TMC MLA: ‘সকলকে নেতা ভাববেন না, নেতা বলবেনও না’, ফের বোমা তাপস রায়ের, কাকে নিশানা?

Tapas Roy: বরানগর পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডে এক অনুষ্ঠানে এসে বরানগরের বিধায়ক তাপস রায়।

TMC MLA: 'সকলকে নেতা ভাববেন না, নেতা বলবেনও না', ফের বোমা তাপস রায়ের, কাকে নিশানা?
তৃণমূল বিধায়ক তাপস রায়।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2022 | 6:45 PM

উত্তর ২৪ পরগনা: ফের প্রকাশ্যে জনসভায় তৃণমূল বিধায়ক তাপস রায়ের বক্তব্য ঘিরে জোর চর্চা। এবার বিধানসভার এই উপমুখ্যসচেতককে বলতে শোনা গেল, বাংলায় এই মুহূর্তে নেতা দুই, তিন, চারজন নন। নেতা হওয়া মুখের কথা নয়। এ রাজ্যে একজনই নেতা, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়। বরানগরের এক অনুষ্ঠানে তাপস রায়ের এই বক্তব্য ঘিরে নানা মহলে নানা কথা শুরু হয়েছে। রাজনীতির কারবারিরা বলছেন, কিছুদিন ধরেই তাপস রায়ের বক্তব্যে একটা অভিমান মেশানো প্রতিবাদের সুর শোনা যাচ্ছে। কখনও তিনি রাজনীতি থেকে অবসরের কথা বলছেন, কখনও আবার বলছেন, ‘সিলেক্টর’দের কথা। এদিন আবার আরও কিছুটা এগিয়ে তাঁকে বলতে শোনা গেল, ‘সকলকে নেতা ভাববেনও না, সকলকে নেতা বলবেনও না।’

বরানগর পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডে এক অনুষ্ঠানে এসে বরানগরের বিধায়ক তাপস রায় বলেন, “আপামর জনসাধারণ কিন্তু আর কাউকে নেতাজি বলেননি। ভারতবর্ষে আর কাউকে নেতাজি বলা হয় না। যদিও সে সময় গ্যালাক্সি অব লিডারশিপ ছিল। মানে ভারতমাতার এক সন্তান বলে আমায় দেখ তো অন্যজন বলে আমায় দেখ। কিন্তু নেতাজি বলা হতো শুধু সুভাষচন্দ্র বসুকে। মাথায় এটা রাখতে হবে। আমরা অনেককেই নেতা বলি, নেতা অত সহজে হয়? বলুন পদাধিকারী। বলুন কর্মী, বলুন রাজনৈতিক ব্যক্তি, রাজনীতিক। নেতা এই মুহূর্তে বাংলায় একজন, দুই, তিন, চারজন নন। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।”

কিছুদিন আগেই উত্তর কলকাতার সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে তাপস রায়কে। কানাঘুষো শোনা যাচ্ছিল, গুরুত্বপূর্ণ কোনও দফতরের মন্ত্রী করা হবে। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন মন্ত্রিসভায় জায়গা হয়নি দীর্ঘদিনের এই বিধায়কের। এরপর থেকেই নানা অনুষ্ঠানে ইঙ্গিতপূর্ণ বক্তব্য শোনা গিয়েছে তাঁর মুখে। এদিন তাপস রায় বলেন, “নেতা হওয়া অত সহজ নয়। বললেই হয় না। আমরা যেমন, নেতা নাকি? পদাধিকারী, রাজনৈতিক কর্মী। নেতা বা নেত্রী হলেন তিনি, যিনি আগামীটা দেখেন, দূরদৃষ্টি দিয়ে। নেতা সে-ই। তাই সকলকে নেতা ভাববেনও না, সকলকে নেতা বলবেনও না। নেতা বড় কঠিন শব্দ।” রাজনৈতিক মহলের বক্তব্য,তাপস রায় এই বক্তব্যে বিশেষ কোনও বার্তা দিতে চাইলেন?