BJP Inner Clash: হিরণের কর্মসূচিতে চরমে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব, উত্তপ্ত খড়্গপুর

BJP Inner Clash: বিধায়ক যাওয়ার পর তাঁর অনুগামীদের রাস্তায় ধরে বিজেপির আরেকটি উত্তর মন্ডলের সভাপতি দীপসোনা ঘোষ হেনস্থা করেন।

BJP Inner Clash: হিরণের কর্মসূচিতে চরমে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব, উত্তপ্ত খড়্গপুর
চন্দ্রকোণায় প্রকাশ্যে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2021 | 11:35 AM

পশ্চিম মেদিনীপুর: খড়গপুর শহরে প্রকাশ্যে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব। পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুর টাউন থানার অন্তর্গত সুভাষ পল্লি এলাকায় একটি অনুষ্ঠান ঘিরে ঘটনার সূত্রপাত। বৃহস্পতিবার সন্ধ্যায় সুভাষপল্লিতে বিজেপির বিধায়ক হিরন্ময় চট্টোপাধ্যায়ের সুভাষ পল্লি এলাকায় শীতবস্ত্র প্রদানের একটি অনুষ্ঠানে যোগ দেন। সেই অনুষ্ঠান হওয়ার পরে বিধায়ক চলে যান। বিধায়ক যাওয়ার পর তাঁর অনুগামীদের রাস্তায় ধরে বিজেপির আরেকটি উত্তর মন্ডলের সভাপতি দীপসোনা ঘোষ হেনস্থা করেন। রাস্তার ওপরেই দুই গোষ্ঠীর বিশাল গন্ডগোল শুরু হয়।

বিভিন্ন কর্মসূচিকে ঘিরে খড়্গপুর সদরের বিধায়ক হিরণের সঙ্গে মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষের অনুগামীদের গোপন-বিরোধের খবর আগেও প্রকাশ্যে এসেছে। এমনকি, খড়্গপুরের রেল পরিষেবা ও রেলের আধিকারিকদের নিয়ে বারবার ভিন্নমত প্রকাশ করেছেন হিরণ ও দিলীপ। তবে, এ সবকিছুই চলছিল ‘পর্দার আড়ালে’! সেভাবে প্রকাশ্যে মুখ খোলেননি কোন পক্ষই। কিন্তু, বৃহস্পতিবার যা ঘটল, তাতে ‘বিরোধ’ বা ‘গোষ্ঠীদ্বন্দ্ব’ এক্কেবারে প্রকাশ্যে চলে এল বলেই মনে করছেন বিশ্লেষকরা। দলের মহিলা নেত্রী তৃষা চাকলাদার সরাসরি দলের খড়গপুর শহরের উত্তর মন্ডল সভাপতি দীপসোনা ঘোষের বিরুদ্ধে অভিযোগ করেছেন । খড়্গপুর টাউন থানায় লিখিত অভিযোগও দায়ের করেন।

ঘটনার সূত্রপাত, বৃহস্পতিবার সন্ধ্যায় বিধায়ক হিরণের একটি শীতবস্ত্র প্রদান কর্মসূচিকে ঘিরে। শহরের সুভাষপল্লি এলাকায় ওই কর্মসূচি সম্পন্ন করে ফিরে যান বিধায়ক হিরণ। আর, তাঁর চলে যাওয়ার ঠিক পরেই, তাঁর অনুগামী হিসেবে পরিচিত মহিলা নেত্রী তৃষা চাকলাদার ও একাধিক বিজেপি কর্মী-সমর্থকদের উপর হামলার অভিযোগ ওঠে উত্তর মন্ডল সভাপতি দীপসোনা ঘোষ ও তাঁর অনুগামীদের বিরুদ্ধে।

তৃষা বলেন, “দীপসোনা ঘোষ-সহ আরও কয়েকজন আমাদের উপর হামলা চালিয়েছেন। বিধায়কের অনুষ্ঠানে গিয়েছিলাম বলেই এই হামলা। এমনকি খুন করার চেষ্টাও হয়েছে। সকালেই ফোন করে হুমকি দেওয়া হয়েছিল, যাতে বিধায়কের অনুষ্ঠানে না যাই। গিয়েছিলাম বলেই আমাদের উপর আক্রমণ করা হয়েছে।”

এদিকে, অভিযোগ অস্বীকার করে দীপসোনা ঘোষ বলেছেন, “অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। ওখানে একটা গন্ডগোল চলছিল শুনে আমরা কয়েকজন গিয়ে তা মিটিয়ে দিয়েছি। বিধায়কের অনুষ্ঠানে যে কেউ যেতে পারে তা নিয়ে বলার কিছু নেই । তবে বিধায়ককে ভুল বোঝানো হচ্ছে।”

এ বিষয়ে প্রতিক্রিয়া পাওয়া জন্য বিধায়ককে ফোন করা হয়েছিল। তবে তিনি ফোন তোলেননি। তাই এই ঘটনায় এখনও পর্যন্ত বিধায়কের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। অন্যদিকে সাংসদ দিলীপ ঘোষেরও  এই নিয়ে কোনও প্রতিক্রিয়া নেই।

পুলিশ জানিয়েছে, একটি অভিযোগ দায়ের হয়েছে। অভিযোগের ভিত্তিতে তদন্ত করে দেখা হচ্ছে। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

আরও পড়ুন: ‘জানলার কাচ চুইয়ে পড়ছিল রক্ত, ভিতরে থেকে ওঁদের টেনে বার করে আনতে কষ্ট হচ্ছিল খুবই!’ মধ্যরাতের হাইওয়েতে ভয়ঙ্কর দৃশ্য