Asansol: কর্তব্যরত ছিলেন, কারখানার ভিতরেই শ্রমিকের অবস্থা দেখে ফুঁসছেন সহকর্মীরা

Asansol: কারখানা কর্তৃপক্ষ এই দাবি কোনমতেই মানতে নারাজ। শেষ পর্যন্ত শ্রমিক ও কারখানা কর্তৃপক্ষের মধ্যে সিদ্ধান্ত হয় ময়নাতদন্ত করা হবে।

Asansol: কর্তব্যরত ছিলেন, কারখানার ভিতরেই শ্রমিকের অবস্থা দেখে ফুঁসছেন সহকর্মীরা
আসানসোলের কারখানায় বিক্ষোভ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2022 | 11:02 AM

আসানসোল: আর পাঁচ জনের মতোই কাজ করছিলেন। আচমকাই অসুস্থ বোধ করতে শুরু করেন।কিছুক্ষণের মধ্যেই সব শেষ। বার্নপুর সেল ইসকো কারখানায় এক শ্রমিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বুধবার। মৃতদেহ রেখে বিক্ষোভ চলে কারখানার হাসপাতালে। মঙ্গলবার গভীর রাতে কর্মরত অবস্থায় ওই শ্রমিকের অস্বাভাবিক মৃত্যু হয় বলে জানা যাচ্ছে। শ্রমিকদের দাবি গ্যাস লেগে মৃত্যু হয়েছে। কারখানা কর্তৃপক্ষ অবশ্য তা মানতে নারাজ। বুধবার সকাল পর্যন্ত শ্রমিকদের বিক্ষোভ চলে কারখানায়। মৃত ঠিকা শ্রমিকের নাম সুজয় শীল। এই শ্রমিক যে জায়গায় কাজ করে সেই জায়গায় সাধারণত গ্যাস লিক হয় বলে অভিযোগ কারখানার শ্রমিক ইউনিয়নের। সুজয়ের মৃত্যু গ্যাস লিক হওয়ার কারণেই হয়েছে বলে দাবি রাখে শ্রমিকদের।

কারখানা কর্তৃপক্ষ এই দাবি কোনওমতেই মানতে নারাজ। শেষ পর্যন্ত শ্রমিক ও কারখানা কর্তৃপক্ষের মধ্যে সিদ্ধান্ত হয় ময়নাতদন্ত করা হবে। যদি গ্যাস লিকের মাধ্যমে মারা যায় অর্থাৎ কারখানার গাফিলতিতে শ্রমিকের মৃত্যু হয়, তাহলে তাঁর পরিবারের কোন এক ব্যক্তি স্থায়ী চাকরি পাবেন। এই দাবি মেনে নেওয়ার পর শ্রমিকরা বিক্ষোভ তুলে নেন। এই বিষয়ে  কারখানার জিএম রণদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, “দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। কী কারণে মৃত্যু, তাহলে স্পষ্ট হবে। যদিও শ্রমিকরা যা দাবি করছেন, তা সত্যি হয়, তা পরিবারের এক সদস্যকে চাকরি দেওয়া হবে।” তাদের এই সিদ্ধান্ত তাঁদের লেটার প্যাডে লিখে দেওয়ার শ্রমিকরা বিক্ষোভ তুলে নেন।