Kanthi: কাঁথির পুজোর উদ্বোধনে রুদ্রনীল-হিরণের সঙ্গে একমঞ্চে শিশির

Kanthi: নান্দনিক ক্লাবের এ বছরের থিম 'বসুধৈব্য কুটুম্বকম'। গোটা মণ্ডপজুড়ে তুলে ধরা হয়েছে গোটা পৃথিবীর বিভিন্ন ধর্মীয় মন্দির ও পৃথিবীর মানচিত্র।

Kanthi: কাঁথির পুজোর উদ্বোধনে রুদ্রনীল-হিরণের সঙ্গে একমঞ্চে শিশির
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 8:06 PM

কাঁথি: কলকাতা (Kolkata) হোক বা জেলা মহালয়ার (Mahalaya) পর থেকেই রাজ্য়ের নানা প্রান্তে পুজো উদ্বোধনে দেখা মিলেছে রাজনৈতিক ব্যক্তিত্বদের। অন্যান্য জেলার পাশাপাশি পুজোর আনন্দে মাতোয়ারা হয়েছে পূর্ব মেদিনীপুরও। জেলার নানা প্রান্তে পুজোর উদ্বোধনে দেখা গিয়েছে তৃণমূল-বিজেপি বিধায়ক থেকে নেতাদেরও। এবার পূর্ব মেদিনীপুর (East Midnapore) জেলার কাঁথির ঐতিহ্যবাহী নান্দনিক ক্লাবের পুজো এবারে ৪৩ তম বর্ষে পদার্পন করল। এই পুজোর উদ্বোধনে দেখা গেল বব়় চমক। উদ্বোধনী অনুষ্ঠানে অভিনেতা তথা বিজেপি নেতা রুদ্রনীল ঘোষ, বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়ের সঙ্গে যোগ দিলেন তৃণমূল সাংসদ শিশির অধিকারী (Trinamool MP Shishir Adhikari)। 

নান্দনিক ক্লাবের এ বছরের থিম ‘বসুধৈব্য কুটুম্বকম’। গোটা মণ্ডপজুড়ে তুলে ধরা হয়েছে গোটা পৃথিবীর বিভিন্ন ধর্মীয় মন্দির ও পৃথিবীর মানচিত্র। এই পুজোরই উদ্বোধন করলেন কাঁথি লোকসভা কেন্দ্রের সাংসদ শিশির অধিকার। উপস্থিত ছিলেন খড়গপুর বিধানসভার বিধায়ক তথা অভিনেতা হিরণ চট্টোপাধ্যায় , ছিলেন বিশিষ্ট অভিনেতা তথা বিজেপি নেতা রুদ্রনীল ঘোষ। উপস্থিত ছিল দক্ষিণ কাঁথি বিধানসভার বিধায়ক অরূপ কুমার দাস ও বিশিষ্ট রাজনীতিক সুদাম পন্ডিত সহ অনেকে।

এদিকে উদ্বোধনী অনুষ্ঠটানের মঞ্চ সঞ্চালনাতেও ছিল বড় চমক। যাঁর মূল দায়িত্বে ছিলেন কাঁথি পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান সৌমেন্দু অধিকারী।  এদিনের অনুষ্ঠান শেষে হিরণ বলেন, “৪৩ বছর হয়ে গেল এই পুজোর। এখানে আমাদের ডাকার জন্য ক্লাব কর্তাদের কাছে আমরা কৃতজ্ঞ। যে অখণ্ড মেদিনীপুর থেকে স্বাধীনতা সংগ্রাম তৈরি হয়েছিল পরবর্তীতে সিপিএমের ৩৪ বছরের রাজত্বকে যিনি শেষ করেছিলেন, যিনি আন্দোলন শুরু করেছিলেন সেই শিশির অধিকারী আজ এখানে রয়েছেন। শিশিরবাবুর হাত ধরেই আজকে পরিবর্তন এসেছিল। আজকে যে অন্ধকার সময় চলছে সেখান থেকে নতুন সূর্য উঠবে শিশিরবাবু, শুভেন্দুবাবুর নেতৃত্বেই।” এ প্রসঙ্গে কারা মন্ত্রী অখিল গিরি বলেন,  “শিশিরবাবু তৃণমূলের প্রতীক ব্যবহার করে সাংসদ হয়েছেন। তিনি এখন তৃণমূল করছেন না। তাই তাঁকে দলত্যাগ বিরোধী আইনে ফেলা হয়েছে।”