Shishir Adhikari : ধৃতরাষ্ট্র শিশিরদা পুত্রস্নেহে অন্ধ, ফিরহাদ-মন্তব্যে জয় সুনিশ্চিত প্রতিক্রিয়া কণিষ্কর

Shishir Adhikari : খাতায়-কলমে অধিকারী পরিবারের সদস্যরা দুই ফুলে রয়েছেন। শুভেন্দু (Suvendu Adhikari) একুশের বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দেন।

Shishir Adhikari : ধৃতরাষ্ট্র শিশিরদা পুত্রস্নেহে অন্ধ, ফিরহাদ-মন্তব্যে জয় সুনিশ্চিত প্রতিক্রিয়া কণিষ্কর
Follow Us:
| Edited By: | Updated on: Jan 28, 2023 | 12:10 AM

কলকাতা ও কাঁথি : খাতায়-কলমে তিনি তৃণমূল সাংসদ। তাঁর মেজপুত্র শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) নন্দীগ্রামের (Nandigram) বিজেপি বিধায়ক (BJP MLA)। বিধানসভার বিরোধী দলনেতাও। দল আলাদা হলেও মেজপুত্রের প্রশংসা করে কাঁথির সাংসদ শিশির অধিকারী বলছেন, শুভেন্দু বাংলার মানুষকে আলো দেখাচ্ছেন। দলের বর্ষীয়ান সাংসদের এই মন্তব্য নিয়ে পাল্টা কটাক্ষ উড়ে এলে শাসক তৃণমূলের (Trinamool Congress) অন্দর থেকে। শিশির অধিকারীর সঙ্গে মহাভারতের ধৃতরাষ্ট্রের তুলনা করলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। শাসকদলের কটাক্ষের জবাব দিলেন পূর্ব মেদিনীপুরের বিজেপি নেতা কণিষ্ক পণ্ডা। তাঁর বক্তব্য, ভুলক্রমে শিশিরবাবুকে ধৃতরাষ্ট্র বলছেন ফিরহাদ। পাণ্ডবদের মতো তাঁদের সারথি হিসেবে রয়েছেন শ্রীকৃষ্ণ।

খাতায়-কলমে অধিকারী পরিবারের সদস্যরা দুই ফুলে রয়েছেন। শুভেন্দু একুশের বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দেন। এখন বিরোধী দলনেতা। আর তাঁর বাবা শিশির অধিকারী ও ভাই দিব্যেন্দু অধিকারী তৃণমূলের সাংসদ। যদি শুভেন্দুর ফুল বদলের পর অধিকারী পরিবারের সঙ্গে দূরত্ব বেড়েছে তৃণমূলের।

এই অবস্থায় বৃহস্পতিবার কাঁথিতে একটি সরস্বতী পুজোর উদ্বোধনে গিয়ে শুভেন্দুর প্রশংসা করেন শিশিরবাবু। তিনি বলেন, “কলকাতার একটি জনপ্রিয় পেপারে কাঁথির ইতিহাস বেরিয়েছে। বুকটা ফেটে যায়৷ পবিত্র কাঁথি৷ কাঁথি শুভেন্দুকে জন্ম দিয়েছে। এখান থেকে গিয়ে বাংলার মানুষকে আলো দেখাচ্ছেন। সর্বস্ব দিয়ে সকলকে গণতন্ত্র দেওয়ার চেষ্টা করছেন।”

শিশিরবাবু পুত্রের প্রশংসায় পঞ্চমুখ হওয়ার পরই কটাক্ষ করলেন ফিরহাদ হাকিম। মহাভারতের ধৃতরাষ্ট্রের সঙ্গে দলের সাংসদের তুলনা করে তিনি বলেন, “মহাভারতে ধৃতরাষ্ট্রকে দেখেছিলাম। অন্ধ পুত্রপ্রেম।” অন্ধ পুত্রপ্রেমে শিশিরবাবুও এমন মন্তব্য করেছেন বলে কটাক্ষ ছুড়ে দেন তিনি।

ফিরহাদের কটাক্ষের জবাব দিলেন পূর্ব মেদিনীপুরের বিজেপি নেতা কণিষ্ক পণ্ডা। বলেন, “ফিরহাদ হাকিম ভুল বলছেন। উনি ধৃতরাষ্ট্র নন। এটা পঞ্চপাণ্ডবের ব্যাপার। এখানে কোনও ভুল হবে না। কারণ, এখানে শ্রীকৃষ্ণ রয়েছেন। শ্রীকৃষ্ণ সারথি হিসেবে রয়েছেন। আর শ্রীকৃষ্ণ যাঁর সঙ্গে রয়েছেন, তাঁর জয় হবে। ভুলক্রমে বলে ফেলেছেন ফিরহাদ।”