‘বিধানসভায় কী যেন একটা? তাঁকে ডাকছে না কেন?’ নারদা মামলায় সূর্যের নিশানায় শুভেন্দু

Surjya Kanta Mishra: 'বিধানসভায় যেন কী একটা? তাঁকে ডাকছে না কেন?' এভাবেই বিধানসভার বিরোধী নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) কে নিশানা করলেন সিপিএমের রাজ্য় সম্পাদক সূর্যসকান্ত মিশ্র (Surjya Kanta Mishra)।

'বিধানসভায় কী যেন একটা? তাঁকে ডাকছে না কেন?' নারদা মামলায় সূর্যের নিশানায় শুভেন্দু
নারদা মামলা নিয়ে শুভেন্দুকে খোঁচা সূর্যের। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2021 | 12:01 AM

পশ্চিম মেদিনীপুর: ‘বিধানসভায় যেন কী একটা? তাঁকে ডাকছে না কেন?’ এভাবেই বিধানসভার বিরোধী নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) কে নিশানা করলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যসকান্ত মিশ্র (Surjya Kanta Mishra)। নারদা মামলায় (Narada Case) তৃণমূল মন্ত্রীদের ইডি-র সমন পাঠানোর প্রেক্ষিতে বিজেপি নেতাকে বিঁধলেন সূর্যকান্ত। তাঁর দাবি, বিজেপি-তে চলে গিয়েছেন বলেই শুভেন্দুকে ডাকছে না কেন্দ্রীয় সংস্থা।

শনিবার মেদিনীপুর শহরে মীরবাজার এলাকায় জেলা সিপিএমের একটি মিটিংয়ে যোগ দিতে এসেছিলেন রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। সেখানে সাংবাদিক বৈঠকে বলেন। সেখানে শুভেন্দু অধিকারী নাম না করে কটাক্ষ করলেন তিনি। তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ইডি-র ডেকে পাঠানো প্রসঙ্গে তাঁর প্রতিক্রিয়া চাওয়া হলে সূর্যকান্তের প্রতিক্রিয়া, ‘যতবার খুশি ডাকুন। তবে বিজেপিতে চলে গিয়েছেন বলে তাঁকে (পড়ুন শুভেন্দু অধিকারী) ডাকা হচ্ছে না। তাঁর বিরুদ্ধেও মামলা আছে। তিনি এখন বিধানসভায় যেন কী একটা? তাঁকে ডাকছে না কেন? বার বার বলে আসছি এই কাণ্ডে যুক্তদের সবাইকে ডাকা উচিত।’

তিনি আরও যোগ করেন, “সাত বছর ধরে চলছে। সিবিআই হোক, ইডি হোক, টাকা উদ্ধার, কোনও কিছুই হয়নি। আর ক’দিন নেবে। আর বেছে বেছে ডাক পাবে। সবাইকে ডাকতে হবে।”

এরপর শুভেন্দু প্রসঙ্গে তাঁকে আরও প্রশ্ন করলে সূর্যের কটাক্ষ,’কে উনি? ওঁর কোনও কথার উত্তর দিতে হবে কেন?’ এরপর সূর্যকান্ত আসেন উপনির্বাচন প্রসঙ্গে। তাঁর কথায়, “সংবিধানে আছে পাঁচ বছরে ভোট করতে হবে। আমরা ৩৪ বছর সরকারে থেকেছি। কেউ বলতে পারবে না ভোট করাইনি। পঞ্চায়েত, পৌরসভা, জেলা পরিষদ কোথাও একটা ভোটেও বিলম্ব হয়নি। আর এর (তৃণমূল সরকার) রেকর্ড হচ্ছে একটাও সময়ে ভোট হয়নি। ভোট না করে কমিটি করে চালাচ্ছে।”

এদিকে ত্রিপুরায় আগামী ১৫ সেপ্টেম্বর ফের অভিষেক বন্দ্যোপাধ্যায় পদযাত্রা করবেন। সিপিএমের উপরে হামলার ঘটনার প্রতিবাদ জানিয়েছে তৃণমূল। আবার সে রাজ্যে তৃণমূলের উপর হামলার সমালোচনা করেছে ত্রিপুরা সিপিএম। এই প্রসঙ্গে সূর্যকান্ত মিশ্র বলেন, “যেতে পারেন না যেতে পারেন, প্রতিবাদ করতে পারেন না করতেও পারেন। ওদের ব্যাপার তো আমি বলতে পারব না। বাকিরা কী করবেন সেটা তাঁদের ব্যাপার।”

শনিবার সকাল থেকেই মেদিনীপুরের কৃষক ভবনে দলীয় বৈঠক করেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। এরপরই সাংবাদিক বৈঠক সেরে বিকেলে কৃষক ভবন থেকে মিছিল বের হয়। এই মিছিল থেকে ত্রিপুরায় বিজেপির গণতন্ত্র হরণ সহ আক্রমণের প্রতিবাদ জানিয়ে এবং আগামী ২৭ সেপ্টেম্বর সর্বভারতীয় ধর্মঘট সমর্থনে এই মিছিল হয়। মিছিল সূর্যকান্ত মিশ্র ছাড়াও ছিলেন জেলা সম্পাদক তরুণ রায়, সুশান্ত ঘোষ, রবীন দেব। এই মিছিল কৃষক ভবন থেকে বেরিয়ে কর্নেলগোলা রাজাবাজার গোলকুয়াঁর চক হয়ে কৃষক ভবনে সমাপ্ত হয়।

আরও পড়ুন: আইন ‘অমান্য’, এবার সিবিআই-ইডিকেই ‘তলব’ করা হচ্ছে বিধানসভায়