Paschim Medinipur: বিধায়কের পুজোতে আমন্ত্রণই পেলেন না পঞ্চায়েত সমিতির সভাপতি! জগদ্ধাত্রী পুজোয় প্রকাশ্যে তৃণমূলের ‘গোষ্ঠীদ্বন্দ্ব’

TMC: এই দুই জগদ্ধাত্রী পূজোকে ঘিরে এলাকার মানুষের চরম উন্মাদনা। দুই জগদ্ধাত্রী পুজোর অনুষ্ঠান মঞ্চে আসছেন চলচ্চিত্রের সংগীতশিল্পী থেকে শুরু করে অভিনেতা অভিনেত্রীরা।

Paschim Medinipur: বিধায়কের পুজোতে আমন্ত্রণই পেলেন না পঞ্চায়েত সমিতির সভাপতি! জগদ্ধাত্রী পুজোয় প্রকাশ্যে তৃণমূলের 'গোষ্ঠীদ্বন্দ্ব'
জগদ্ধাত্রী পুজোয় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 11, 2021 | 8:03 AM

পশ্চিম মেদিনীপুর: ঢিলছোড়া দূরত্বে বিগ বাজেটের ২ টি জগদ্ধাত্রী পুজো ঘিরে উন্মাদনা । কিন্তু এই দুই জগদ্ধাত্রী পুজো ঘিরে প্রকাশ্যে উঠে এল তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব।

কয়েক বছর আগে চন্দ্রকোণা পৌরসভার জিরাট স্কুল ময়দানে একটি জগদ্ধাত্রী পুজোর আয়োজন করেছিলেন তৎকালীন তৃণমূল বিধায়ক ছায়া দোলুই। কিন্তু বর্তমানে সেই পুজোর দায়ভার গ্রহণ করেন চন্দ্রকোণা দু’নম্বর ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি হীরালাল ঘোষ-সহ এলাকার বেশ কিছু তৃণমূল নেতাকর্মী। এর সঙ্গে রয়েছেন চন্দ্রকোণা বর্তমান ব্লক সভাপতি জগজিৎ সরকার।

অপরদিকে, চন্দ্রকোণা সুরের হাটেও কয়েক বছর ধরে জগদ্ধাত্রী পুজো করে আসছেন তৎকালীন চন্দ্রকোনা পৌরসভার পৌর প্রশাসক অরূপ ধাঁড়া, (বর্তমানে তিনি চন্দ্রকোনা তৃণমূল বিধায়ক)। এই দুই জগদ্ধাত্রী পূজোকে ঘিরে এলাকার মানুষের চরম উন্মাদনা। দুই জগদ্ধাত্রী পুজোর অনুষ্ঠান মঞ্চে আসছেন চলচ্চিত্রের সংগীতশিল্পী থেকে শুরু করে অভিনেতা অভিনেত্রীরা।

দুই পুজোরই বুধবার উদ্বোধন করেছেন জেলা তৃণমূলের নেতা নেত্রী। ছিলেন প্রশাসনের আধিকারিকরা। তবে দেখা গিয়েছে, বিধায়কের পুজোতে অনান্য তৃণমূল নেতারা উপস্থিত থাকলেও, পঞ্চায়েত সমিতির সদস্যদের দেখা মেলেনি। ছিলেন না ব্লক সভাপতি থেকে শুরু করে পঞ্চায়েত সমিতির সভাপতি।  যদিও চন্দ্রকোণা সুরেরহাট মিলন মেলা জগদ্ধাত্রী পুজো কমিটির সম্পাদক তথা বিধায়ক অনুগামী, চন্দ্রকোণা শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি প্রদীপ সাঁতরা বলেন, “পুজোতে কোনও গোষ্ঠীদ্বন্দ্বের ব্যাপার নেই। মা জগদ্ধাত্রী পুজোর আরাধনা সকলেই আমরাও করি। গোষ্ঠীদ্বন্দ্বের বিষয়টি তিনি একেবারেই এড়িয়ে গিয়েছেন।

অপরদিকে, চন্দ্রকোণা জিরাট স্কুল মাঠে হওয়া জগদ্ধাত্রী পুজো কমিটির অন্যতম উদ্যোক্তা হীরালাল ঘোষ (চন্দ্রকোনা ২ পঞ্চায়েত সমিতির সভাপতি) বলেন, “গোষ্ঠীদ্বন্দ্বের কোনও ব্যাপার নেই।” তবে বিধায়কের পুজোতে অনুপিস্থিতির কারণ হিসাবে পঞ্চায়েত সমিতির সভাপতি বলেন, ” আমরা ওই পুজোতে কোনও আমন্ত্রণ পাইনি। ওখানে স্থানীয় সমস্ত নেতা নেত্রীরা উপস্থিত থাকলেও আমি ও আমাদের কেউ কোনও ডাক পাইনি। আমাদের পুজোতে আমরা বিধায়ককে আমন্ত্রণ করলেও তিনি আমাদের পুজোতে আসেনি।”

তবে যাই হোক না কেন চন্দ্রকোনার এই জগদ্ধাত্রী পুজো তে প্রকাশ্যে উঠে এসেছে তৃণমূলের দীর্ঘদিন ধরে দুই গোষ্ঠীর দ্বন্দ্ব। এদিকে প্রখ্যাত শিল্পীদের লক্ষাধিক টাকা আনায় চন্দ্রকোনার মানুষ করোনা বিধিকে দূরে সরিয়ে মাতোয়ারা দুই পুজোর আনন্দে।

আরও পড়ুুন: Doctor Suicide: সহপাঠীরা ভেবেছিলেন সেমিনারের প্রস্তুতি নিচ্ছেন, ফাঁকা হোস্টেলের ঘরে ডাক্তারি পড়ুুয়াকে যেভাবে দেখলেন তাঁরা…

আরও পড়ুন: Dilip Ghosh: ‘সমস্ত রাজনৈতিক স্বার্থেই সিদ্ধান্ত’, হাওড়া ও বালি পুরসভাকে পৃথক করার সিদ্ধান্তে মত দিলীপের