২০ জন কোভিড পজিটিভ, বন্ধ হল আইআইটি খড়গপুর

কলেজ ক্যাম্পাসে সংক্রমণের ঘটনা নতুন নয়। তবে একই জায়গায় এতজন আক্রান্ত হওয়ায় স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়েছে।

২০ জন কোভিড পজিটিভ, বন্ধ হল আইআইটি খড়গপুর
জারি হল নির্দেশিকা
Follow Us:
| Updated on: May 13, 2021 | 2:52 PM

খড়গপুর: একই ক্যাম্পাসে আক্রান্ত ২০ জন। আর সেই খবর প্রকাশ্যে আসতেই বন্ধ করে দেওয়া হল খড়গপুর আইআইটি। বৃহস্পতিবার প্রতিষ্ঠানের তরফে এক নির্দেশিকা জারি করা হয়েছে। নির্দেশিকায় বলা হয়েছে, ১৪ মে থেকে ২৩ মে পর্যন্ত বন্ধ থাকবে আইআইটি-র খড়গপপুর ক্যাম্পাস।

ওই নির্দেশিকায় কর্তৃপক্ষের তরফে বলা হয়েছে, আপাতত আইআইটি খড়্গপুর সম্পূর্ণরূপে বন্ধ থাকবে। জরুরি পরিষেবার ক্ষেত্রে শুধু ছাড় দেওয়া হয়েছে। তবে চলবে সব ক্লাস। অনলাইনেই পঠনপাঠন করতে পারবেন পড়ুয়ারা। যে পড়ুয়ারা রয়েছেন ক্যাম্পাসে, তাঁদের বাড়ি চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। অধ্যাপক, অধ্যাপিকা কিংবা শিক্ষাকর্মীদের বা অন্য সব কর্মীকেও বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে জড়িত কর্মীরা ক্যাম্পাসের মধ্যে নিজেদের কাজ করতে পারবেন।

আরও পড়ুন: ব্যর্থ মোদীর নির্বাচনী স্ট্র্যাটেজি! মমতার পাল্টা চালে এবার বাংলার কৃষকদের অ্যাকাউন্টেও কিসান সম্মান নিধির টাকা

নির্দেশিকায় স্পষ্ট উজল্লেখ করা হয়েছে, ১৪ থেকে ২৪ তারিখ পর্যন্ত এই আইআইটি ক্যাম্পাসের ভিতর থেকে কেউ বাইরে যেতে পারবেন না এবং এই সময়ের মধ্যে বাইরে থেকে কেউ ভিতরেও ঢুকতে পারবেন না। ক্যাম্পাসের মধ্যে থাকা বাজার, দোকান সকাল ৭টা থেকে ১০টা এবং বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা রাখা যাবে। তবে ক্যাম্পাসের মধ্যে থাকা সেলুন, বিউটি পার্লার, জিমনেশিয়াম, সুইমিং পুল, রেস্তোরাঁ বন্ধ থাকবে।

আরও পড়ুন: কেন জিএসটি বৈঠক এড়াচ্ছে কেন্দ্র? সংবিধান স্মরণ করিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে চিঠি বাংলার অর্থমন্ত্রীর