Kanthi: দুর্নীতি মামলার তদন্ত চলাকালীন ঠিকাদারকে অর্থ প্রদানের অভিযোগ, ফের নাম জড়াল সৌমেন্দু অধিকারীর

Kanthi: বিচারাধীন বিষয়ে কী করে আদালতের অনুমতি ছড়াই এই কাজ হল? এই প্রশ্ন তুলেই বুধবার কলেজে বিক্ষোভ দেখায় তৃণমূল ছাত্র পরিষদ।

Kanthi: দুর্নীতি মামলার তদন্ত চলাকালীন ঠিকাদারকে অর্থ প্রদানের অভিযোগ, ফের নাম জড়াল সৌমেন্দু অধিকারীর
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Sep 28, 2022 | 11:31 PM

কাঁথি: বিল্ডিং নির্মাণকারী ঠিকাদার সংস্থাকে অবৈধভাবে বিল পাইয়ে দেওয়ার অভিযোগ কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে। কাঁথি প্রভাতকুমার কলেজের পরিচালন সমিতির প্রাক্তন সভাপতি সৌমেন্দু অধিকারীর (Soumendu Adhikari) সময়ে কলেজের একাধিক বিল্ডিং তৈরিতে অনিয়মের অভিযোগ উঠেছে। জল গড়ায় হাইকোর্ট পর্যন্ত। বর্তমানে আদালতের নির্দেশে সেই অভিযোগের তদন্ত করছে পুলিশ। কিন্তু, তদন্ত চলাকালীন সময়ে কলেজ বিল্ডিং নির্মাণকারী ঠিকাদার সংস্থাকে এক কোটি টাকার বেশি বকেয়া বিল পাইয়ে দেওয়ার অভিযোগ উঠল কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে। বিচারাধীন বিষয়ে কী করে আদালতের অনুমতি ছড়াই এই কাজ হল? এই প্রশ্ন তুলেই বুধবার কলেজে বিক্ষোভ দেখায় তৃণমূল ছাত্র পরিষদ (TMCP)। 

এ প্রসঙ্গে তৃণমূল ছাত্র পরিষদের কাঁথি কলেজ ইউনিটের সভাপতি শেখ ইমরান বলেন, “সৌমেন্দু অধিকারী কলেজ পরিচালন সমিতির সভাপতি থাকার সময় কলেজে ৫ টি ভবন নির্মাণ করা হয়। এই কাজের জন্যে প্রয়োজনীয় অনুমতি নেওয়া হয়নি বলে আমরা জানতে পেরেছি। কাজের মধ্যে অসচ্ছ্বতা রয়েছে বলে আমাদের অনুমান। আদালতের নির্দেশে পুলিশ এই মামলার তদন্ত করছে। সম্প্রতি হাইকোর্ট পুলিশি তদন্তের পাশাপাশি এই বিষয়ে জেলা শাসককে তদন্ত করে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে। এরমধ্যে কলেজ কর্তৃপক্ষ সৌমেন্দু অধিকারী ঘনিষ্ঠ ঠিকাদারকে এক কোটি টাকার বিল দিয়েছে। বিচারাধীন বিষয়ে তড়িঘড়ি বিল পাশ করায় অসচ্ছতা রয়েছে বলে আমাদের অনুমান। সে কারণে আমরা আজ কলেজে মিছিল ও ডেপুটেশানের মাধ্যমে আমাদের প্রতিবাদ জানিয়েছি।”

এই খবরটিও পড়ুন

এ বিষয়ে কাঁথি কলেজের অধ্যক্ষ অমিত কুমার দে ফোনে বলেন, “আমাদের কোনও কাজই নিয়ম বহির্ভূত নয়। যা হয়েছে তা আইন মাফিক হয়েছে। সবার সম্মতি নিয়েই হয়েছে। আমার কাছে ছাত্র সংসদ থেকে কেউ ডেপুটেশন দেয়নি লিখিত আকারে। শুধু দেখলাম কয়েকজন ছাত্র এল। আমার ঘরের সামনে চিৎকার করল, বেশ কিছু জন মোবাইলে ছবি তুলল ও আমাকে বলল বসুন চুপ করে। শুনলাম মুখ্যমন্ত্রী, শিক্ষামন্ত্রী, জেলাশাসক,মহকুমা শাসক ও আইসি-কে চিঠি দিয়েছে ওরা। কিন্তু আমাকে কেউ কিছু জানায়নি।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla