Abhijit Gangopadhyay: অভিজিৎকে প্রণাম, বিতর্কে পুলিশ আধিকারিক!

Abhijit Gangopadhyay: ওই পুলিশ আধিকারিক TV9 বাংলাকে ফোনে  জানিয়েছেন,  তিনি ওই দিন ছুটিতে ছিলেন। এবং বাড়িতে ছিলেন বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। অভিজিৎ  গঙ্গোপাধ্যায় তাঁর মা-কে প্রণাম করেন। তারপর তিনিও অভিজিতকে প্রণাম করেন। 

Abhijit Gangopadhyay: অভিজিৎকে প্রণাম, বিতর্কে পুলিশ আধিকারিক!
পায়ে হাত দিয়ে অভিজিৎকে প্রণাম করছেন পুলিশকর্তাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 11, 2024 | 11:25 AM

পূর্ব মেদিনীপুর: ভোটের মুখে আবারও প্রণাম বিতর্ক। তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে প্রণাম করলেন পুলিশ আধিকারিক। যা ঘিরে শুরু জোর গুঞ্জন। কাঁথির পৌরসভার পৌর প্রধান সুবল মান্নার কাঁথির সাংসদ শিশির অধিকারীকে ‘গুরুদেব’ বলে সম্বোধন ও তাঁর পায়ে হাত দিয়ে প্রণাম নিয়ে বিতর্ক ছড়িয়েছিল।শেষ পর্যন্ত পৌর প্রধানের পদ অবশ্য আটকে রাখতে পারেনি। পদ খুইয়েছিলেন  সুবল মান্না।

এবার লোকসভা ভোট আবহে তমলুকে ভোট প্রচারে এক পুলিশ অধিকারিক তমলুক লোকসভার বিজেপি প্রার্থী প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পায়ে হাত দিয়ে প্রণাম করলেন । আর তা নিয়েও শুরু নতুন বিতর্ক! তমলুক পুলিশ টেলিকম স্টেশন ইন্সপেক্টর অব্দদেশ কুমার সিং-এর সেই ভিডিও ভাইরাল হতেই সমালোচনার ঝড় শুরু হয়েছে রাজনৈতিক মহলে সহ প্রশাসনিক মহলে।

ঘটনা গত ৩ মার্চের। তমলুক শহরে তমলুক জেলখানা সংলগ্ন এলাকায় বাড়ি প্রচার ও জনসংযোগ করছিলেন প্রাক্তন বিচারপতি তমলুক লোকসভার বিজেপি প্রার্থী অভিজিৎ । সেই সময় তাঁকে ওই পুলিশ আধিকারিক প্রণাম করেন ও বাড়িতে নিয়ে যান। প্রণাম করার মুহূর্তে ছবি পড়ে ছড়িয়ে পড়ে। আর তাতেই রাজনৈতিক বিতর্ক তুঙ্গে।

তবে ওই পুলিশ আধিকারিক TV9 বাংলাকে ফোনে  জানিয়েছেন,  তিনি ওই দিন ছুটিতে ছিলেন। এবং বাড়িতে ছিলেন বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। অভিজিৎ  গঙ্গোপাধ্যায় তাঁর মা-কে প্রণাম করেন। তারপর তিনিও অভিজিতকে প্রণাম করেন।

তৃণমূল নেতৃত্ব ইতিমধ্যেই এই বিষয়টি নির্বাচন কমিশনে জানিয়েছেন। পাল্টা বিজেপি সনাতনী কৃষ্টি সংস্কৃতি বলেই দাবি করেছেন। এই বিষয় নিয়ে আমাদের বলার কিছু নেই। অভিজিৎ ৩ তারিখ তমলুকে প্রচারে এসেছিলেন। অভিজিতের টয়লেটে জানানোর প্রয়োজন পড়ে। সে সময়ে ওই পুলিশ কর্তা তাঁকে নিজের বাড়িতে নিয়ে যান। সেখানে অভিজিৎ ওই পুলিশ কর্তার মাকে প্রণাম করেন, তারপর ওই পুলিশ কর্তাও কৃষ্টি মেনে তাঁকে প্রণাম করেন। এটায় রাজনীতি খোঁজা কাজ নয়। আমার মনে হয় না, তিনি কোনও অন্যায় করেছেন। ওই পুলিশ কর্তা তো সেদিন ছুটিতে ছিলেন, বাড়িতে ছিলেন।

অন্যদিকে, তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য বলেন, “এখন তো পুলিশ নির্বাচন কমিশনের আওতায়। শুভেন্দুবাবু তো সবসময় বলে দলদাস পুলিশ। এখন সেটাই বোঝা যাচ্ছে। পুলিশ নির্বাচন কমিশনের আওতায় আসা মাত্রই বিজেপি প্রার্থীর পায়ে হাত দিয়ে প্রণাম করছেন। এর থেকে বেশি বলার কী আছে!”