Biplab Roy Chowdhury: আলোর রোশনাইয়ে সাজল কোলাঘাট, চার বারের বিধায়ক মন্ত্রী হতেই খুশির হাওয়া

Purba Medinipur: বুধবার মুখ্যমন্ত্রীর ঘোষণা মত রাজ্যে মন্ত্রী সভার একগুচ্ছ পরিবর্তন করা হয়। পাঁচ বিধায়ক মন্ত্রী হিসাবে শপথ নেন।

Biplab Roy Chowdhury: আলোর রোশনাইয়ে সাজল কোলাঘাট, চার বারের বিধায়ক মন্ত্রী হতেই খুশির হাওয়া
বিপ্লব রায় চৌধুরী (নিজস্ব ছবি)
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Aug 04, 2022 | 8:46 AM

কোলাঘাটে: তিনি পোড় খাওয়া রাজনীতিবিদ। চার বারের বিধায়ক। আর তাঁর মন্ত্রিত্ব পাওয়ায় রীতিমত উৎসবের মেজাজ কোলাঘাটে। ফাটানো হল বাজি, এক কথায় যেন অকাল দীপাবলি চলছে।

বুধবার মুখ্যমন্ত্রীর ঘোষণা মত রাজ্যে মন্ত্রী সভার একগুচ্ছ পরিবর্তন করা হয়। পাঁচ বিধায়ক মন্ত্রী হিসাবে শপথ নেন। ২ জন প্রতিমন্ত্রী এবং ২ জন স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী হিসাবে শপথ নেন। এর মধ্যে রয়েছেন পাশকুঁড়া পূর্বের বিধায়ক বিপ্লব রায় চৌধুরী। বিপ্লবকে দেওয়া হয়েছে মৎস্য দফতরের দায়িত্ব।

এ দিকে, মন্ত্রীসভার ভার পেয়ে স্বভাবতই উৎফুল্ল বিপ্লব রায়চৌধুরী। সংবাদ মাধ্যমের সামনে তিনি বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় জীবন বিপন্ন করে সংগ্রাম করেছেন। ৩৪ বছরের বামফ্রন্ট সরকারকে ছুড়ে ফেলে দিয়ে তিনি এগারো বছর আগে পশ্চিমবঙ্গ মানুষের দায়িত্ব নিয়েছেন। সেই কারণ গোটা পশ্চিমবঙ্গের মানুষ ওনাকে আশ্রীবাদ করেছেন। বিধানসবা নির্বাচনের সময় প্রত্যেকে বলছিল মমতা বন্দ্যোপাধ্যায় হেরে যাবে। তবে আশ্চর্যজনক ভাবে উনি আবার বিরাট ভাবে জয় লাভ করেন। ওনার জয়লাভ প্রমাণ করে উনি যে কাজ করছেন তার প্রতি বিপুল সমর্থন রয়েছে। তাই তিনি যে আমাকে মন্ত্রী করেছেন এলাকার মানুষের সুখ-দুঃখ ক্যাবিনেটে তুলে ধরে তার সমাধান করা এর জন্য আমি কৃতজ্ঞ রয়েছি।’

উল্লেখ্য, বিপ্লব রায়চৌধুরীর রাজনৈতিক জীবন দীর্ঘদিনের। প্রথম জীবনে তিনি কংগ্রেসের সক্রিয় সদস্য। এরপর কংগ্রেসের টিকিটে প্রথম বিধায়কের পদ পান। পরে জন্ম হয় তৃণমূলের।এরপর কংগ্রেস ছেড়ে তিনি যোগ দেন তৃণমূলে। ২০১১ সালে তিনি তৃণমূলের বিধায়ক হিসাবে নির্বাচিত হন। তবে ২০১৬ সিপিএম এর কাছে পরাজিত হন। একুশে আবারও নির্বাচনে জিতে ফিরে আসেন তিনি। পাঁশকুড়ার কোলাঘাঠ বিধানসভা থেকে জয়ী হয়েছেন তিনি।

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla