Purnima Kandu: ‘একটা ছোট পুরসভার জন্য এত নীচে নেমে গিয়েছে…’, বিস্ময় প্রকাশ ঝালদার চেয়ারম্যান পূর্ণিমার

Purnima Kandu: পূর্ণিমার আশা, আদালতের দ্বারস্থ হয়ে আগেও যেমন সুবিচার পেয়েছেন এবারও পাবেন। তবে ঝালদার মতো একটা ছোট পুরসভা হাতছাড়া হওয়ার এত ভয় কেন তৃণমূলের, তা নিয়ে বিস্ময় প্রকাশ করেন তিনি।

Purnima Kandu: 'একটা ছোট পুরসভার জন্য এত নীচে নেমে গিয়েছে...', বিস্ময় প্রকাশ ঝালদার চেয়ারম্যান পূর্ণিমার
পূর্ণিমা কান্দু (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2023 | 7:01 PM

ঝালদা: কোনও ভাবেই স্থিরতা ফিরছে না পুরুলিয়ার ছোট্ট শহর ঝালদায় (Jhalda)। আদালতের নির্দেশের পরও স্বস্তি মিলল না। এবার ডিভিশন বেঞ্চের দ্বারস্থ রাজ্য। মঙ্গলবার কলকাতা হাইকোর্টে সেই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে। তার আগেই শাসক দলের বিরুদ্ধে কার্যত ক্ষোভ প্রকাশ করলেন ঝালদা পুরসভার বর্তমান চেয়ারম্যান পূর্ণিমা কান্দু (Purnima Kandu)। আদালতের রায়ে চেয়ারম্যান পদে বসেছেন পূর্ণিমা কান্দু। সিঙ্গল বেঞ্চের সেই রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছে তৃণমূল। এই প্রসঙ্গে পূর্ণিমা বলেন, ‘এর থেকেই বোঝা যাচ্ছে ওরা ক্ষমতালোভী। নাহলে বারবার ডিভিশন বেঞ্চে যাবে কেন!’ তাঁর স্বামী অর্থাৎ ঝালদা পুরসভার প্রাক্তন কাউন্সিলর তপন কান্দুর মৃত্যুর পিছনে রাজনৈতিক ষড়যন্ত্র ছিল বলেও মন্তব্য করেন তিনি।

পূর্ণিমা কান্দুকে অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান করার নির্দেশ দেওয়া হয়েছিল। সুদীপ কর্মকারকে চেয়ারম্যান পদ থেকে অপসারণ করার নির্দেশও দেওয়া হয়েছিল। গত ২০  জানুয়ারি বিচারপতি অমৃতা সিনহা শীলা চট্টোপাধ্যায়ের প্রার্থীপদ খারিজের সিদ্ধান্তের ওপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দেন। পাশাপাশি সুদীপ কর্মকারকে নতুন চেয়ারম্যান করার সিদ্ধান্তের ওপরও স্থগিতাদেশ বহাল রাখা হয়। নির্দেশ দেওয়া হয়, আদালত পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দায়িত্ব সামলাবেন পূর্ণিমা কান্দু। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করেই আদালতের দ্বারস্থ রাজ্য সরকার।

পূর্ণিমার আশা, আদালতের দ্বারস্থ হয়ে আগেও যেমন সুবিচার পেয়েছেন এবারও পাবেন। তবে ঝালদার মতো একটা ছোট পুরসভা হাতছাড়া হওয়ার এত ভয় কেন তৃণমূলের, তা নিয়ে বিস্ময় প্রকাশ করেন তিনি। তিনি বলেন, পুরসভা যাতে হাতছাড়া না হয়, তার জন্য ওরা এত নীচে নেমে গিয়েছে! তিনি আরও বলেন, আবারও বোঝা যাচ্ছে আমার স্বামীকে রাজনৈতিক কারণে হত্যা করা হয়েছে। পাশাপাশি, তিনি জানান আবাস নিয়ে অনেক সমস্যা আছে। অনেক সমস্যার কথা শুনছেন তিনি। তাঁর দাবি, এসব শুনে বোঝা যাচ্ছে আগে যারা ছিল, তারা কিছুই করেনি।