ISF : আরাবুলের বাড়ির পিছনে উদ্ধার বস্তাভর্তি তাজা বোমা, গ্রেফতার ৩ আইএসএফ কর্মী

ISF : আরাবুলের বাড়ির পিছন দিক থেকে বোমা উদ্ধার হওয়ায় নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। উদ্ধার হয়েছে একটি আগ্নেয়াস্ত্র।

ISF : আরাবুলের বাড়ির পিছনে উদ্ধার বস্তাভর্তি তাজা বোমা, গ্রেফতার ৩ আইএসএফ কর্মী
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 22, 2023 | 10:50 AM

কলকাতা ও ভাঙড় : শনিবার তপ্ত ভাঙড়ের আঁচ পড়েছিল কলকাতাতেও (Kolkata)। সেই ভাঙড়েই এবার উদ্ধার হল বোমা। তৃণমূল নেতা আরাবুল ইসলামের (Trinamool Congress Arabul Islam) কাছ থেকে বোমা উদ্ধার হয়েছে বলে জানা যাচ্ছে। ভাঙড়ের উত্তর গাজিপুরে চাষের জমি থেকে উদ্ধার হয়েছে বোমা। একটা দুটো নয়, একেবারে বস্তা ভর্তি বোমা উদ্ধার হয়েছে বলে জানা যাচ্ছে। একেবারে আরাবুলের বাড়ির পিছন দিক থেকে বোমা উদ্ধার হওয়ায় নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। উদ্ধার হয়েছে একটি আগ্নেয়াস্ত্র। ঘটনায় তিনজন আইএসএফ (ISF) কর্মীকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ। 

ঘটনা প্রসঙ্গে আরবুল ইসলামের ছেলে হাকিবুল ইসলাম বলেন, “কাল রাতে আইএসএফের কর্মীরা বোমা-বন্দুক নিয়ে এই জায়গাতেই বসেছিল। তৃণমূলের কর্মীদের উপর হামলা চালানোরই চক্রান্ত করছিল। তবে সাধারণ মানুষ সেই খবর আগেই পেয়েছিল। তাঁরাই পুলিশকে খবর দেন। তারপরেই আগের দিন যাঁরা এখানে গুলি চালিয়েছে, অশান্তি পাকিয়েছে তাঁদের মধ্যে তিনজন ধরা পড়েছে।” 

এদিকে ভাঙড় কাণ্ডের জেরে শনিবার ধুন্ধুমার কাণ্ড বেঁধে যায় ধর্মতলায়। নওশাদের উপর তৃণমূলের আক্রমণের প্রতিবাদে পথ অবরোধ শুরু করে আইএসএফ কর্মীরা। পুলিশের সঙ্গে ব্যাপক ধস্তাধস্তি শুরু হয়ে যায় আইএসএফ কর্মীদের। সেখানেই আইএসএফ নেতা নওশাদ সহ গ্রেফতার করা হয় ১৯ জন আইএসএফ কর্মীকে। তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ। সূত্রের খবর তার মধ্যে একাধিক জামিন অযোগ্য ধারাও রয়েছে। অন্যদিকে ধর্মতলা থেকে ভাঙড় ফেরার পথে আরও ৪০ জন আইএসএফ কর্মী-সমর্থককে গ্রেফতার করে পুলিশ। আটক শতাধিক। এরই মধ্যে এবার ফের ভাঙড়ে বোমা উদ্ধারের ঘটনায় নতুন করে ছড়িয়েছে চাঞ্চল্য।