SBSTC: বাড়ছে যাত্রী দুর্ভোগ, দিঘায় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি, আটক ৪

Digha: মঙ্গলবারও বাস ডিপোতে বিক্ষোভ দেখাচ্ছিলেন কর্মীরা। সেই সময় পুলিশের সঙ্গে বচসা বাধে আন্দোলনকারীদের।

SBSTC: বাড়ছে যাত্রী দুর্ভোগ, দিঘায় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি, আটক ৪
দিঘায় বিক্ষোভ (নিজস্ব ছবি)
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Sep 27, 2022 | 1:02 PM

দিঘা: জেলায়-জেলায় বিক্ষোভ অব্যাহত। পূর্ব মেদিনীপুরের দিঘার এসবিএসটিসি (SBSTC) বাস ডিপোতে তুলকালাম। পরিবহণ মন্ত্রীর হুঁশিয়ারির পরেও বিক্ষোভ। বাস না মেলায় চূড়ান্ত ভোগান্তি যাত্রীদের। পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের বচসা। রীতিমত ডিপো থেকে জোর করে সরানো হল বিক্ষোভকারীদের। শেষে পুলিশের হস্তক্ষেপে দিঘা থেকে ছাড়ল একটি বাস।

পুজো এসে গিয়েছে। ঢাকের বাদ্যি বেজে গিয়েছে। তবে আন্দোলন চলছে এসবিএসটিসি-র অস্থায়ী কর্মীদের।যার জেরে পুজোর আগে চূড়ান্ত সমস্যায় পড়তে হচ্ছে যাত্রীদের।আন্দোলনকারীদের দাবি, স্থায়ীকরণ, সম কাজে সম বেতন, সবেতন ছুটি মঞ্জ‍ুর, মাসে অন্তত ২৬ দিনের কাজ। আর এই লাগাতার কর্মবিরতির জেরে জেলায়-জেলায় চরমে যাত্রী হয়রানি। এ দিকে, হলদিয়া-দিঘা বাস ডিপোতেও চলছে অস্থায়ী কর্মীদের বিক্ষোভ।

মঙ্গলবারও বাস ডিপোতে বিক্ষোভ দেখাচ্ছিলেন কর্মীরা। সেই সময় পুলিশের সঙ্গে বচসা বাধে আন্দোলনকারীদের। পুজোয় দিঘায় প্রচুর পর্যটক আসবেন। এবার তাঁরা যাতে সমস্যার সম্মুখীন না হন সেই করণে অস্থায়ী কর্মীদের অবস্থান উঠিয়ে নিতে বলা হয়। তবে সেই কথা কানে না তুলেই বিক্ষোভ চালিয়ে যান আন্দোলনকারীরা। তারপরই পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন তাঁরা। শুরু হয় হাতাহাতি। পরে দিঘা থানার পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অবশেষে পুলিশের চেষ্টায় আন্দোলনকারীদের সরিয়ে শুরু হয় বাস চলাচল।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর থেকে এই সরকারি পরিবহণ সংস্থার অস্থায়ী শ্রমিকদের আন্দোলনের জেরে দিঘা ডিপো থেকে সমস্ত রুটে বাস চলাচল বন্ধ ছিল। আন্দোলনকারী অস্থায়ী শ্রমিকদের দাবি নিয়ে মঙ্গলবার আলোচনায় বসে পুলিশ। কিন্তু তাতেও সমাধান সূত্র না মেলায়, পুলিশ গিয়ে আন্দোলনকারীদের অবস্থান ছত্রভঙ্গ করে দেয়। তারপর শুরু হয় বাস চলাচল। ইতিমধ্যে আটক হয়েছেন চার শ্রমিক।

এই খবরটিও পড়ুন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla