Suvendu’s Convoy Accident: শুভেন্দুর কনভয় দুর্ঘটনায় সামনে এল সিসিটিভি ফুটেজ, সিআরপিএফের বিরুদ্ধে দায়ের হতে চলেছে অভিযোগ

Suvendu Adhikari: দুর্ঘটনাস্থল পেট্রোল পাম্পের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে তদন্ত শুরু করেছে পুলিশ। কলকাতা থেকে একটি ফরেনসিক দল ঘটনাস্থল পরিদর্শন করার জন্য আসছে বলেও জানা গিয়েছে।

Suvendu’s Convoy Accident: শুভেন্দুর কনভয় দুর্ঘটনায় সামনে এল সিসিটিভি ফুটেজ, সিআরপিএফের বিরুদ্ধে দায়ের হতে চলেছে অভিযোগ
শুভেন্দু অধিকারীর কনভয় দুর্ঘটনায় সামনে এল সিসিটিভি ফুটেজ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2022 | 5:49 PM

পূর্ব মেদিনীপুর: শুক্রবার দুর্ঘটনার কবলে পড়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কনভয়।কনভয়ের একটি গাড়িতে সজোরে ধাক্কা মারে একটি ট্রাক। দুমড়ে-মুচড়ে যায় কনভয়ের একটি গাড়ি। তবে সেই গাড়িতে শুভেন্দু অধিকারী ছিলেন না বলে জানা গিয়েছে। ঘটনার পরই পালিয়ে যায় ট্রাকের চালক। সেই ঘটনাই এবার নয়া মোড় নিল। সামনে এল সিসিটিভি ফুটেজ। পুলিশ সূত্রে খবর, গোটা ঘটনায় সিআরপিএফের বিরুদ্ধে দায়ের হতে চলেছে অভিযোগ।

গতকাল ঘটনার পর কেটে গিয়েছে প্রায় ২৪ ঘণ্টা। তবুও দুর্ঘটনাগ্রস্ত লরি ও চালকের কোথাও খোঁজ পায়নি পুলিশ। জেলা পুলিশের নির্দেশে মারিশদা থানার পুলিশ সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে তদন্ত শুরু করেছে। পাল্টা ঘটনায় বাসের চালকের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ।

শনিবার দিঘা কল্যাণী রুটের বাসের চালক বিকাশ সিং মারিশদা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন বলেই জানা যাচ্ছে। পথ দুর্ঘটনায় কোনও ‘দোষ’ না থাকা সত্ত্বেও শুভেন্দু অধিকারীর নিরাপত্তার দায়িত্বে থাকা সিআরপিএফ বেধড়ক মারধর করেছে বলেও অভিযোগ। গুরুতর অভিযোগ পাওয়ার পর নড়েচড়ে বসেছেন জেলা পুলিশের আধিকারিকরা।

দুর্ঘটনাস্থল পেট্রোল পাম্পের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে তদন্ত শুরু করেছে পুলিশ। কলকাতা থেকে একটি ফরেনসিক দল ঘটনাস্থল পরিদর্শন করার জন্য আসছে বলেও জানা গিয়েছে।

কাঁথি মহকুমা পুলিশ আধিকারিক সোমনাথ সাহা বলেন, “বাসের চালক লিখিত অভিযোগ দায়ের করেছে। পুরো ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। যদিও তদন্তের কারণে বেশি কিছু তথ্য জানাতে রাজি হননি তিনি।”

যদিও, হলদিয়ার বিজেপি বিধায়ক তাপসী মণ্ডল বলেন, “শুভেন্দু অধিকারী রাজ্য সরকারের একের পর এক কুকীর্তি ফাঁস করছেন। তাই এমন সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। এই ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানাচ্ছি।”

প্রসঙ্গত, শুক্রবার দুপুর ১.৩০ মিনিট নাগাদ কাঁথির শান্তিকুঞ্জ বাড়ি থেকে বেরিয়ে রথের দড়ি টান দেওয়ার জন্য তমলুকের উদ্দেশে রওনা দিয়েছিলেন নন্দীগ্রামের বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যাওয়ার পথে মারাত্মক দুর্ঘটনার কবলে পড়ল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কনভয়। গাড়িটি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়। গাড়িতে থাকা সিআরপিএফ জওয়ানরা সুস্থ রয়েছে। যদিও সুস্থ রয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। এ দিন দুপুরে দিঘা নন্দকুমার ১১৬ বি জাতীয় সড়কের মারিশদা থানার দুরমুঠ এলাকার পেট্রোল পাম্পের কাছে কনভয়ের থাকা গাড়িটি একটি ট্রাকের সঙ্গে সজোরে ধাক্কা লাগে। এর জেরে পাইলট কারের চালক সহ কয়েকজন জওয়ানরা কর্মী অল্পবিস্তর চোট পান হন। এদিন জাতীয় সড়কের মারিশদা দুরমুঠে পেট্রোল আমাদের কাছে দাঁড়িয়ে ছিল একটি ট্রাক। দিঘা থেকে কলকাতার উদ্দেশে একটি এসি বাস পেট্রোল পাম্পের কাছে ঢুকছিল। তখনই শুভেন্দু অধিকারী কনভয় নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা ট্রাকের পিছনে ধাক্কা মারে বলেই গাড়ির হেল্পার সহ স্থানীয় মানুষের মত।