‘এখানে ত্রিপুরা ভবনেও আক্রমণ হতে পারে’, তৃণমূল নেতাদের ওপর হামলার ঘটনায় বিস্ফোরক মদন!

Madan Mitra: "দলনেত্রী যেদিন নির্দেশ দেবেন, সেদিনই ত্রিপুরায় চলে যাব।'' তবে একদিনের জন্য নয়, একমাস ত্রিপুরায় থাকতে চান বলে চ্যালেঞ্জের ভঙ্গিতে মন্তব্য মদন মিত্রের।

'এখানে ত্রিপুরা ভবনেও আক্রমণ হতে পারে', তৃণমূল নেতাদের ওপর হামলার ঘটনায় বিস্ফোরক মদন!
ফাইল ছবি

কামারহাটি: ত্রিপুরায় যেতে চান তৃণমূল বিধায়ক মদন মিত্র (Madan Mitra)। থাকতে চান একমাস। আবার তাঁর দলের নেতাদের ওপর পড়শি রাজ্যে হামলার ঘটনায় তীব্র আক্রমণ শানিয়ে মদন বলেন, ‘এখানেও ত্রিপুরা ভবনে আক্রমণ হতে পারে।’ কেন এ কথা বললেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী?

একুশের ভোটে বাংলায় বিজেপিকে ধরাশায়ী করার পর তৃণমূলের পাখির চোখ বিজেপি শাসিত অসম ও ত্রিপুরা। এর মধ্যে আগামী বছরেই ত্রিপুরায় নির্বাচন রয়েছে। তাই ঘনঘন পড়শি রাজ্যে যাতায়াত শুরু করেছেন তৃণমূল নেতৃত্ব। তবে শনিবারও তৃণমূলের প্রতিনিধিদের ওপর আক্রমণের অভিযোগ উঠেছে ত্রিপুরায়।

এদিন তৃণমূল নেতা সুদীপ রাহা, জয়া দত্ত ও দেবাংশু ভট্টাচার্য আক্রান্ত হন বলে অভিযোগ। ঘটনায় সুদীপ রাহার মাথা ফেটে গিয়েছে। তৃণমূল নেতাদের অভিযোগ, বিজেপির লোকজন তাঁদের উদ্দেশে ইঁট ছোড়ে। এই ঘটনার পরই তড়িঘড়ি ত্রিপুরা যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল নেতৃত্ব। রবিবারইঈ ত্রিপুরা যাচ্ছেন ব্রাত্য বসু ও কুণাল ঘোষ। আর এই প্রেক্ষিতে মদন জানালেন তিনিও ত্রিপুরা যেতে চান।

এদিন কামারহাটিতে ১ টাকায় সবজি বিক্রির কর্মসূচি থেকে ত্রিপুরার ঘটনায় প্রতিক্রিয়া দিতে গিয়ে মদন বলেন, “দলনেত্রী যেদিন নির্দেশ দেবেন, সেদিনই ত্রিপুরায় চলে যাব।” তবে একদিনের জন্য নয়, একমাস ত্রিপুরায় থাকতে চান বলে চ্যালেঞ্জের ভঙ্গিতে মন্তব্য মদন মিত্রের। বলেন, “দেবাংশুকে মেরেছে ওরা। ওরা ভাবছে না এখানেও ত্রিপুরা ভবন আছে। এখানেও ত্রিপুরা ভবনে আক্রমণ হতে পারে। তবে আমরা তা করব না! তবে বিজেপি ভয় পেয়েছে, তাই দেবাংশুদের মেরেছে।”

শনিবার আমবাসার ওপর দিয়ে গড়িতে যাচ্ছিলেন ওই তৃণমূল নেতারা। সেই সময় কেউ বা কারা তাঁদের গাড়ি লক্ষ্য করে ইঁট ছুড়তে থাকে। গাড়ির কাঁচ ভেঙে আহত হন তাঁরা। যুব নেতা দেবাংশু তাঁর ফেসবুক পেজে লাইভ ভিডিয়োতে দেখান, কীভাবে ভেঙেছে গাড়ির কাচ। তিনি জানান, এমনভাবে গাড়ির কাচ ভাঙা হয়েছে যে, প্রত্যেকের গায়ে কাচের টুকরো ভর্তি হয়ে গিয়েছে।

এই ঘটনার পরই টুইট করে নিন্দা জানান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। টুইটে তিনি দাবি করেছেন, বিজেপি তাদের আসল রঙ দেখিয়ে দিয়েছে। তৃণমূলের ওপর বর্বরোচিত হামলার ঘটনায় বিজেপির গুন্ডারাজ সামনে এসেছে। বিজেপির এই হামলা আর হুমকি অমানবিকতার পরিচয়। এক ইঞ্চিও ছাড়বে না তৃণমূল।

এদিকে ত্রিপুরায় তৃণমূল নেতাদের উপর হামলার ঘটনা নিয়ে মেদিনীপুর থেকে কটাক্ষপূর্ণ মন্তব্য করেছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বলেন, ত্রিপুরায় তৃণমূলের দিকে কেউ ফিরেও তাকায় না। তাদের মারধর তো দূর অস্ত। তাঁর আরও কটাক্ষ, শান্তিপূর্ণ ত্রিপুরায় নাটক করতে গিয়েছেন তৃণমূল নেতারা। আরও পড়ুন: ‘সিনেমার মতো’! প্রকাশ্যে ‘বন্দুক’ হাতে তৃণমূল পঞ্চায়েত প্রধান ছেলের ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Click on your DTH Provider to Add TV9 Bangla