Abhishek Adhikari in Haldia: বিধানসভা ভোটের পর এই প্রথম অধিকারী গড়ে অভিষেক, ‘২ লাখি ভিড়ে’ পারবেন কি ‘অধিকার’ ছিনিয়ে নিতে?

Abhishek Adhikari in Haldia: বিধানসভা ভোটের পর এই প্রথম অধিকারী গড়ে অভিষেক, '২ লাখি ভিড়ে' পারবেন কি 'অধিকার' ছিনিয়ে নিতে?
হলদিয়ায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা

Abhishek Banerjee: দুপুর একটায় হলদিয়ায় সভা রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। একুশের বিধানসভা নির্বাচনের প্রায় এক বছর আবার শুভেন্দু গড়ে অভিষেক।

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

May 28, 2022 | 11:07 PM

হলদিয়া : ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে নন্দীগ্রামে গিয়ে হুঁশিয়ারি দিয়ে এসেছিলেন। অধিকারী পরিবারকে একহাত নিয়ে বলে এসেছিলেন, ২ মে’র পর আর বাড়ি থেকে বেরোতে পারবেন না। তবে নির্বাচনের ফলে তার জবাব দিয়েছিলেন শুভেন্দু। নন্দীগ্রাম থেকে মমতাকে হারিয়ে এখন তিনি রাজ্যের বিরোধী দলনেতা। সেই নির্বাচন পর্বের এক বছর পর আবার পূর্ব মেদিনীপুরে আসছেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। শনিবার হলদিয়ায় তৃণমূলের শ্রমিক সংগঠনের সভায় প্রধান বক্তা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। দুপুর একটায় হলদিয়ায় সভা রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। একুশের বিধানসভা নির্বাচনের প্রায় এক বছর আবার শুভেন্দু গড়ে অভিষেক। আর এই নিয়েই বাড়ছে রাজনৈতিক চাপানউতোর।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই সভার জন্য জেলা তৃণমূলের তরফ থেকে সবরকম প্রস্তুতি নেওয়া হয়েছে। শুধু পূর্ব মেদিনীপুরই নয়, প্রতিবেশী জেলা পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম থেকে শ্রমিক সংগঠনের নেতারা এই সভায় উপস্থিত থাকবেন বলে দলীয় সূত্রে জানা গিয়েছে। তৃণমূলের তরফে দাবি করা হচ্ছে, শনিবার অভিষেকের এই সভায় প্রায় ২ লাখের বেশি মানুষের ভিড় হবে। উল্লেখ্য, পূর্ব মেদিনীপুর জেলার শিল্প তালুক হলদিয়ায় বিগত দিনগুলিতে একাধিক সময়ে শ্রমিক অসন্তোষ দেখা গিয়েছে। আইএনটিটিইউসির সমর্থকদের মধ্যে এই অসন্তোষগুলি যাতে মিটে যায়, সেই বিষয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় কী বার্তা দেবেন, সেই দিকেই নজর রাজনৈতিক মহলের। এর পাশাপাশি, ২০২২ সালেই হলদিয়া ও পাঁশকুড়া এই দুই পুরসভার নির্বাচন হওয়ার কথা। তারপর ২০২৩ সালে আবার রয়েছে পঞ্চায়েত নির্বাচন। সেই পরিস্থিতিতে আগামী দিনের জন্য দলের কর্মী ও সমর্থকদের প্রতি অভিষেক বন্দ্যোপাধ্যায় কী বার্তা দেন, সেই দিকেও নজর থাকবে রাজ্য রাজনীতির পর্যবেক্ষকদের।

রাজনৈতিক মহলের একাংশের মতে, কাঁথি সাংগঠনিক জেলা এবং তমলুক সাংগঠনিক জেলায় শ্রমিক সংগঠনের এমন বড়সড় মাপের সমাবেশ বহুদিন ধরেই দেখা যায়নি। এদিকে শুভেন্দু অধিকারীর খাসতালুক হিসেবে পরিচিত পূর্ব মেদিনীপুর জেলায় সাম্প্রতিক অতীতে একাধিক বিজেপি নেতা-কর্মী তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছে। সেই থেকে তৃণমূল নেতৃত্বের একাংশের থেকে দাবি করা হচ্ছে, বিজেপিরও বেশ কিছু জেলাস্তরের নেতা-কর্মী এই সভায় থাকতে পারেন।

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA