Fishing Trawler Sunk: মাঝ দরিয়ায় ট্রলারডুবি, প্রাণ বাঁচাতে উত্তাল সমুদ্রে ঝাঁপ ১৩ মৎসজীবীর

Fishing Trawler Sunk: মাঝ দরিয়ায় ট্রলারডুবি, প্রাণ বাঁচাতে উত্তাল সমুদ্রে ঝাঁপ ১৩ মৎসজীবীর
ট্রলার ডুবি

Purba Medinipur: স্বস্তি যে ট্রলারে থাকা ১৩ জন মৎসজীবীকেই জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। ট্রলারটি ডুবতে দেখে ১৩ জন মৎসজীবীই প্রাণ বাঁচাতে ঝাঁপ দেন উত্তাল সমুদ্রে।

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Jun 21, 2022 | 11:12 PM

শৌলা : জুনপুটের সেই ভয়ঙ্কর অভিজ্ঞতা এখনও মৎসজীবীদের মনে টাটকা। সেই আতঙ্কের বাতাবরণ এবার আরও বাড়িয়ে দিল শৌলার ঘটনা। ফের মাছ ধরতে গিয়ে ডুবল ট্রলার। বঙ্গোপসাগরের বুকে প্রায় সলিল সমাধি হতে বসেছে মৎসজীবীদের ট্রলার। ‘মা মহেশ্বরী’ নামে একটি ট্রলারে চেপে মাছ ধরতে গিয়েছিলেন ১৩ জন মৎসজীবী। মঙ্গলবার শৌলা থেকে বেশ কিছুটা দূরে ডুবে যায় ট্রলারটি। তবে স্বস্তি যে ট্রলারে থাকা ১৩ জন মৎসজীবীকেই জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। ট্রলারটি ডুবতে দেখে ১৩ জন মৎসজীবীই প্রাণ বাঁচাতে ঝাঁপ দেন উত্তাল সমুদ্রে। সেই সময় আশপাশে আরও কয়েকটি ট্রলার ছিল। সেই ট্রলারগুলিতে থাকা মৎসজীবীরাই তাঁদের উদ্ধার করেন। দড়ি ছুড়ে দেন তাঁদের দিকে। সেই দড়ি ধরেই ট্রলারগুলিতে গিয়ে ওঠেন ওই ১৩ জন মৎসজীবী।

দুর্ঘটনাটি ঘটেছে শৌলার সমুদ্র উপকূল থেকে ৫-১০ কিলোমিটার দূরে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ইঞ্জিন বিকল হয়ে গিয়েছিল ওই ট্রলারটির। ট্রলারটি এখনও পর্যন্ত পুরোপুরি ডুবে যায়নি। আশপাশে যে তিনটি ট্রলার ছিল, সেগুলিই মোটা দড়ির মাধ্যমে ডুবতে বসা ওই ট্রলারটিকে কোনওরকমে আটকে রেখেছে। তবে এইভাবে কতক্ষণ আটকে রাখা যাবে, তা বলা মুশকিল। এদিকে একের পর এক ট্রলার ডুবির ঘটনায় রীতিমতো আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে মৎস্যজীবীদের মধ্যে। জানা গিয়েছে, মঙ্গলবার সকালে ১৩ জন মৎসজীবীকে নিয়ে ‘মা মহেশ্বরী’ নামে ওই ট্রলারটি শৌলা মৎস্য বন্দর থেকে মাছ শিকারের সমুদ্রে পাড়ি দিয়েছিল।

এই খবরটিও পড়ুন

কিছুটা সময় যাওয়ার পরই ট্রলারটি ডুবে যায়। প্রাণে বাঁচতে মাঝি সহ ট্রলারে থাকা ১৩ জন মৎসজীবী উওাল সমুদ্রে ঝাঁপ দেয়। অন্যান্য ট্রলারের সহযোগিতায় ১৩ জন মৎসজীবীকে উদ্ধার করে নিয়ে আসা হয়। এরপর তাঁদের একটি স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়। আপাতত সুস্থ রয়েছেন তাঁরা। তবে বার বার এমন ঘটনায় রীতিমতো আতঙ্কের বাতাবরণ তৈরি হয়েছে মৎসজীবীদের মধ্যে। এদিকে এখন যা পরিস্থিতি, তাতে সমুদ্রের বেশি গভীরে যেতেও পারছেন না মৎসজীবীরা। উপকূলের কাছাকাছিই যে যেটুকু মাছ পাচ্ছেন, সেটুকু নিয়েই ফিরে আসছেন পাড়ে। তবে এর মধ্যেও অঘটন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA