Firhad Hakim: ‘একটা ছোট ছেলে পাল্টি খেয়ে বলে সনাতনের সেবায়েত!’ শুভেন্দুকে খোঁচা ফিরহাদের

Minister Firhad Hakim: "এখানে একটা ছোট ছেলে ছিল। হঠাৎ করে পাল্টি খেয়ে বলে, "আমি সনাতনের সেবায়েত... ভয় পেয়ে সিবিআই, ইডি থেকে পালিয়েছে।"

Firhad Hakim: 'একটা ছোট ছেলে পাল্টি খেয়ে বলে সনাতনের সেবায়েত!' শুভেন্দুকে খোঁচা ফিরহাদের
শুভেন্দুকে কটাক্ষ ফিরহাদের। নিজস্ব চিত্র।

পূর্ব মেদিনীপুর: “এখানে একটা ছোট ছেলে ছিল। হঠাৎ করে পাল্টি খেয়ে বলে, “আমি সনাতনের সেবায়েত… ভয় পেয়ে সিবিআই, ইডি থেকে পালিয়েছে।” এভাবেই হলদিয়া (Haldia) থেকে নাম না করে বিরোধী নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) কে কটাক্ষ ছুড়লেন মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

গত বছরের ডিসেম্বরে শুভেন্দু অধিকারী তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর তাঁকে ধারাবাহিক ভাবে আক্রমণ শানিয়েছেন মন্ত্রী ফিরহাদ হাকিম। কম যাননি নন্দীগ্রামের বিধায়ক-ও। নানা সময়ে ফিরহাদকে ‘মিনি পাকিস্তানের মন্ত্রী’ বলতে শোনা গিয়েছে তাঁকে। এদিন শুভেন্দুর জেলাতে দাঁড়িয়ে নাম না করে তাঁকে তীব্র ভাষায় বিঁধলেন ফিরহাদ। তাঁর কথায়, “এখানে একটা ছোট ছেলে ছিল। হঠাৎ করে পাল্টি খেয়ে বলে আমি সনাতনের সেবায়েত… ভয় পেয়ে সিবিআই, ইডি থেকে পালিয়েছে।”

ফিরহাদ বলেন, “রাজ্য এখন মাতৃশক্তিই চালিকা শক্তি নিয়ে এগিয়ে চলছে। তাই চারিদিকে উন্নয়ন। আগামী ২০২৪ সালে সেই মাতৃশক্তি দেশ চালাবে। আমাদের এখানে একটি ছোট্ট ছেলে ছিল ( শুভেন্দু)। ছোট থেকে বড় হয়ে এখন সে সানাতনীদের সেবায়েত। আমরা সবাই জন্ম থেকে সনাতনের সেবায় নিয়োজিত। সেটা মানব ধর্ম। তা হলে উনি আলাদা করে কী জন্য সনাতন বলে বলে চিৎকার করছেন।” তিনি অভিযোগ করেন ইডি ও সিবিআই-র হাত থেকে পার পেতে বিজেপি-তে চলে গিয়েছেন শুভেন্দু।

মন্ত্রী আরও বলেন, “এত দিন মমতা বন্দ্যোপাধ্যায়ের ছাতার তলায় বড় হলেন, এখন বলেন, শুধু আমি করেছি। মমতা বন্দ্যোপাধ্যায় না থাকলে তিনি আজ কোথায় থাকতেন?”

এর পর ত্রিপুরায় তৃণমূলের উপর আক্রমণ নিয়ে প্রতিক্রিয়া দেন তিনি। বলেন, ‘রাজনৈতিক কর্মকাণ্ড করতে বাধা দেওয়া হচ্ছে। সুপ্রিম কোর্টে নির্দেশ কে অমান্য করা হচ্ছে ত্রিপুরাতে কোথায় গণতন্ত্র।’ মন্ত্রীর আরও সংযুক্তি, “আমাদের রাজ্যের রাজ্যপাল সব বিষয়ে মন্তব্য করেন। কিন্তু কেন এখন কিছু বলছেন না? এই বিষয়ে বললে কি চাকরি চলে যাবে? আমাদের রাজ্য যদি এমন করা হত তা হলে কত কিছুই না হয়ে যেত! ওখানে (Tripura) গর্ভমেন্ট স্পনসরড টেররিজম চলছে। সরকারের মদতে অশান্তি চলছে। এই সব ঘটনায় কেন্দ্রীয় সরকারের মদত রয়েছে।”

আরও পড়ুন: Dilip Ghosh: ‘ওঁরা ওয়াশিংটনে যান, রাষ্ট্রপুঞ্জেও যেতে পারেন,’ তৃণমূল সাংসদদের ধরনায় কটাক্ষ দিলীপের

হলদিয়া চৈতন্যপুর থেকে ব্রজলালচক পাম্পিং স্টেশন পর্যন্ত ৮.৫৫ কিলোমিটর দীর্ঘ একটি জল প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম, পুর বিষয়ক মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, সেচমন্ত্রী সৌমেন মহাপাত্র ও মৎস্যমন্ত্রী অখিল গিরি। সেখান থেকেই শুভেন্দুকে উদ্দেশ্য করে এই মন্তব্য করেন ফিরহাদ।

আরও পড়ুন: Sujata Mondal: পদ্মের বাকি ১৭ সাংসদই ঘাসফুলে আসতে তৈরি, সৌমিত্রের ভাইরাল ক্লিপের রেশ ধরে বোমা ফাটালেন সুজাতা

Click on your DTH Provider to Add TV9 Bangla