Anubrata Mondal: ২৮ দিন পর আজ ফের আসানসোল আদালতে হাজিরা দেবেন কেষ্ট

Anubrata Mondal: কিন্ত ওইদিন কোনও শুনানি হয়নি। কারণ আসানসোল বিশেষ সংশোধনাগার থেকে সিবিআই আদালতকে জানানো হয়েছে দুবরাজপুরে পুলিশ হেপাজতে রয়েছেন অনুব্রত। তাই আদালতে হাজির করানো যাবে না।

Anubrata Mondal: ২৮ দিন পর আজ ফের আসানসোল আদালতে হাজিরা দেবেন কেষ্ট
অনুব্রত মণ্ডল
Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2023 | 7:38 AM

আসানসোল: মঙ্গলবার কলকাতা হাইকোর্টে জামিনের আর্জি খারিজের পর  বৃহস্পতিবার অর্থাৎ আজ ফের আসানসোল সিবিআই (CBI) আদালতে সশরীরে হাজিরা দেবেন বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। দীর্ঘ ২৮ দিন পর আসানসোল সিবিআই আদালতে সশরীরে হাজিরা দেবেন তিনি। গরুপাচার মামলায় গত ২২ ডিসেম্বর আসানসোল সিবিআই আদালতে হাজির হওয়ার কথা ছিল অনুব্রত মণ্ডলের। কিন্ত ওইদিন কোনও শুনানি হয়নি। কারণ আসানসোল বিশেষ সংশোধনাগার থেকে সিবিআই আদালতকে জানানো হয়েছে দুবরাজপুরে পুলিশ হেপাজতে রয়েছেন অনুব্রত। তাই আদালতে হাজির করানো যাবে না।

অন্যদিকে, বিশেষ সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তীও ওইদিন ছুটিতে ছিলেন । আবার অনুব্রত মণ্ডলের আইনজীবী ওইদিন আসেননি। সিবিআই আইনজীবী ও সিবিআই আইও সুশান্ত ভটাচার্য্য সহ অন্য আধিকারিকরা অবশ্য আদালতে আসেন। কেসডায়েরিও তাই জমা পড়েনি। ফলে ১৪ দিন পর পরবর্তী শুনানির দিন ধার্য্য হয়। সেই মত আজ অর্থাৎ ৫ জানুয়ারি ফের অনুব্রত মণ্ডলের হাজির হওয়ার কথা আসানসোল বিশেষ সিবিআই আদালতে।

উল্লেখ্য, শেষবার গত ৯ ডিসেম্বর সিবিআই আদালতে সশরীরে হাজির হয়েছিলেন কেষ্ট মণ্ডল। ওইদিন শুনানি হয়েছিল। কিন্তু জামিনের আবেদন করা হয়নি।

গত ১৭ নভেম্বর ইডি-র হাতে শোন্ অ্যারেস্ট হয়েছিলেন অনুব্রত মণ্ডল। তারপর থেকে সিবিআই আদালতে কিন্তু তার আইনজীবী একবারের জন্যও জামিনের আবেদন করেননি। এই সময় হাইকোর্টে জামিনের আবেদন করে মামলা শুরু হয়। গতকালই জামিনের আবেদন খারিজ হয়। সেক্ষেত্রে কেষ্ট মণ্ডল আরো উচ্চ আদালতে যেতে পারেন। তবে নিম্ন আদালতে কি হবে তা জানা যাবে বেলা বাড়ার পর।

উল্লেখ্য, গতকাল গরুপাচার মামলায় তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের জামিনের আবেদন খারিজ হয়। মূলত দুটি মামলা নিয়ে অনুব্রত মণ্ডল গিয়েছিলেন হাইকোর্টে। দু’টি মামলার মধ্যে এর আগে একটি মামলা খারিজ হয়ে যায়। এরপর বুধবার জামিনের আবেদনে যে মামলা ছিল বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চে সেটিও খারিজ হয়ে যায়। অর্থাৎ পরপর দু’টি ধাক্কা কেষ্টর।