VC Resigned: লাগাতার আন্দোলন চালাচ্ছিল TMCP, অবশেষে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েই নিলেন রাজ্যের এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

VC Resigned: প্রসঙ্গত, তৃণমূল ছাত্র পরিষদ আবার উপাচার্যের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ তুলেছে। অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের তহবিল থেকে ৮০ লক্ষ থেকে ১ কোটি টাকা আইনি খাতে খরচ করছেন। তাই সাধারণ পড়ুয়াদের টাকা কোথায় খরচ করা হচ্ছে এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের তরফে শ্বেতপত্র প্রকাশেরও দাবি করা হয় টিএমসিপির তরফে।

VC Resigned: লাগাতার আন্দোলন চালাচ্ছিল TMCP, অবশেষে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েই নিলেন রাজ্যের এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য
দেবাশিস বন্দ্যোপাধ্যায় Image Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 21, 2024 | 7:56 PM

আসানসোল: চাপানউতোর চলছিল। চলছিল ছাত্র আন্দোলন। অবশেষে পিছু হটলেন কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দেবাশিস বন্দ্যোপাধ্যায়। বুধবারই ই-মেইল করে রাজ্যপালকে তিনি তাঁর পদত্যাগ পত্র পাঠিয়ে দিয়েছেন বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, ইতিমধ্যেই সেই পদত্যাগ পত্র গ্রহণ করাও হয়েছে। 

উপাচার্যের যুক্তি, বিশ্ববিদ্যালয় বহিরাগত কিছু দুষ্কৃতিদের জন্য তিনি কাজ করতে পারছেন না। বাধ্য হয়ে বাড়ি থেকে বসে তাঁকে কাজ চালাতে হচ্ছে। তাঁর অভিযোগ, আন্দোলনের নামে সাধারণ পড়ুয়াদের বিভ্রান্ত করে বিপথে চালানোর চেষ্টা করা হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের সুস্থ-স্বাভাবিক পরিস্থিতি নষ্ট করা হচ্ছে। সে কারণেই তাঁর এই সিদ্ধান্ত।

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, তৃণমূল ছাত্র পরিষদ আবার উপাচার্যের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ তুলেছে। অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের তহবিল থেকে ৮০ লক্ষ থেকে ১ কোটি টাকা আইনি খাতে খরচ করছেন। তাই সাধারণ পড়ুয়াদের টাকা কোথায় খরচ করা হচ্ছে এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের তরফে শ্বেতপত্র প্রকাশেরও দাবি করা হয় টিএমসিপির তরফে। যা নিয়ে চলে আন্দোলন। এরমধ্যে আর বিশ্ববিদ্যালয়ে আসতে দেখা যায়নি উপাচার্য। নতুন করে উত্তেজনা ছাড়ায় প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান। সেদিন বিশ্ববিদ্যালয়ে এলেও ফের বিক্ষোভের মুখে পড়েছিলেন উপাচার্য। উপাচার্যের অভিযোগ ছিল, সেদিন তাঁকে লক্ষ্য করে ‘আরজি কর বানিয়ে দেব’ বলে স্লোগানও দেওয়া হয়েছিল। বিশ্ববিদ্যালয়ের কিছু কর্মীর উপর মারধরের অভিযোগও উঠছিল। আসানসোল উত্তর থানায় অভিযোগ দায়ের করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তার মধ্যেই উপাচার্যের এই সিদ্ধান্ত নিয়ে শুরু হয়েছে নতুন চাপানউতোর।