‘সহযোদ্ধা কে হারালাম’, মধ্যরাতে বিজেপি কর্মীকে শেষ শ্রদ্ধা শুভেন্দুর

ভোটের পর আক্রান্ত হয়েছিলেন দেবব্রত মাইতি নামে ওই বিজেপি কর্মী। কয়েকদিন চিকিৎসার পর গতকাল মৃত্যু হয় তাঁর।

'সহযোদ্ধা কে হারালাম', মধ্যরাতে বিজেপি কর্মীকে শেষ শ্রদ্ধা শুভেন্দুর
মালা দিয়ে শ্রদ্ধা জানালেন শুভেন্দু (নিজস্ব চিত্র)
Follow Us:
| Updated on: May 14, 2021 | 9:44 AM

নন্দীগ্রাম: ভোটের ফল প্রকাশের পর থেকেই হিংসার অভিযোগ উঠেছে রাজ্যের একাধিক জায়গায়। বিধানসভা নির্বাচনের হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রামেও অশান্তির ঘটনা ঘটে। তাঁদের একাধিক কর্মীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ তোলে বিজেপি। এবার আরও এক বিজেপি কর্মীর মৃত্যু। গত কয়েকদিন ধরে চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার মৃত্যু হয় দেবব্রত মাইতি নামে ওই বিজেপি কর্মীর।

বৃহস্পতিবার মধ্যরাতে নন্দীগ্রামে পৌঁছয় দেবব্রত মাইতির দেহ। পথেই তাঁকে মাল্যদান করে সম্মান জানান বিজেপি বিধায়ক তথা বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, ‘একজন সহযোদ্ধাকে হারালাম।’ ওনার পরিবারের প্রতি পূর্ণ সহযোগিতার আশ্বাসও দেন বিধায়ক।

দুষ্কৃতীদের হামলায় আক্রান্ত হয়ে আশঙ্কাজনক অবস্থায় তিনি ভর্তি ছিলেন হাসপাতালে। গত ৩ মে অর্থাৎ বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পরের দিন ভোট পরবর্তী সন্ত্রাসের ঘটনায় আক্রান্ত হন নন্দীগ্রামের চিল্লগ্রামের বাসিন্দা ৪৯ বছর বয়সী দেবব্রত মাইতি। অভিযোগ, দুষ্কৃতীদেরদের আক্রমন ও ব‍্যাপক মারধরে গুরুতর আহত হন তিনি। তাঁর ঘরবাড়িও ভেঙে দেওয়া হয়। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে প্রথমে নন্দীগ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে ও পরে তমলুক জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  অবস্থার আরও অবনতি হলে তাঁকে এসএসকেএমে ভর্তি করা হয়। বৃহস্পতিবার হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। গভীর রাতে নন্দীগ্রামের বাড়িতে দেহ পৌঁছালে কান্নায় ভেঙে পড়েন পরিবার পরিজন থেকে সহকর্মীরা।

আরও পড়ুন: পেশায় চিকিৎসক, তিহার জেলে করোনা আক্রান্তদের চিকিৎসা করতে চায় আল-কায়েদা জঙ্গি

উল্লেখ্য, রাজ্যে ভোট পরবর্তী হিংসার ঘটনায় রিপোর্ট তলব করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। পরে স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিনিধিরা রাজ্যে এসে বিভিন্ন জেলায় ঘুরে পরিস্থিতি খতিয়ে দেখেন। তাঁরা নন্দীগ্রামেও গিয়েছিলেন। সেখানকার মানুষের সঙ্গে কথা বলে অভিযোগ শুনেছেন প্রতিনিধিরা। এবার নন্দীগ্রামে ছিল মমতা বন্দ্যোপাধ্যায় ও শু্ভেন্দু অধিকারীর লড়াই। আর সেই লড়াইতে শেষ হাসি হাসেন শুভেন্দু্। তারপরই নন্দীগ্রামের একাধিক জায়গা থেকে অশান্তির খবর এসেছে।