaha) কেন্দ্রের উপ নির্বাচনে জয়ী হলেন তৃণমূল (TMC) প্রার্থী তথা রাজ্যের কৃষি মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় (Sovandeb Chattopadhyay)। ৯৩ হাজার ৮৩৮ ভোটে জয়ী হয়েছেন তিনি। এই কেন্দ্রে বিধানসভা নির্বাচনে জয়ী হলেও ফল প্রকাশের আগেই মৃত্যু হয় তৃণমূল প্রার্থী কাজল সিনহার (Kajal Sinha)। সেই কেন্দ্র থেকেই লড়াই করে জয়ী হলেন শোভনদেব। তৃণমূল কর্মীদের সঙ্গে জয়ের আনন্দ ভাগ করে নিলেন প্রয়াত কাজল সিনহার স্ত্রী নন্দিতা সিনহা। তিনি এ দিন বলেন, ‘কাজল সিনহার সিমপ্যাথি কাজ করেছে’।

এ দিন প্রথম থেকেই এই কেন্দ্রে এগিয়ে ছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়। চার কেন্দ্রের উপ নির্বাচনের অন্যতম হেভিওয়েট প্রার্থীও বলা যেতে পারে তাঁকে। এই কেন্দ্রে প্রচারে এসে তাঁকে বহিরাগত তকমাও দেওয়া হয়েছে। কিন্তু ভোটবাক্সে অনায়াসে জয়ী হলেন তিনি।

তবে ২৫ হাজারেরও বেশি ভোট পেয়ে জয়ী হন তৃণমূল প্রার্থী কাজল সিনহা (Kajal Sinha)। কিন্তু ফল প্রকাশের আগেই ঘটে যায় মর্মান্তিক ঘটনা। করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয় তৃণমূল প্রার্থীর। তাই এই আসন ফাঁকাই ছিল।

বিধানসভা নির্বাচনে ভবানীপুর কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন শোভনদেব। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রাম আসনে হেরে যাওয়ায় সেই ভবানীপুর কেন্দ্র মমতার জন্য ছেড়ে দেন শোভনদেব চট্টোপাধ্যায়। তাই এত কাজল সিনহার আসনে তৃণমূলের হয়ে লড়েন শোভনদেব। তবে উপনির্বাচনের প্রচারে দেখা গিয়েছে প্রার্থী যেই হোন না কেন, কাজল সিনহা ফ্যাক্টর এখানে অত্যন্ত গুরুত্বপূর্ণ। একদিকে যেমন শোভন দেব চট্টোপাধ্যায় এলাকায় ঘুরে প্রচার সেরেছেন, অন্যদিকে বিজেপি প্রার্থীর জয় সাহাও কাজল সিনহার বাড়িতে গিয়ে তাঁর স্ত্রীর আশীর্বাদ নিয়ে এসেছেন। প্রয়াত কাজল সিনহার স্বপ্ন পূরণ করবেন এমন প্রতিশ্রুতিও শোনা গিয়েছে জয় সাহার গলায়।

তবে এই আসনে বামেদের ফল উল্লেখযোগ্য। আট রাউন্ড গনণার শেষে দেখা যায়, দ্বিতীয় স্থানে উঠে আসেন বাম প্রার্থী দেবজ্যোতি দাস। আট রাউন্ডের পর দেখা যায় তৃণমূলের মোট প্রাপ্ত ভোট ৫০ হাজার ১৬১, সেই সময় সিপিএম প্রার্থীর প্রাপ্ত ভোট ১১ হাজার ১৮১ ও বিজেপি প্রার্থী ১০ হাজার ২৫০ টি ভোট পেয়ে ছিলেন তৃতীয় স্থানে। পরে বিজেপি দ্বিতীয় স্থানে উঠে এলেও সিপিএমের সঙ্গে ব্যবধান খুব একটা বেশি নয়।

২০২১ সালের বিধানসভা ভোটে জয়ী হন প্রয়াত তৃণমূল নেতা কাজল সিনহা। তাঁর প্রাপ্ত ভোট ছিল ৮৯৮০৭। দ্বিতীয় স্থানে ছিলেন বিজেপি প্রার্থী শীলভদ্র দত্ত, ভোটের আগেই দলবদল করে বিজেপিতে যোগ দিয়েছিলেন তিনি। তাঁর প্রাপ্ত ভোট ছিল ৬১৬৬৭। তৃতীয় স্থানে সিপিএম প্রার্থী দেবজ্যোতি দাস। তাঁর প্রাপ্ত ভোট ছিল ২৬৯১৬। এবারও বামেদের প্রার্থী দেবজ্যোতিই। তবে বিজেপির হয়ে লড়েছে জয় সাহা।

আরও পড়ুন : West Bengal By-Election Results 2021: তৃণমূলের ধারে-কাছে নয়, তবে বিজেপিকে জোর টক্কর দিচ্ছে বামেরা