Suvendu Adhikari: ‘বিমানবন্দর, AIIMS-এর জন্য জমি চাইছে কেন্দ্র, দিন না’, মমতাকে বার্তা শুভেন্দুর

Suvendu Adhikari: কেন্দ্রীয় প্রকল্পের রাজ্যে বাস্তবায়নের ক্ষেত্রে বিভিন্ন জায়গায় যে অসুবিধার অভিযোগ উঠছে, সেই কথা এদিন ফের একবার উঠে এল শুভেন্দুর গলায়। রাজ্যে যে কেন্দ্রীয় প্রকল্পের নাম বদলে দেওয়া হচ্ছিল, সেই কথা নিয়েও খোঁচা দেন শুভেন্দু।

Suvendu Adhikari: 'বিমানবন্দর, AIIMS-এর জন্য জমি চাইছে কেন্দ্র, দিন না', মমতাকে বার্তা শুভেন্দুর
শ্যামনগরের সভা থেকে কী বললেন শুভেন্দু?
Follow Us:
| Edited By: | Updated on: Jan 14, 2023 | 11:51 PM

শ্যামনগর: রাজ্য সরকারের বিরুদ্ধে সাম্প্রতিক অতীতে বার বার কেন্দ্রের কাছে নালিশ জানিয়েছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। একশো দিনের কাজ, আবাসের কাজ নিয়ে অভিযোগ জানিয়েছেন। এবার শ্যামনগরে ইএসআই-এর মাঠে বিজেপির (Bengal BJP) এক সভা থেকে রাজ্যকে ফের একহাত নিলেন বিরোধী দলনেতা। কেন্দ্রীয় প্রকল্পের রাজ্যে বাস্তবায়নের ক্ষেত্রে বিভিন্ন জায়গায় যে অসুবিধার অভিযোগ উঠছে, সেই কথা এদিন ফের একবার উঠে এল শুভেন্দুর গলায়। রাজ্যে যে কেন্দ্রীয় প্রকল্পের নাম বদলে দেওয়া হচ্ছিল, সেই কথা নিয়েও খোঁচা দেন শুভেন্দু।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে বিরোধী দলনেতা বললেন, “কেন্দ্রীয় সরকার বিমানবন্দরের জন্য জমি চাইছে। দিন না। আর একটা বিমানবন্দর বানাবে। কেন্দ্রীয় সরকার উত্তরবঙ্গে, সুন্দরবনে, জঙ্গলমহলে এইএমস করবে বলে জমি চাইছে। বাগডোগরা বিমানবন্দরের সম্প্রসারণের জন্য জমি চাইছে কেন্দ্র। দিন না আপনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেখিয়ে দেবেন, রাজধর্ম কাকে বলে।” শুভেন্দুর স্পষ্ট কথা, গঠনমূলক কাজে বিরোধিতা করার পক্ষপাতী তারা নয়।

একুশের বিধানসভা নির্বাচনে বিজেপি ৭৭-এ থমকে যাওয়ার পরও যে কেন্দ্রীয় সরকার বিশেষ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘রাজধর্ম’  পালন করতে ভোলেননি, সেই কথা শোনালেন তিনি। বললেন, “নিজেদের অধিকার আদায় করতে গেলে পঞ্চায়েতের ক্ষমতা দিতে হবে।” উঠে এল দেশের কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কেন্দ্রীয় সরকারের উদ্যোগের কথাও।

সেই সঙ্গে রাজ্যে ভোট পরবর্তী হিংসা নিয়েও সরব হলেন শুভেন্দু অধিকারী। হুঁশিয়ারির সুরে জানিয়ে দিলেন, “এখানে অনেক বিধায়ক এবং মন্ত্রী দুর্নীতির সঙ্গে যুক্ত, ভোট পরবর্তী হিংসার সঙ্গে যুক্ত আছেন। কেউ রেয়াত পাবেন না। একটু দেরি হচ্ছে।” তৃণমূলকে পরিবারতন্ত্র দিয়ে খোঁচা দেওয়ার পাশাপাশি আক্রমণ শানালেন রাজ্যের শিল্পের বেহাল দশা নিয়েও। বললেন, “এই সরকার কোনও শিল্প গড়েনি। নিজে দাঁড়িয়ে থেকে বিধানসভা ভাঙিয়েছেন দিদি। ডিনামাইট দিয়ে সিঙ্গুরের মোটর কারখানা উড়িয়ে দিয়েছেন।”