Asansol Lok Sabha: মাঠেঘাটে চষে বেড়াচ্ছেন CPM-এর জাহানারা, শত্রুঘ্ন নেই কেন, জানাল তৃণমূল

CPIM Candidate: জাহানারা খান বলেন,"গায়ক অভিনেতাদের গান এবং অভিনয় দেখতে ভালবাসেন মানুষজন। গায়ক হিসেবে বাবুল সুপ্রিয় ভাল গান করেন। শত্রুঘ্ন সিনহা ভাল অভিনয় করে থাকেন। কিন্তু রাজনীতির ময়দান এক নয়। তাই বাবুল সুপ্রিয়কে গায়ক হিসেবে এবং শত্রুঘ্ন সিনহাকে অভিনেতা হিসাবে মানুষ ভুল বুঝে ভোট দিয়েছিল।"

Asansol Lok Sabha: মাঠেঘাটে চষে বেড়াচ্ছেন CPM-এর জাহানারা, শত্রুঘ্ন নেই কেন, জানাল তৃণমূল
প্রচারে জাহানারা Image Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2024 | 4:38 PM

আসানসোল: একদিকে যখন লোকসভা ভোটের প্রচারে নেমে পড়েছে সব রাজনৈতিক দল, সেখানে আসানসোল লোকসভা কেন্দ্রের প্রচারের ময়দানে ‘দেখা নেই’ তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহার। কেন নেই ? তৃণমূল নেতাদের দাবি শত্রুঘ্ন সিনহা অলিগলি ঘুরবে না। এলাকায় একবেলা আসবেন। মিটিং করবেন চলে যাবেন। তবে তৃণমূল সূত্রে খবর, শত্রুঘ্ন অসুস্থ। সেই কারণেই অলিগলি ঘুরতে পারবেন না তিনি। তৃণমূল রাজ্য সম্পাদক ভি শিবদাসনের দাবি, দলের কর্মীরা আছেন। তাঁরাই মাঠে ময়দানে প্রচার করবেন। কিন্তু শত্রুঘ্ন নাই থাক, ময়দানে রয়েছেন সিপিএম প্রার্থী জাহানারা খান। আসানসোলে মাঠে ময়দানে এই মুহূর্তে তিনি একাই প্রচারে। বিজেপির প্রার্থী ঘোষণা হয়নি। তৃণমূল প্রার্থীর দেখা নেই।

জাহানারা খান বলেন,”গায়ক অভিনেতাদের গান এবং অভিনয় দেখতে ভালবাসেন মানুষজন। গায়ক হিসেবে বাবুল সুপ্রিয় ভাল গান করেন। শত্রুঘ্ন সিনহা ভাল অভিনয় করে থাকেন। কিন্তু রাজনীতির ময়দান এক নয়। তাই বাবুল সুপ্রিয়কে গায়ক হিসেবে এবং শত্রুঘ্ন সিনহাকে অভিনেতা হিসাবে মানুষ ভুল বুঝে ভোট দিয়েছিল।” সিপিএম প্রার্থী এও বলেছেন যে, পাড়ার অলিগলি বা মাঠে ময়দানে তাঁদের দেখা যায় না। এ কথা তারা এখন বুঝেছেন। তাঁর অভিযোগ, এলাকার সমস্যা নিয়ে লোকসভায় আওয়াজ তোলেন না। সাধারণ মানুষের এই ভুল ভাঙতে শুরু হয়েছে। প্রচারে বেরিয়ে মানুষের কথাবার্তাতেই বুঝতে পারছেন তিনি।

উল্লেখ্য, ফেব্রুয়ারী মাসে প্রার্থী হিসাবে নাম ঘোষণা হয়েছে শত্রুঘ্ন সিনহার। তারপর থেকে শুধুই ‘দেওয়ালে’ শত্রুঘ্ন। কিন্তু প্রচারের ময়দানে ‘খামোশ’ বিহারীবাবু। হাইভোল্টেজ আসানসোল লোকসভা কেন্দ্র। কার্যত যেন ভোটের হাওয়াই লাগেনি আসানসোল লোকসভা কেন্দ্রে। অন্যদিকে, গ্রামে পাড়ায় প্রান্তিক এলাকায় অনারম্বরে প্রচার করে বেড়াচ্ছেন সিপিএম প্রার্থী জাহানারা খান। অথচ আসানসোল লোকসভা কেন্দ্রের পার্শ্ববর্তী দুর্গাপুর বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া লোকসভা কেন্দ্রের জমে উঠেছে নির্বাচনী প্রচারে।

নির্ঘণ্ট প্রকাশের পর ভোটের হাওয়াই লাগেনি যেন আসানসোল লোকসভা কেন্দ্রে। অতীতে বাবুল সুপ্রিয়, মুনমুন সেন কিংবা শত্রুঘ্ন সিনহার মতো তারকা প্রার্থীদের প্রচারে গমগম করত এই আসানসোল। এবার এখনও তেমন কোনও জৌলুস নেই এখানে। তবে প্রচারের ময়দানে রয়েছে শুধু বামেরা। রোজই মিছিল, সভা হচ্ছে আসানসোলের বিভিন্ন স্থানে। পারদ চড়েছে। তবুও গরমে, পায়ে হেঁটে প্রচার করছেন জাহানারা খান। তাঁর বক্তব্য, “রাজ্যের নেতারা তো আসবেনই। কিন্তু যত দ্রুত পারা যায় প্রতিটি বিধানসভায় গিয়ে হেঁটে প্রচার সেরে ফেলতে হবে ।”