Purbo Medinipur: ১৫ বছরের বকেয়া বিলের দাবিতে পুরসভার সামনে বিক্ষোভ কর্মসূচি

Purbo Medinipur: অভিযোগ, দীর্ঘ ১৫ বছর ধরে পুরপ্রধান নির্দেশে কাজ করার পরেও মেলেনি টাকা।

Purbo Medinipur: ১৫ বছরের বকেয়া বিলের দাবিতে পুরসভার সামনে বিক্ষোভ কর্মসূচি
অবস্থান বিক্ষোভে কর্মীরা (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2022 | 3:05 PM

পূর্ব মেদিনীপুর: এগরা পুরসভা দীর্ঘ ১৫ বছর ধরে বকেয়া বিলের দাবিতে এগরা পুরসভার সামনে অবস্থান ও বিক্ষোভ দেখাল পুরসভার ঠিকাদারেরা । মঙ্গলবার এগরা পুরসভার গেটের সামনে পুরসভা ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকেন পুরসভার ঠিকাদারেরা ৷

অভিযোগ, দীর্ঘ ১৫ বছর ধরে পুরপ্রধান নির্দেশে কাজ করার পরেও মেলেনি টাকা। এক ঠিকাদার বলেন, “বারবার প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিকদের কাছে দরবার করেও ঠিকাদারদের আজ পর্যন্তও সমস্যার কোন সুরাহা হয়নি। শুধুই মেলে আশ্বাস। কিন্তু দুর্ভোগ আর কমেই না।”

পুজোর মরসুমে ঠিকাদারেরা খুবই সমস্যায় পড়েছেন। তাঁদের দাবি, ঋণ ধার করে ও বাড়ির সোন গয়না বন্ধক রেখে এবং ব্যাঙ্ক থেকে লোন করে টাকা নিয়ে বহু কাজ করেছেন। অভিযোগ, উদাসীন পুর প্রশাসক। আগামী দিনে বকেয়া টাকা না মিললে বৃহওর আন্দোলনে নামার হুঁশিয়ারিও দিয়েছেন ঠিকাদারেরা।

এক বিক্ষোভকারী বলেন, “দীর্ঘ কয়েক বছরে কাজের অনেক টাকা আমরা পাইনি। কোটি কোটি টাকা বাকি পড়ে রয়েছে। চেয়ারম্যানকে বলেও লাভ হয়নি। ফিন্যান্স অফিসারকে বলেও লাভ হয়নি। বকেয়া বিলের দাবিতে এই বিক্ষোভ”

অন্যদিকে পৌরপ্রধানের বক্তব্য, “আমি জানি না। আমাকে কোনও নোটিস দেয়নি। আমার সঙ্গে তো কোনও কথা বলেনি। টাকা না এলে কোথা থেকে করব। কোনও টেন্ডার ছাড়াই কাজ করেছে। আগের বোর্ড করিয়েছে। কোনও নথি নেই, কীসের ভিত্তিতে টাকা দেওয়া হবে ওঁদের?” পুজোর আগেই বকেয়া বিলের দাবিতে এই বিক্ষোভে স্বাভাবিকভাবেই অস্বস্তি বেড়েছে।