Trinamool Congress: দু’বার কাটা হল মণ্ডপের ফিতে, পুজোর উদ্বোধন ঘিরে তৃণমূলের গোষ্ঠীকোন্দল

Trinamool Congress: নন্দকুমারের পঞ্চায়েত সমিতির সভাপতি দিননাথ দাস উদ্বোধন করেন এনএসসিসি ক্লাবের পুজোর। কিন্তু ফের উদ্বোধন করেন প্রাক্তন মন্ত্রী তথা জেলার তৃণমূল সভাপতি সৌমেন মহাপাত্র এবং নন্দকুমারের বিধায়ক সুকুমার দে।

Trinamool Congress: দু'বার কাটা হল মণ্ডপের ফিতে, পুজোর উদ্বোধন ঘিরে তৃণমূলের গোষ্ঠীকোন্দল
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 6:25 PM

নন্দকুমার: চতুর্থীর দিন নন্দকুমারের এনএসসিসি ক্লাবের দুর্গাপূজার উদ্বোধন নিয়ে শুরু বিতর্ক। একই পুজোর উদ্বোধন (Durga Puja Inauguration) হল দুবার। নন্দকুমার পঞ্চায়েত সমিতির সভাপতির উদ্বোধনের পরে নতুন করে ফিতে কেটে উদ্বোধন করলেন নন্দকুমারের (Nandakumar) বিধায়ক। যার জেরে দুর্গোৎসবের শুরুতেই তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে এসে গেল। নন্দকুমারের পঞ্চায়েত সমিতির সভাপতি দিননাথ দাস উদ্বোধন করেন এনএসসিসি ক্লাবের পুজোর। ছিলেন নন্দকুমারের বিডিও সানু বক্সি, জেলার তৃণমূলের সহ-সভাপতি তথা পটাশপুরের বিধায়ক উত্তম বারিক সহ অন্যান্যরা।

আবার সেই  উদ্বোধনের প্রায় দু ঘন্টা পরে তড়িঘড়ি আবার নতুন ফিতে আনা হয়। ফের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন প্রাক্তন মন্ত্রী তথা জেলার তৃণমূল সভাপতি সৌমেন মহাপাত্র এবং নন্দকুমারের বিধায়ক সুকুমার দে। এই ঘটনার সামনে আসার পরেই এই ঘটনাকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি জেলা নেতৃত্ব। বিজেপির দাবি নন্দকুমারের পঞ্চায়েত সমিতির সভাপতি এবং নন্দকুমারের বিধায়কের দ্বন্দ্ব অনেক আগে থেকেই রয়েছে। দুর্গাপূজার সময় তা প্রকাশ্যে এসে গিয়েছে। তবে এ ঘটনায় জেলার শাসক শিবিরের নতুন করে অস্বস্তি বাড়বে বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। যদিও তৃণমূলের পক্ষ থেকে ঘটনাটি পুরোপুরি এড়িয়ে যাওয়া হয়েছে। মুখ খুলতে চাননি নন্দকুমারের এনএসসিসি ক্লাবের পুজো উদ্যোক্তারাও। 

নন্দকুমারের পঞ্চায়েত সমিতির সভাপতি দিননাথ দাস বলেন, “নন্দকুমারের এই ক্লাব ভাল পুজো করে থাকে। এবারও আমাকে ক্লাবের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয় উদ্বোধনের অনুষ্ঠানে। আমি গিয়েছিলাম। তারপরের ঘটনার কথা শুনেছি। তবে বিশদে জানিনা। আমরা বেরিয়ে আসার পর হয়তো হয়েছে। পুজো সকলকে নিয়ে করতে হবে। এখানে গোষ্ঠীদ্বন্দ্বের কোনও প্রশ্নই আসে না।” নন্দকুমার বিধায়ক সুকুমার দে বলেন, “এটা আমাদের জানা নেই। আমি শুনিনি। যদি ক্লাব কর্তৃপক্ষ যদি করে থাকে আমাদের কিছু বলার নেই। উদ্বোধক হিসাবে তো যাঁর নাম আছে তিনিই উদ্বোধন করবেন। সেই হিসাবে আমাদের ডাকা হয়েছে আমরা এসেছি।”