Chandrakona PS: চুরি যাওয়া বাইক উদ্ধার করে মালিকের তালিকা প্রকাশ করল থানা

Chandrakona PS: ওই দিনই ২ জনকে গ্রেফতার করা হয়। ওই দু'জনের দুফায় ৮ দিন পুলিশ হেফাজত হয়। এখনও গ্রেফতার হওয়া দু'জন অভিযুক্ত ৩ দিনের পুলিশ হেফাজতে রয়েছে।

Chandrakona PS: চুরি যাওয়া বাইক উদ্ধার করে মালিকের তালিকা প্রকাশ করল থানা
বাইক চুরির তালিকা প্রকাশ করল পুলিশ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 9:10 AM

পশ্চিম মেদিনীপুর: কয়েক দিনের অভিযানে উদ্ধার ৫৫ টি চুরি যাওয়া বাইক। এবার সেই চুরি যাওয়া বাইক সঠিক ব্যাক্তির হাতে তুলে দিতে তালিকা প্রকাশ করল চন্দ্রকোণা থানার পুলিশ। প্রসঙ্গত,গত ২৫ জুন চন্দ্রকোণা থানার ধান্যগাছী থেকে গোপন সূত্রে খবর পেয়ে ২৪ টি চুরির বাইক উদ্ধার করে চন্দ্রকোণা থানার পুলিশ।

ওই দিনই ২ জনকে গ্রেফতার করা হয়। ওই দু’জনের দুফায় ৮ দিন পুলিশ হেফাজত হয়। এখনও গ্রেফতার হওয়া দু’জন অভিযুক্ত ৩ দিনের পুলিশ হেফাজতে রয়েছে। ধৃত দু’জনের বাড়ি চন্দ্রকোণা থানার ধান্যগাছী গ্রামেই। একজন অলীপ সাঁতরা, অপরজন অশ্বিনী রায়। তাঁদের লাগাতার জেরা করে এখনও পর্যন্ত পুলিশ ৫৫ টি বাইক উদ্ধার করেছে বলে পুলিশ সূত্রে খবর।

এবার উদ্ধার হওয়া ওইসব বাইক প্রকৃত মালিকের হাতে তুলে দিতে বাইকের মালিকের নাম তথ্য-সহ তালিকা প্রকাশ করেছে চন্দ্রকোণা থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, চন্দ্রকোণা থানা চত্বরে ওই তালিকা টাঙানো হয়েছে, বাইকের নথি-সহ থানায় গিয়ে তালিকা যাচাই করতে পারে চুরি হওয়া বাইকের মালিকেরা। তালিকা প্রকাশ হতেই চন্দ্রকোণা থানায় গিয়ে তা যাচাই করে দেখতে পারেন মালিকরা। তালিকা যাচাই করে দেখা গিয়েছে, ওই থানা এলাকার বাইরেরও বেশ কিছু বাইক রয়েছে। সেই বাইকগুলিরও মালিকের তালিকা তৈরি করা হয়েছে। চন্দ্রকোণা থানার পুলিশের এহেন তৎপরতায় প্রশংসা করছেন চন্দ্রকোণাবাসী।

সম্প্রতি উত্তর ২৪ পরগনার সোদপুর থেকেও বাইক পাচার চক্রের দুই চক্রীকে গ্রেফতার করেছে পুলিশ। পানিহাটি, আগরপাড়া-সহ বিস্তীর্ণ অঞ্চলে এমন অভিযোগ ভুরি ভুরি। গত এক বছর ধরে এমন সব অভিযোগ জমা পড়ছিল একাধিক থানায়। পানিহাটি, এইচ বি টাউন, আগরপাড়ার বিভিন্ন অঞ্চলে একের পর এক বাইক চুরি ও ছিনতাইয়ের ঘটনা ঘটছিল। তদন্তে নেমে পুলিশ জানতে পারে, এই বাইকগুলি চুরি করে তার যন্ত্রাংশ খুলে বাংলাদেশে পাচার করা হত।