Anubrata Mondal: দুই রাজ্যে আটকে জোড়া শুনানি, তারই মাঝে আসানসোল আদালতে পেশ অনুব্রতকে

Anubrata Mondal: রাজধানী যাত্রা ঠেকাতে দিল্লি হাইকোর্টেও মামলা অনুব্রতর। দুই রাজ্যের উচ্চ আদালতে জোড়া শুনানি আটকে থাকায় আজ নাও হতে পারে শুনানি।

Anubrata Mondal: দুই রাজ্যে আটকে জোড়া শুনানি, তারই মাঝে আসানসোল আদালতে পেশ অনুব্রতকে
অনুব্রত মণ্ডল।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 09, 2022 | 11:10 AM

আসানসোল: ফের জেলের মেয়াদ শেষ। আজ আবারও আসানসোল সিবিআই কোর্টে বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে পেশ। কলকাতা হাইকোর্টে ঝুলে জামিন আর্জি। অন্যদিকে রাজধানী যাত্রা ঠেকাতে দিল্লি হাইকোর্টেও মামলা অনুব্রতর। দুই রাজ্যের উচ্চ আদালতে জোড়া শুনানি আটকে থাকায় আজ নাও হতে পারে শুনানি।

গত ২৫ নভেম্বর আসানসোল সিবিআই আদালতে আনা হয়েছিল। ওই দিন অবশ্য অনুব্রত আইনজীবীর পক্ষ থেকে জামিনের আবেদন করা হয়নি। অনুব্রতর আইনজীবী শুধুমাত্র চার্জশিটের কপি সিবিআইয়ের কাছে ওইদিন চেয়েছিলেন। আর মোবাইল ফোন যেটি বাজেয়াপ্ত রয়েছে,সেটি ফিরে পাওয়ার আবেদন করেছিলেন।

এরপর এদিনই পরবর্তী শুনানির দিন ধার্য হয়। ইতিমধ্যেই ইডির হাতে গ্রেফতার হওয়া অনুব্রত দিল্লি যাত্রা নিয়ে টানাপোড়েন শুরু চলছে। গরু পাচার মামলায় অনুব্রতকে দিল্লিতে নিয়ে যেতে তৎপর ইডি। আর ইডি-র উদ্দেশ্য আটকাতে সক্রিয় বীরভূমের তৃণমূল জেলা সভাপতিও। ইতিমধ্যেই দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন অনুব্রত। তাঁর হয়ে সওয়াল করেছেন কপিল সিব্বল। আবার একই সঙ্গে সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়া অনুব্রত জামিন পেতে হাইকোর্টে আবেদন করেছেন। সেই মামলাটিও আগামী ১৬ ডিসেম্বর শুনানি রয়েছে। সেক্ষেত্রে অনুব্রত মণ্ডলকে সিবিআই আদালতের আনা হলেও শুনানি হবে কিনা তার নিশ্চয়তা নেই।

যেহেতু হাইকোর্টে আবেদন করা হয়েছে, তাই নিম্ন আদালতে এই নিয়ে শুনানি নাও হতে পারে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই আসানসোল আদালতে পেশ করা হয়েছে অনুব্রত মণ্ডলকে।